Madhyamik Scrutiny Result – মাধ্যমিক পরীক্ষার রিভিউয়ের ফলাফল, দেখুন নতুন নম্বার।

Advertisement

Madhyamik Scrutiny Result – ছাত্র-ছাত্রীদের জীবনে প্রথম সবচেয়ে বড় পরীক্ষা হল মাধ্যমিক। বেশ কিছুদিন আগে গত ১৯শে মে  মুক্তি পেয়েছে মাধ্যমিকের রেজাল্ট। প্রতিবারের মতো এবারও রেজাল্ট বেরোনোর পর বহু ছাত্রছাত্রী তাদের রেজাল্ট এ খুশি হয়নি। প্রতিবারের মতো এবারও তাদের কাছে উপায় ছিল খাতা রিভিউ অথবা স্কুটিনি (Madhyamik Scrutiny Result) করতে দেওয়ার। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশ মতো ৯ জুন বেলা ১১ টা থেকে শুরু করে ১৫ জুন রাত ১২ টা পর্যন্ত স্কুটিনি এবং রিভিউ করার আবেদন অনলাইনের মাধ্যমে করতে পেরেছেন ছাত্র-ছাত্রীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যারা অনলাইনের মাধ্যমে স্কুটিনি এবং রিভিউ (Madhyamik Scrutiny Result) আবেদন করেছিলেন তারা খুব শীঘ্রই হাতে পেতে চলেছেন সেই নতুন রেজাল্ট। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ তরফে জানানো হয়েছে তরফে জানানো হয়েছে, আগামী ৩০ জুন অর্থাৎ শুক্রবার, প্রকাশিত হতে চলেছে এই এই স্ক্রুটিনি ও রিভিউয়ের ফলাফল (Madhyamik Scrutiny Result). মধ্যশিক্ষা পর্ষদ তরফে স্কুটিনি এবং রিভিউ করার জন্য আবেদনের যে সময় দেওয়া হয়েছিল সেই সময়ের বাইরে একেবারেই আবেদন করতে পারেনি ছাত্র-ছাত্রীরা।

আরও পড়ুন – Ration card cancel – জুলাই মাসে কয়েক লক্ষ রেশন কার্ড বাতিল হবে! আপনার নাম বাতিল হচ্ছে না তো? দেখুন লিস্ট।

Advertisement

তারা এই আবেদন করার নোটিসের সঙ্গে সঙ্গে পোর্টালের লিঙ্ক ও দিয়ে দিয়েছিলেন যাতে খুব সহজেই ওই পোর্টাল থেকে ছাত্রছাত্রীরা এই কাজ করতে পারবে। ওই পোর্টাল এ গিয়েই আবেদনকারীদের একটি ফর্ম ফিলাপ করে অনলাইন এর মাধ্যমে জমা দিতে হয়। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছিল, মাধ্যমিকের রেজাল্ট বেরোনোর পর যারা তাদের রেজাল্টের প্রাপ্ত নাম্বার নিয়ে খুশি নন তারা নিঃসন্দেহে স্কুটিনি অথবা রিভিউ (Madhyamik Scrutiny Result) এর জন্য আবেদন করতে পারেন।

Advertisement

যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কিন্তু নাম্বারে খুশি নন অথবা যারা পরীক্ষায় উত্তীর্ণ হননি তাদের যদি মনে হয় তারা তাদের নাম্বারে সন্তুষ্ট নন তারা অবশ্যই এই অনলাইন পোর্টালের মাধ্যমে আবেদন করতে পারেন। এই পোর্টালে আবেদন করার ৪২ দিনের মধ্যে স্ক্রুটিনি ও রিভিউয়ের ফল প্রকাশ (Madhyamik Scrutiny Result) করতে চলেছে পর্ষদ, বলে মনে করা হচ্ছে। এবার অত্যন্ত দ্রুততার সঙ্গে এই কাজ করলো পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ।

এবারে মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ বেশ কিছুটা এগিয়ে আসবে বলেও জানানো হয়েছে মধ্যশিক্ষা পর্ষদ তরফে। তারা এবারে রেজাল্ট আউটের প্রেস কনফারেন্সের সঙ্গে সঙ্গে এ বিষয়েও জানিয়েছেন। তবে এরই মাঝে পঞ্চায়েত ভোট চলে আসায় বহুদিন স্কুল বন্ধ থাকছে এর ফলে আগত মাধ্যমিক পরীক্ষার্থীদের পড়াশোনায় অসুবিধা হতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

আরও পড়ুন – Primary TET Scam – টেট মামলার জরুরী ফাইল মিসিং! হঠাৎ করেই উধাও ফাইল, কোথায় গেল?

Advertisement
JoinJoin