এবারে ২০২৪ সালের WBTA টেস্ট পেপারে এই বিশেষত্ব রয়েছে।

Advertisement

WBTA Test Paper – মাধ্যমিক পরীক্ষা সকল ছাত্রছাত্রীদের কাছে প্রথম বোর্ড পরীক্ষা। সকল ছাত্রছাত্রীদের জীবনে এই পরিক্ষার যথেষ্ট গুরুত্ব রয়েছে। কারন এই পরিক্ষার ফলাফলের উপরেই ছাত্রছাত্রীদের ভবিষ্যত নির্ধারিত হয়। তাই মাধ্যমিক পরিক্ষায় ভাল ফল করার জন্য প্রত্যেক ছাত্রছাত্রী যথেষ্ট পরিশ্রম করে। আর পরীক্ষায় ভালো ফলাফল করার জন্য ছাত্র-ছাত্রীদের পরীক্ষার প্রস্তুতিতে অপরিহার্য হল (WBTA Test Paper) টেস্ট পেপার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বছর শেষ হতে আর কয়েকদিন বাকি রয়েছে। তারপরেই নতুন বছরের শুরুতেই মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam) অনুষ্ঠিত হতে চলেছে। আগামী বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে মাধ্যমিক পরিক্ষা শুরু হবে। আর মাধ্যমিক পরিক্ষার কয়েকমাস আগেই টেস্ট পেপার (Madhyamik 2024 Test paper) প্রকাশ করা হয়। সেই অনুযায়ী পশ্চিমবঙ্গ সরকারি স্কুল শিক্ষক সমিতি তাদের পরীক্ষার অনুশীলনের জন্য ২০২৪ সালের টেস্ট পেপার প্রকাশ করেছে।

আরও পড়ুন – এই সমস্ত স্কুলে মাধ্যমিক পরীক্ষাকেন্দ্র হবে না, WBBSE বা মধ্যশিক্ষা পর্ষদের বড়ো ঘোষণা।

Madhyamik 2024 WBTA Test Paper

Advertisement

তবে অন্যান্য বছরের টেস্ট পেপারের তুলনায় ২০২৪ সালের টেস্ট পেপারের একটি বিশেষত্ব রয়েছে। এবার স্কুল শিক্ষক সমিতির সঙ্গে আরেকটি প্রকাশনা সংস্থা রয়েছে। এবার দুই পক্ষের যৌথ উদ্যোগে শনিবার ২০২৪ সালের ডব্লিউবিজিএসটিএ (WBTA) মাধ্যমিক টেস্ট পেপার প্রকাশ করা হয়েছে। এই প্রথম শিক্ষক সমিতি একটি প্রকাশনা সংস্থার সঙ্গে যৌথ ভাবে টেস্ট পেপার প্রকাশ করল। দুই সংস্থার যৌথ উদ্যোগে এবার মোট ৫৮৬ পাতার টেস্ট পেপার প্রকাশ করেছে। হেয়ার স্কুল ক্যাম্পাসে এই টেস্ট পেপার প্রকাশের আনুষ্ঠান করা হয়েছে।

Advertisement

২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik 2024) ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহেই শুরু হচ্ছে। ২ ফেব্রুয়ারি থেকে ২০২৪ মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। আর পরীক্ষা ১২ ফেব্রুয়ারি শেষ হবে। পরীক্ষার সময়সীমা ৩ ঘন্টা ১৫ মিনিট। সকাল ১১ টা ৪৫ থেকে পরীক্ষা শুরু হবে এবং বেলা ৩টে পর্যন্ত পরিক্ষা চলবে। ভোটের কারনে এবারের মাধ্যমিক পরিক্ষা কিছুদিন এগিয়ে আনা হয়েছে। পর্ষদ আগেই মাধ্যমিক পরীক্ষার তারিখ ঘোষণা করে জানিয়ে দিয়েছে।

আরও পড়ুন – WBBSE – পর্ষদের নতুন আপডেট! মাধ্যমিক প্রশ্নপত্রের পরিবর্তন থাকবে এই পেপার !

Advertisement
JoinJoin