Mahila samman savings certificate – ২৬৭ টাকা জমালে তিন মাসে মিলবে ২৮ হাজার টাকা।

Advertisement

Mahila samman savings certificate – ভারতের যেকোনো সংসারে মহিলাদের ভূমিকা অতিব গুরুত্বপূর্ণ। কিন্তু সংসারে মহিলাদের হাতে পর্যাপ্ত পরিমাণ টাকা থাকাও আবশ্যিক। বর্তমান সরকার সেই নিয়ে সবসময়ই ভাবে। তাই সরকার এবারে মহিলাদের জন্য নিয়ে এলো নতুন একটি স্কিম। এই স্কিমের মাধ্যমে মহিলাদের হাতে ভালো পরিমাণ টাকা থাকবে বলে মনে করছেন সরকার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মহিলাদের আর্থিক বিনিয়োগের জন্য কেন্দ্রীয় সরকারের বিশেষ স্কিম সঞ্চয় যোজনা মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট (Mahila samman savings certificate)। মহিলারা তাদের যেকোন নিকটবর্তী পোস্ট অফিসে গিয়ে এই স্কিমের জন্য অ্যাকাউন্ট খুলতে পারেন। তবে একাউন্ট খোলার আগে অবশ্যই মনে রাখবেন সর্বপ্রথম আপনাকে কমপক্ষে হাজার টাকা বিনিয়োগ করতেই হবে। তবে সর্বোচ্চ দু লাখ টাকা অব্দি বিনিয়োগ করা যাবে এই স্কিমে।

আরও পড়ুন – National Scholarship – কেন্দ্রীয় এই স্কলারশিপে আবেদন করলে ছাত্রছাত্রীরা ১০,০০০-৫০,০০০ টাকা পর্যন্ত পেতে পারেন।

Mahila samman savings certificate Scheme 2023.

Advertisement

Mahila samman savings certificate স্ক্রিমে মহিলারা একের বেশি অ্যাকাউন্ট খুলতে পারবেন। তবে সর্বোচ্চ তিনটি অ্যাকাউন্ট খোলা যাবে। এবং প্রত্যেকটি অ্যাকাউন্ট খোলার মধ্যে কমপক্ষে তিন মাসের গ্যাপ থাকা আবশ্যিক। মহিলারা যেহেতু সঞ্চয় করতে পছন্দ করেন তাই তারা খুব সহজেই এই স্কিমে মাধ্যমে ভালো রিটার্ন পেতে পারেন। এই স্কিমের মাধ্যমে আপনি প্রতিদিন অল্প অল্প টাকা জমিয়ে মাসের শেষে এক বিরাট রিটার্ন পেতে পারেন।

Advertisement

আপনি যদি প্রতিদিন Mahila samman savings certificate স্কিমে,২৬৭ টাকা করে জমান, তাহলে একমাস বাদে আপনি ৮ হাজার ১০ টাকা রিটার্ন হিসাবে পাবেন। তিন মাসে এটি হয়ে দাঁড়াবে ২৪ হাজার ৩০ টাকা। অর্থাৎ আপনি বুঝতেই পারছেন প্রত্যেক মাসে অল্প অল্প করে টাকা জমিয়ে তিন মাসের মাথায় আপনি কতটা বড় অংকের রিটার্ন পেতে পারেন এই স্কিমে।

এবার আপনার মনে প্রশ্ন আসতেই পারে আপনি Mahila samman savings certificate স্কিমে বিনিয়োগ করে কত পারসেন্ট সুদ পাবেন। বিনিয়োগ করা টাকার উপরে আপনি ৭.৫ শতাংশ হারে সুদ পাবেন। অর্থাৎ আপনি যদি এই স্কিমে তিন মাস টাকা বিনিয়োগ করেন তবে আপনি বুঝতেই পারছেন যে আপনি সুদ সহ বেশ মোটা অংকের টাকায় রিটার্ন পেতে চলেছেন।

তাই আজ দেরি না করে আপনার নিকটবর্তী যে কোন পোস্ট অফিসে যান এবং Mahila samman savings certificate স্কিমে আপনার অ্যাকাউন্ট ওপেন করুন। কমপক্ষে হাজার টাকা বিনিয়োগ করে এই স্কিম শুরু করে দিন। এই স্কিন সম্পর্কে আরও বিশত জানতে আপনি আমরা নিকটবর্তী পোস্ট অফিসে গিয়ে কথা বলতে পারেন।

আরও পড়ুন – Close Bank account – বন্ধ হবে আপনার ব্যাংক অ্যাকাউন্ট, হাতে আর এক মাস, তাড়াতাড়ি করুন এই কাজ।

Advertisement
JoinJoin