National Insurance Recruitment: ২৭৪ টি শূন্যপদে পশ্চিমবঙ্গে ন্যাশনাল ইনসিওরেন্স কোম্পানিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ।

Advertisement

National Insurance Recruitment: ভারত তথা পশ্চিমবঙ্গের যে কোনো জেলায় চাকরির প্রার্থীদের জন্য রয়েছে গুরুত্বপূর্ণ একটি সংবাদ। ন্যাশনাল ইনসিওরেন্স কোম্পানিতে (National Insurance Company Limited) বিভিন্ন পদে নিয়োগ চলছে। কোনো প্রার্থী যদি ইনসিওরেন্স কোম্পানিতে চাকরি (Insurance company Jobs) করতে ইচ্ছুক থাকেন তাহলে দেরি না করে শীঘ্রই আবেদন করুন। কারা কারা এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন? এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে? আবেদন করার শেষ দিন কবে? এই সমস্ত প্রশ্নের উত্তর জানতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কোন কোন বিভাগে নিয়োগ হতে চলেছে- ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানির (National Insurance) তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে ওই কোম্পানির বিভিন্ন পদে কর্মী নিয়োগ হতে চলেছে। এই পদগুলি হল-Doctors (MBBS) ডাক্তার , Finance (অর্থ বিভাগে), Actuarial (অ্যাকচিউয়্যারি), Information Technology (ইনফরমেশন টেকনোলজি), Automobile Engineers (অটোমোবাইল ইঞ্জিনিয়ার), Hindi (Rajbhasha) Officers হিন্দি রাজ সভায় অফিসার।

আরও পড়ুন – শিক্ষা দপ্তরের Lower Division ক্লার্ক পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায়।

Advertisement

চাকরির স্থান ও শিক্ষাগত যোগ্যতা

Advertisement

চাকরির স্থান- যে সমস্ত প্রার্থীরা পরীক্ষার মাধ্যমে এই চাকরির জন্য মনোনীত হবেন তারা কলকাতার অফিসেই চাকরি করতে পারবেন।।
শিক্ষাগত যোগ্যতা- এই বিভিন্ন পদগুলির জন্য শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন ধরনের চাওয়া হয়েছে। তেমন ধরুন ডাক্তারদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে এমবিবিএস বা এম এস পাশ হতে হবে। আবার যে সমস্ত প্রার্থীরা লিগাল বিভাগের জন্য আবেদন করবেন তাদের আইন নিয়ে গ্রাজুয়েশন বা মাস্টার ডিগ্রী কোর্স করে থাকতে হবে। বাকি পদগুলির জন্য কি শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে সেগুলি জানতে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তি টি ভালো করে পড়ে নিন।

বয়স সীমা ও আবেদন পদ্ধতি

বয়স সীমা-ন্যাশনাল ইনসিওরেন্স কোম্পানির এই পদগুলির (National Insurance Recruitment) জন্য আবেদন করতে গেলে ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে।
আবেদন পদ্ধতি- এই পদগুলোর জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের প্রথমে ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানির ওয়েবসাইটে যেতে হবে। ওই সাইটে গিয়ে ফর্ম ফিলাপ করার সময় নিজের যাবতীয় তথ্য সঠিকভাবে ইনপুট করে। গুরুত্বপূর্ণ ডকুমেন্টসগুলি আপলোড করতে হবে।

আরও পড়ুন – WBMSC Recruitment: রাজ্যের পৌরসভায় ভিন্ন পদে কর্মী নিয়োগ! আবেদন করুন অনলাইনে।

আবেদন ফি ও আবেদনের সময়সীমা

আবেদন ফি- এসসি, এসটি এবং পিডাবলুডি ক্যান্ডিডেটদের জন্য আবেদন ফি রাখা হয়েছে ২৫০ টাকা। আর বাকি সমস্ত আবেদনকারীদের জন্য পরীক্ষার আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা।
আবেদনের সময়সীমা- ন্যাশনাল ইনসিওরেন্স কোম্পানির (National Insurance Company Limited) এই বিভিন্ন পদে চাকরির জন্য আবেদন পত্র জমা নেওয়ার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ২রা জানুয়ারি থেকে ফর্ম ফিলাপ করা যাচ্ছে। ফর্ম ফিলাপ করার শেষ দিন হল ২২ শে জানুয়ারি ২০২৪।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

আবেদনের শেষ তারিখ২২-০১-২০২৪
অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
আবেদনের লিঙ্কClick Here
অফিশিয়াল ওয়েবসাইটwww.nationalinsurance.nic.co.in
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin