NIELIT Job Fair – কেন্দ্রীয় সংস্থায় মাধ্যমিক পাশ যোগ্যতায় কর্মী নিয়োগ, এই আবেদন সংক্রান্ত বিস্তারিত জানুন।

Advertisement

NIELIT Job Fair – সুখবর সুখবর সুখবর! চাকরি প্রার্থীদের জন্য এবার বড় সুখবর সামনে এসেছে। চাকরি প্রার্থীদের জন্য এবার কেন্দ্রীয় সংস্থার অধীনে কাজ করার সুযোগ রয়েছে। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (National Institute of Electronics and Information Technology)-র তরফে বিপুল শুন্যপদে কর্মী নিয়োগ (NIELIT Job) করা হবে। কেন্দ্রিয় সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই এই নিয়োগ সমন্ধে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

ওই বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় একাধিক ক্ষেত্রে কর্মী নিয়োগ (NIELIT Job) করা হবে। চলুন তবে এই নিয়োগ সমন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক। NIELIT -তে স্ট্যান্ডার্ডাইজেশন টেস্টিং অ্যান্ড কোয়ালিটি সার্টিফিকেশন ডিরেক্টরেটে কর্মী নিয়োগ করা হবে। এছাড়াও ল্যাব আসিস্ট্যান্ট, ট্রেডসম্যান এবং হেল্পার পদে নিয়োগ করা হবে। তবে কত গুলো শূন্যপদ আছে ও কি ভাবে আবেদন করবেন জানতে হলে প্রতিবেদন টি শেষ পর্যন্ত দেখুন।

Advertisement

NIELIT Job Fair 2023.

নিয়োগ সংস্থা নামন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি
(National Institute of Electronics and Information Technology)
নিয়োগ পদের নাম১) স্ট্যান্ডার্ডাইজেশন টেস্টিং অ্যান্ড কোয়ালিটি সার্টিফিকেশন ডিরেক্টরেট।
২)ল্যাব আসিস্ট্যান্ট,
৩)ট্রেডসম্যান এবং ৪) হেল্পার।
মোট শুন্যপদ৭০টি
মাসিক বেতনপ্রতি মাসে ১৮,০০০থেকে ৯২,৩০০ টাকা।
আবেদনের শেষ তারিখ২ অক্টোবর ২০২৩ থেকে ৩১ অক্টোবর ২০২৩ পর্যন্ত চলবে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা।

ইচ্ছুক প্রার্থীদের মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে, এর পাশাপাশি ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই (ITI) শংসাপত্র থাকা আবশ্যক। এছাড়াও উক্ত পদের নিরিখে ২ থেকে ৬ বছরের পেশাদার অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। এক্ষেত্রে আবেদনকারীর প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ২৭ বছর হতে হবে।

আরও পড়ুন – Bank Jobs – উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় স্টেট ব্যাংকে বিপুল শুন্যপদে কর্মী নিয়োগ।

আবেদন পদ্ধতি ও আবেদন ফি।

উল্লেখিত পদগুলিতে আবেদন করতে হলে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপত্র পুরন করে তার সাথে নির্ধারিত কিছু গুরুত্বপূর্ণ নথি ওই আবেদনপত্রের সঙ্গে আপলোড করতে হবে। এছাড়াও আর বিস্তারিত বিষয়ে জানতে হলে NIELIT-র ওয়েবসাইটটি দেখে নিতে হবে প্রার্থীরা।
আবেদনকারী প্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি বাবদ ২০০ টাকা জমা দিতে হবে।

নিয়োগ পদ্ধতি ও গুরুত্বপূর্ণ তারিখ।

এক্ষেত্রে মূলত স্কিল টেস্ট এবং লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নিয়োগ (NIELIT Job) করা হবে। ইতিমধ্যেই গত ২ অক্টোবর ২০২৩ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ৩১ অক্টোবর ২০২৩ পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া চলবে।
Official Notification – Click Here.

আরও পড়ুন – Group D Job Vacancy – অষ্টম শ্রেণী পাশে রাজ্যে গ্রুপ D -তে কর্মী নিয়োগ। বেতন ১৮,৮০০ টাকা। কি ভাবে আবেদন করবেন জানুন।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin