টেকনোলজি

এবার Google Doc চালু করল হাসি, মজা, কান্নার ইমোজি রি-অ্যাকশন, আসছে নতুন ফিচার?

other tech google docs now lets you use emoji reactions

নিউজ ডেস্কঃ বর্তমানে Google Docs এর ব্যবহার প্রতিনিয়ত বাড়ছে। যে কোনও লেখালেখির কাজের ক্ষেত্রেই ব্যবহার করা হয় এই google অ্যাপ্লিকেশনটি। প্রায় সব আপডেটেড ফিচার রয়েছে এই অ্যাপ্লিকেশনে। এবার এর সঙ্গে যুক্ত হচ্ছে আরও একটি নতুন ফিচার। এই ফিচারটি হল ইমোজি রি-অ্যাকশন। এর ফলে ব্যবহারকারীরা এখন থেকে পুরো বাক্য না লিখে কোনও আবেগের প্রকাশ করে ফেলতে পারবেন ইমোজির মাধ্যমে। ইউজাররা গুগল ডকুমেন্টের বিভিন্ন ধরনের কনটেন্টে ব্যবহার করতে পারবেন বিভিন্ন ধরনের ইমোজি।

আরও পড়ুন :  Facebook-এর বেশ কিছু ফিচার ৩১শে মে থেকে বন্ধ হয়ে যাচ্ছে, কী কী ফিচার বন্ধ হচ্ছে জেনে নিন

গুগল ডকের এই নতুন ফিচার ইমোজি রি-অ্যাকশন ব্যবহার করা যাবে গুগল ডকের লেটেস্ট ভার্সনে।গুগলের তরফে একটি ব্লগ পোস্টে জানানো হয়েছে যে গুগল ডক আপডেট করে ব্যবহার করা যাবে এই লেটেস্ট ইমোজি ভার্সন ১৪.০।গুগল দাবি করেছে লিঙ্গ বদলানো যায় এমন ইমোজিগুলিতে এবার লিঙ্গ নিরপেক্ষতার বিকল্পও থাকবে।কোনও অ্যাডমিন নিয়ন্ত্রণ নেই এই ইমোজি ফিচারের জন্য।এই ফিচারটি চালু থাকবে ডিফল্ট হিসাবে এবং ব্যবহারকারী চাইলেও তা নিষ্ক্রিয় করতে পারবেন না।

আরও পড়ুন :  Reliance Jio-র সক্রিয় গ্রাহকের সংখ্যা কমলো, চিন্তায় সংস্থা

গুগল ডক-এ এই ইমোজিগুলি ব্যবহার করতে গেলে ব্যবহারকারীকে যে কোনও লেখা বা অ্যাঙ্করের উপর ক্লিক করে বেছে নিতে হবে Add reaction আইকনে ক্লিক করতে হবে।মুখোমুখি কথোপকথনের মতো আবেগ প্রবণতা কি ধরা পড়ে লেখালিখির মধ্যে! সে ক্ষেত্রে ইমোজি প্রায় যুগান্তকারী।

Related Articles

Back to top button