Post office Job – মাধ্যমিক পাশে ডাক বিভাগে ৫০ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত জেনে নিন

Advertisement

Post office Job – মাধ্যমিক পাশ করে দীর্ঘদিন ধরে হন্যে হয়ে কোন চাকরি খুঁজছেন কী ? তাহলে এবার আপনার চাকরি খোঁজার চিন্তা শেষ। কারন আপনার জন্য দারুণ এক সুসংবাদ রয়েছে। ডাক বিভাগে প্রায় 50 হাজার শূন্যপদে কর্মী নিয়োগ (Post office Job) হতে চলেছে। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় এই নিয়োগ করা হবে। তবে কি ভাবে আবেদন করবেন? ও কোথায় আবেদন করবেন জানতে হলে এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

খুব শীঘ্রই জরুরি ভিত্তিতে এই সমস্ত শূন্যপদ (Post office Job) গুলি পূরণ করা হবে। আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন ও আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল দেখে নিন। গ্রামীণ ডাক সেবক পদে ও পোস্ট মাস্টার পদে ভারতীয় ডাক বিভাগের তরফে এই নিয়োগ করা হবে। এক্ষেত্রে প্রায় 50 হাজার শূন্যপদ রয়েছে।

Advertisement

Post office Job for Gramin Dak Sevak and Post Master.

নিয়োগকারী সংস্থাভারতীয় ডাক বিভাগ
মোট শূন্যপদপ্রায় 50 হাজার
পদের নামগ্রামীণ ডাক সেবক ও পোস্ট মাস্টার
আবেদন ফীসকলের জন্য ১০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা।

Post office Job -এর শুধুমাত্র মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকলেই গ্রামীণ ডাক সেবক (Gramin Dak Sevak) পদে আবেদন করতে পারবেন। তবে ব্রাঞ্চ পোস্ট মাস্টার (Post Master) পদে আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা গ্রেজুয়েট পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। এছাড়াও কম্পিউটার এর সাধারণ জ্ঞান থাকতে হবে। যেকোনো পদে আবেদনকারীর বয়স নূন্যতম ১৮ বছর থেকে সর্বাধিক বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

মাসিক বেতন (Gramin Dak Sevak and Post Master)।

  • ১) GDS পদের জন্য ১০,০০০-২৪,৪৭০টাকা বেতন দেওয়া হবে।
  • ২) পোস্ট মাস্টার পদের জন্য মাসিক ১২,০০০ – ২৯,৩৮০ টাকা বেতন দেওয়া হবে।

আরও পড়ুন – AIIMS Recruitment – AIIMS কল্যাণীতে Group -B এবং C পদে কর্মী নিয়োগ, এক্ষেত্রে আবেদনের যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন।

কি ভাবে আবেদন করবেন জানুন।

Post office Job -এর আবেদনকারীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের ধাপগুলি হল-

  • ১) অনলাইন আবেদন করতে Indian Post Office অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।
  • ২) সেখানে রেজিষ্ট্রেশন করতে হবে।
  • ৩) রেজিষ্ট্রেশন নম্বর ও পাসপোর্ট দিয়ে লগইন করে পুরো ফর্ম ফিলাপ করতে হবে।
  • ৪) নিচে দেওয়া ডকুমেন্টসগুলই আপলোড করে আবেদন ফী জমা করতে হবে।
  • ৫) সবশেষে পুরো আবেদন পত্রটি চেক করে ফাইনাল সাবমিট করুন।

আবেদনের ক্ষেত্রে এই জরুরি ডকুমেন্টস প্রয়োজন।

১) মাধ্যমিক এডমিট বা বয়সের প্ৰমাণ পত্ৰ।
২) শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র।
৩) জাতিগত শংসাপত্র।
৪) পাসপোর্ট সাইজের ছবি।
৫) আধার বা ভোটার কার্ড।
৬) আরও অন্যান্য ডকুমেন্টসের জন্য অফিসিয়াল Notification টি পরে নেবেন।

নিয়োগ প্রক্রিয়া – আবেদনকারী চাকরি প্রার্থীদের মূলত মেরিট লিস্ট তৈরি করে ও ইন্টারভিউ নিয়ে নিয়োগ করা হবে। এই আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশটি ডাউনলোড করে দেখে নেবেন।

আরও পড়ুন – ICDS Supervisor বা ICDS সুপারভাইজার পদে কর্মী নিয়োগ করা হবে! প্রায় ৩ হাজার শূন্যপদে, এই নিয়োগের বিস্তারিত জেনে নিন।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin