Post Office Scheme – এবার পোস্ট অফিস নিয়ে এলো টাকা ডবল করার এক নতুন স্কিম।

Advertisement

Post Office Scheme – সুখবর, পোস্ট অফিস আপনার জন্য নিয়ে এলো এমন এক নতুন স্কিম, যার মাধ্যমে আপনার টাকা হয়ে যেতে পারে ডবল। Kisan Vikas Patra নাম আপনি নিশ্চয়ই শুনেছেন এবার Kisan Vikas Patra কে নিয়েই এক নতুন সুখবর দিল কেন্দ্রীয় সরকার। পুরানো নিয়ম অনুযায়ী কিষান বিকাশ পত্রে ১২৩ মাসে টাকাকে ডবল করা হলেও বর্তমানে সেটিকে তিন মাস কমিয়ে ১২০ মাস করে দেওয়া হলো। এবং আগে সুদ ছিল সেভেন পার্সেন্ট সেখানে এখন সুদকে বাড়িয়ে ৭.২০% করে দেওয়া হল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

এই নিয়ম জারি করা হয়েছে ২০২৩ সালের পহেলা জানুয়ারি থেকে। এই দিন অথবা এই দিনের পর থেকে যে ব্যক্তি পোস্ট অফিসের Kisan Vikas Patra Post Office Scheme করবেন সেই ব্যক্তি এই নতুন সুবিধা গুলি পাবেন। এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা আপনাকে আরো বিস্তারিত জানাবো।

Advertisement

আরও পড়ুন – UPI ATM Cash – এবার যে কোনও UPI অ্যাপের সাহায্যে ATM থেকে টাকা তুলুন, কীভাবে জানুন।

এই Post Office Scheme বিনিয়োগ করার জন্যে  প্রয়োজনীয় যোগ্যতা।

এই স্কিনে টাকা বিনিয়োগ করতে গেলে আপনার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। এবং এই বয়সের কোন ব্যক্তি একসঙ্গে তিন জনের জন্যও একটি একাউন্ট খুলতে পারেন। অথবা কোন অভিভাবক তার দশ বছর বয়সের বেশি বাচ্চা কে নমিনি করেও এই স্কিমে টাকা রাখতে পারেন।

এই Post Office Scheme-এ টাকা বিনিয়োগের পদ্ধতি।

বিনিয়োগ করতে গেলে ন্যূনতম ১০০০ টাকা দিয়ে আপনাকে একাউন্ট ওপেন করাতে হবে। এবং ৫০০০০ টাকার বেশি বিনিয়োগ করতে গেলে আপনার প্যান কার্ড থাকা আবশ্যিক। একাউন্ট খোলার জন্য আপনার নিকটবর্তী যে কোন পোস্ট অফিসে গিয়ে আপনার বিভিন্ন ডকুমেন্ট যেমন আধার কার্ড ,প্যান কার্ড ও এক কপি ছবি নিয়ে গিয়ে একাউন্ট খোলাতে হবে।

তাহলে আর দেরি কেন তাড়াতাড়ি যান এবং পোস্ট অফিস থেকে এই স্কিম (Post Office Scheme) এর সুবিধা উপভোগ করুন। এই সুবিধা পাওয়ার জন্য কোন লাস্ট ডেট ধার্য করেনি কেন্দ্রীয় সরকার। যেকোনো সরকারি ছুটির দিন অথবা রবিবার বাদে অফিস সময়ের এর মধ্যে গিয়ে আপনি পোস্ট অফিস থেকে এই সুবিধা লাভ করতে পারেন। পোস্ট অফিস সংক্রান্ত আরো এরকম ভালো ভালো স্কিন জানতে হলে অবশ্যই আমাদের ওই পোর্টালে নজর রাখুন।

আরও পড়ুন – Bank Account – এই ব্যাংকে একাউন্ট থাকলে পেয়ে যাবেন ৫০ হাজার টাকা।

Advertisement
JoinJoin