Primary TET Interview – দেখেনিন কোন জেলায় কবে Interview, বিজ্ঞপ্তি জারি প্রাথমিক শিক্ষা পর্ষদের।

Advertisement

প্রাথমিক শিক্ষক চাকরিপ্রার্থীদের জন্য সুখবর Primary TET Interview এর, বাড়তে চলেছে নিয়োগের গতি।

প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বহুদিন ধরেই জল ঘোলা হচ্ছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ এবার চাইছেন প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ (Primary TET Interview) এর গতি বাড়াতে। বেশ কিছুদিন আগে প্রাথমিক শিক্ষক নিয়োগের পঞ্চম দফার ইন্টারভিউ Primary TET Interview এর বিজ্ঞপ্তি জারি করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মঙ্গলবার দ্বিতীয় দফার ইন্টারভিউ হয়ে গিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দ্বিতীয় পর্যায়ে মূলত ইন্টারভিউ দিয়েছেন যে সমস্ত চাকরিপ্রার্থী কলকাতার জন্য এপ্লাই করেছিলেন এবং পঞ্চম পর্যায়ে বাকি ছয়টি জেলার জন্য আবেদনকারী প্রার্থীরা দেবে ইন্টারভিউ। সেই ছটি জেলার মধ্যে রয়েছে পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, বাঁকুড়া ও কোচবিহার।

Exam Warriors – নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে এবার থেকে চালু হবে “পরীক্ষা পে চর্চা” কর্মসূচি।

Advertisement

পশ্চিম বর্ধমানের জন্য আবেদনকারী প্রার্থীদের Primary TET Interview হবে ১৬ই জানুয়ারি। পশ্চিম মেদিনীপুরের জন্য আবেদনকারী প্রার্থীদের ১৭ জানুয়ারি এবং ১৮ জানুয়ারি। এবং জলপাইগুড়ির জন্য আবেদনকারীর প্রার্থীদের ইন্টারভিউ হবে ২৪ জানুয়ারি।

Advertisement

এছাড়াও, উত্তর দিনাজপুরের জন্য ২৭ ও ২৮ শে জানুয়ারি, কোচবিহারের জন্য ৩০,৩১ শে জানুয়ারি এবং ১লা ফেব্রুয়ারি। সবশেষে বাঁকুড়া জেলার চাকরিপ্রার্থীদের জন্য Primary TET Interview হবে ৭,৮,৯ ও ১০ ফেব্রুয়ারি।

wbbpe official Notification

ফেব্রুয়ারি মাসের মধ্যেই প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ (Primary TET Interview) শেষ করে দিতে চাইছে প্রাথমিক শিক্ষা পর্ষদ এমনটাই খবর রয়েছে। শোনা যাচ্ছে, এই ছটি জেলার সঙ্গে আরও তিনটি জেলার ইন্টারভিউ ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যেই শেষ করে দিতে পারে পর্ষদ।

ব্যাংকে লকার থাকলে এক্ষুনি দেখে নিন, RBI-এর তরফ থেকে জারি হল নয়া নির্দেশিকা।

সেই ক্ষেত্রে ইন্টারভিউ এর গতি বাড়াতে হবে। অন্যদিকে এবার ইন্টারভিউ এর অনেক নিয়ম কানুন বদল করেছে পর্ষদ। ইন্টারভিউতে ক্যানডিডেট যে নাম্বার পাবে সেই নাম্বার ইন্টারভিউয়ার সরাসরি অনলাইনের মাধ্যমে পর্ষদের সার্ভারে পাঠিয়ে দেবে, যার ফলে নাম্বারের কারচুপি কমানো যাবে , আপাতত এমনটাই দাবি প্রাথমিক শিক্ষা পর্ষদের।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Soham Senapati.

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

Leave a comment