Primary TET Result – এই ৪ ভুল প্রশ্নে মিলবে পুরো নম্বর টেট পরীক্ষায়।

Advertisement

Primary TET Result – টেট পরীক্ষায় পুরো নাম্বার পাবেন পরীক্ষার্থীরা ! জানিয়ে দিল পর্ষদ।

১০ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার মুক্তি পেয়েছে প্রাইমারি টেটের (Primary TET Result) ফলাফল। বৃহস্পতিবার সন্ধ্যাতেই পর্ষদ তাদের চূড়ান্ত উত্তরপত্র আপলোড করে দিয়েছেন এর পাশাপাশি তারা জানিয়েছেন যে চারটি প্রশ্নের নাকি পুরো নাম্বার পাবেন পরীক্ষার্থীরা। বিশেষজ্ঞ মহলের দাবি হয়তো আগের মত ঝামেলায় না জড়াতে চেয়ে এমন সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। তার জন্যই আগেভাগে এই সিদ্ধান্ত জানিয়ে দিলেন তারা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই চারটি প্রশ্নের মধ্যে কোনটি অক্ষরগত ভুল কোনটি ছাপায় ভুল কোনোটির বা ভুল রয়েছে অপশন এ। এগুলি নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেন পর্ষদ। এবং তাদের সঙ্গে আলোচনার পরই তারা এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন।কোন বুকলেটের কোন প্রশ্নে ভুল রয়েছে ও কোন বুকলেটের কোন প্রশ্নের জন্য পরীক্ষার্থীদের পুরো নম্বর দেওয়া হয়েছে তা একেবারে বিস্তারিতভাবে জানিয়ে দিয়েছেন পর্ষদ।

Advertisement

বিশেষজ্ঞদের দাবি ফলাফল (Primary TET Result) বেরোনোর পরে যাতে প্রার্থীদের মধ্যে কোন জল্পনার না সৃষ্টি হয় তার জন্যই আগেভাগেই এই সমস্ত কিছু জানিয়ে দিয়েছেন পর্ষদ। এবং সঠিক ব্যবস্থাও গ্রহণ করেছেন তারা। এবং এই সমস্ত কিছুর পরেই শুক্রবার অর্থাৎ ১০ই ফেব্রুয়ারি দুপুরে একটি প্রেস কনফারেন্স এর মাধ্যমে ফল (Primary TET Result) প্রকাশ করেছেন পর্ষদ সভাপতি গৌতম রায়।

Advertisement

আরও পড়ুন- রাজ্যে বিপুল নার্স নিয়োগ, বিজ্ঞপ্তি প্রকাশিত করল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি।

এবছর টেট পরীক্ষা (TET Exam 2022) দিয়েছিল প্রায় ৭ লক্ষেরও বেশি পরীক্ষার্থী। তাই টেটকে কেন্দ্র করে বিভিন্ন নিরাপত্তা মূলক ব্যবস্থা নিয়েছিলেন পর্ষদ। প্রত্যেকটি কেন্দ্রে সিসিটিভির পাশাপাশি চলেছিল বায়োমেট্রিক ভেরিফিকেশন। পরীক্ষার প্রায় ৫৮ দিনের মাথায় ফল প্রকাশ করলেন প্রাথমিক শিক্ষা পর্ষদ। যা নিয়ে খুশি টেট পরীক্ষার্থীরা।

তবে এই পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রেস কনফারেন্স করায় অনেকেই এটিকে নিয়ে ট্রোল করছেন।প্রচুর মানুষ বলছেন এটি একটি কম্পিটিটিভ এক্সাম মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পরীক্ষা নয় যে প্রেস কনফারেন্সের মাধ্যমে ফলাফল জানাতে হবে। আবার অনেকে মজা করে এও বলছেন মাধ্যমিক উচ্চমাধ্যমিকের পর ছাত্র-ছাত্রীদের টিভিতে আসার এটি এক নতুন সুযোগ।

তবে বহুদিন ধরেই প্রাইমারি টেট নিয়ে বিভিন্ন জল ঘোলা চলছিল। কখনো সেখানে ধরা পড়ছিল বিশাল দুর্নীতি, দেওয়া হয়েছিল ঘুষের বিনিময়ে চাকরি অথবা শুধুমাত্র নিজের প্রতিপত্তির মাধ্যমে অনেকে পেয়ে গিয়েছিলেন প্রাইমারি স্কুল শিক্ষক অথবা শিক্ষিকার চাকরি। তবে এই সমস্ত তথ্য সামনে আসতেই টেট পরীক্ষায় দেখা যায় বিভিন্ন বিধি নিষেধ। এবং দেখানোর চেষ্টা করা হয় যে বর্তমানে টেট পরীক্ষা একেবারে দুর্নীতিহীন। তবে সত্যিই কি এবার একটু একটু দুর্নীতিহীন হবে সেটি জানা এখন সময়ের অপেক্ষায়। এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Soham Senapati.

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

About Author
Prabir Biswas

Prabir Biswas

আমি গত চার বছর ধরে সকালের বার্তা ডিজিটাল নিউজ মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত আছি। আমি মুলত যেকোনো ধরণের জেনারেল নিউজ যেমন সরকারি চাকরির আপডেট, স্কলারশিপ, সরকারি প্রকল্প, অর্থনৈতিক, টেকনোলজি ইত্যাদি বিষয়ে লেখায় পারদর্শী।

Leave a comment