Jio 5G নিয়ে নয়া পরিকল্পনা! এরফলে গ্রাহকদের বাড়বে চাপ।

Advertisement

Jio 5G – Jio ভারতের একটি অন্যতম জনপ্রিয় মোবাইল টেলিকম কোম্পানি। জিওর ঝুলিতে অসাধারণ সব রিচার্জ প্ল্যানের সম্ভার রয়েছে, যার জন্য জিও মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই জিও নিত্য নতুন রিচার্জ প্ল্যান নিয়ে বাজারে হাজির হয়। Reliance Jio ইতিমধ্যেই দেশের বেশিরভাগ শহরেই 5G পরিষেবা চালু করে দিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

রিলায়েন্স জিও ২০২২ সালের অক্টোবর থেকে দেশজুড়ে Jio 5G নেটওয়ার্ক রোলআউট করতে শুরু করেছে। 5G নেটওয়ার্ক রোলআউট করার পাশাপাশি সেই সময়ই সংস্থাটি জানিয়ে দিয়েছিল ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যেই সারা দেশের সমস্ত প্রান্তে Jio 5G নেটওয়ার্ক চালু করা হবে। অর্থাৎ JIO ব্যবহারকারীরা খুব শীঘ্রই সারা দেশে 5G প্ল্যান উপভোগ করতে পারবেন।

Advertisement

Reliance Jio 5G new plan

মুকেশ আম্বানি রিলায়েন্স নিয়ে এর আগেও একাধিক ঘোষণা করেছেন। আর এবার জিও নয়া পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। জিওর এই সিদ্ধান্তের কারণে গ্রাহকদের আরো খরচ বাড়াতে চলেছে। জিওর নয়া সিদ্ধান্তের ফলে গ্রাহকদের কি কি খরচ বাড়তে চলেছে জানুন।

জিও গ্রাহকদের খরচ বাড়ার কারণ ?

১) রিলায়েন্স কোম্পানির কর্ণধার মুকেশ আম্বানির জানিয়েছেন চলতি বছরে রিলায়েন্স তার পোস্ট ও প্রিপেড প্ল্যান সামনে আনতে পারে। যদিও এর খরচ সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য জানাননি মুকেশ আম্বানি। সরকারিভাবে এখনও কিছু ঘোষণা না হলেও প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ওই নতুন পরিকল্পনার ইঙ্গিত মিলেছে।

২) এও শোনা যাচ্ছে 5G পেতে গেল গ্রাহকদের এখন সাবস্ক্রিপশন করতে হতে পারে। এই সাবস্ক্রিপশনের জন্য জিও গ্রাহকদের চার্জ দিতে হবে । অর্থাৎ গ্রাহকদের খরচ বাড়তে চলেছে। তবে এই পরিকল্পনা নিয়ে সরকারিভাবে এখনও কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন – Mobile Recharge Plan – রিচার্জ করুন একবার চলবে ৫ মাস, প্রতিদিন ২ জিবি ডেটা, মাত্র 397 টাকায়।

৩) রিলায়েন্স সোমবার Jio Air Fiber-এর ঘোষণা করেছে। এটি আসলে একটি পোর্টেবল ডিভাইস। এর নাম থেকেই বোঝা যাচ্ছে যে এটি সম্পূর্ণটাই ওয়্যারলেস অর্থাৎ তারবিহীন হবে। তারবিহীন ভাবেই ইন্টারনেটের সুবিধা পাওয়া যাবে। জিওর এই Jio 5G ডিভাইসে এন্টেনা থাকবেও বলে শোনা যাচ্ছে। এরফলে ইউজাররা অনেক বেশি গতিতে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা পাবে।

এই Jio Air Fiber এর সাহায্যে 1Gbps পর্যন্ত গতিতে স্পিডের সুবিধা পাওয়া যাবে। এবার থেকে বাড়ি কিংবা অফিসেও ইন্টারনেট ব্যবহারের মজা আরও কয়েক গুণ বাড়িয়ে দেবে। তবে এর জন্য গ্রাহকদের খরচ বাড়তে পারে বলে এমনই আশঙ্কা করা হচ্ছে। বর্তমানে রিলায়েন্স জিও-র ঝুলিতে ৬১ টাকার রিচার্জ প্ল্যান রয়েছে। এছাড়াও জিওর ২৩৯ টাকার রিচার্জ প্ল্যান রয়েছে। জিওর এই দুটি প্ল্যানেই 5G পরিষেবা পাওয়া যায়।

আরও পড়ুন – Ceiling fan Guidelines – সিলিং ফ্যান নিয়ে নতুন নিয়ম সরকারের, না মানলে দিতে হবে জরিমানা! নিয়মটি জেনে নিন।

Advertisement
JoinJoin