Advertisement
টেকনোলজি

SBI Green Remit Card: SBI-এ নতুন নিয়ম! এই কার্ড না থাকলে ব্যাঙ্কে টাকা জমা করা যাবে না!

এবার চিরাচরিত নিয়মে বড়সড় বদল আনল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।যদি আপনার বা আপনার পরিবারের কারও SBI-এ ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনাকে এই নতুন নিয়ম মেনে চলতে হবে।

SBI Green Remit Card: স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার নিয়মে বড় পরিবর্তন!ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ভারতীয় স্টেট ব্যাংক। এর গ্রাহক সংখ্যাও অনেকটা বেশি। মাঝেমধ্যেই গ্রাহকদের কথা ভেবে নতুন নতুন কিছু পরিষেবা (SBI Net Banking) নিয়ে আসে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। তবে এবার চিরাচরিত নিয়মে বড়সড় বদল আনল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।যদি আপনার বা আপনার পরিবারের কারও SBI-এ ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনাকে এই নতুন নিয়ম মেনে চলতে হবে।

Advertisement

SBI-এর নতুন নিয়ম কী?

ব্যাঙ্কের শাকায় গিয়ে টাকা জমা দেওয়ার নিয়মে পরিবর্তন করছে SBI। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন নিয়ম অনুসারে এখন ব্যাঙ্ক গ্রাহকদের SBI Green Remit Card থাকতে হবে। যদি তাদের এই কার্ড না থাকে তবে ব্যাঙ্ক তাদের অ্যাকাউন্টে টাকা জমা করবে না। এমন পরিস্থিতিতে সেই গ্রাহকদের ATM সেন্টারে গিয়ে ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে টাকা জমা দিতে হবে।

Advertisement
আরও পড়ুন :  New feature of WhatsApp: WhatsApp-এর নয়া ফিচার!এবার আপনার একই WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে সঙ্গী ফোনেও

যে গ্রাহকরা ব্যাঙ্কে গিয়ে টাকা জমা করতে চাইবেন, তাঁদের SBI Green Remit Card-এর প্রয়োজন পড়বে। ব্যাঙ্কে গিয়ে গ্রাহকেরা SBI Green Remit Card এর জন্য আবেদন করতে পারেন। এই কার্ডটি তৈরি না হলে, গ্রাহক টাকা জমা করতে পারবে না। এই নতুন নিয়ম অনুযায়ী আপনার যদি SBI Green Remit Card না থাকে তবে আপনি শাখায় গিয়ে টাকা জমা দিতে পারবেন না।

Advertisement

SBI-র এই গ্রিন কার্ড(SBI Green Remit Card) কী?

SBI ব্যাঙ্কের তরফে একটি অফিসিয়াল রিপোর্টে বলা হয়েছে, SBI Green Card হল ক্রেডিট বা ডেবিট কার্ডের মতো একটি কার্ড। এটিতে ব্যাঙ্ক অ্যাকাউন্টধারীর সম্পূর্ণ তথ্য থাকবে। এই কার্ডটি মেশিনে সোয়াইপ করার সঙ্গে সঙ্গেই এটি গ্রাহকের অ্যাকাউন্ট খুলে দেয়। এই কার্ডটি তৈরি করতে ব্যাঙ্কে 20 টাকা চার্জ দিতে হবে বলে জানা গিয়েছে।এই কার্ড না থাকলে কেউই আর টাকা জমা করতে পারবেন না। তাই আর দেরি না করে আপনার ব্রাঞ্চে গিয়ে SBI এর এই নতুন Green Card তৈরি করে নিন।

Advertisement

SBI-র Green Card-এর সাহায্যে টাকা জমা করবেন কীভাবে?

স্টেট ব্যাঙ্কে টাকা জমা দিতে হলে এখন থেকে কার্ডটি সঙ্গে নিয়ে যেতে হবে। সেখানে ব্যাঙ্কার এই কার্ডটি মেশিনে সোয়াইপ করবেন। এর পরে আপনার অ্যাকাউন্টের সম্পূর্ণ বিবরণ কম্পিউটারের স্ক্রিনে চলে আসবে। সেখানে অ্যাকাউন্ট খুলে যাবে ও ব্যাঙ্ক কর্মচারী সেই অ্যাকাউন্টে টাকা জমা করতে পারবেন। তার কয়েক মিনিটের মধ্যেই অ্যাকাউন্টে জমা হওয়া ব্যালেন্স দেখা যাবে।

SBI Green Remit Car না থাকলে টাকা জমা করবেন কীভাবে?

ব্যাংক সুত্রে জানা গিয়েছে গ্রিন কার্ড ছাড়াও এটিএম এর মাধ্যমে টাকা জমা করা যাবে। কোন গ্রাহকের যদি SBI Green Card না থাকে, কিন্তু তার টাকা জমা করার প্রয়োজন, সেক্ষেত্রে আপনাকে নিকটস্থ ATM-এ যেতে হবে। সেখানে ডেবিট কার্ডের মাধ্যমে ATM-এর মাধ্যমে টাকা জমা করা যাবে।

আপনি যদি ব্যাঙ্কে গিয়ে জমা করতে চান, তাহলে SBI-এর একটি নতুন গ্রিন কার্ড তৈরি করুন। আজই আপনার শাখায় গিয়ে গ্রিন কার্ডের জন্য আবেদন করুন।

Related Articles

Back to top button