Railway Job – মাধ্যমিক পাশে দক্ষিণপূর্ব রেলে গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ, বিস্তারিত তথ্য জানুন।

Advertisement

Railway Job – আপনি কি মাধ্যমিক পাশ করেছেন? আপনি কি রেলওয়ে চাকরি করতে চান? তাহলে আপনার জন্য সুখবর  কারণ ইতিমধ্যে দক্ষিণপূর্ব রেলে গ্রুপ সি ও গ্রুপ ডি (Group-C and Group-D) পদে কর্মী নিয়োগ হচ্ছে।  ইতিমধ্যে সাউথইস্টেন রেলওয়ে এই নিয়োগ (Railway Job) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  এই নিয়োগে সবথেকে চমৎকার বিষয় হলো মাধ্যমিক পাস যদি আপনি করে থাকেন তাহলে আপনি রেলওয়ে এই গ্রুপ সি ও গ্রুপ ডি পদে আবেদন করতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

তবে মাধ্যমিক পাস ছাড়াও যদি আপনি উচ্চশিক্ষিত হয়ে থাকেন সেক্ষেত্রেও আপনি আবেদন করতে পারবেন এই পদে। আবেদন করতে আপনাকে কোথাও যেতে হবে না বাড়িতে বসে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক ইস্টার্ন রেলওয়ের গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী (Railway Job) নিয়োগের ক্ষেত্রে কোন পদে কতটা শূন্য পদ আছে ও কিভাবে আবেদন করবেন, মাসিক বেতন কত পাবেন, নিয়োগ প্রক্রিয়া কিভাবে সম্পূর্ণ হবে।

Advertisement

আরও পড়ুন – Museum Recruitment – মোটা টাকার বেতনে কলকাতা জাদুঘরে কর্মী নিয়োগ। আবেদন করতে বিস্তারিত তথ্য দেখুন।

Indian Southeastern Railway Job 23-2024

বিজ্ঞপ্তি নোটিফিকেশন নম্বরSER/Pers/S&G Quota/2023-24
শুন্যপদের নামগ্রুপ সি ও গ্রুপ ডি
শিক্ষাগত যোগ্যতামাধ্যমিক পাস ও অন্যান্য
কাজের অভিজ্ঞতা স্কাউট এবং গাইডিংয়ের কাজের।
আবেদনের শেষ তারিখ 26/12/2023

গ্রুপ সি পদে শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা

এই বিজ্ঞপ্তি অনুযায়ী ভারতীয় রেলের (Railway Job 23-2024) দক্ষিণ-পূর্ব রেলে গ্রুপ সি পদে আবেদন করতে হলে  আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা কোন সরকারি স্বীকৃতিপ্রাপ্ত স্কুল থেকে উচ্চমাধ্যমিকে পঞ্চাশ শতাংশ নম্বর পেতে হবে, এবংপঞ্চাশ শতাংশ নম্বর পেয়ে গ্রাজুয়েশন ও পোস্ট গ্রাজুয়েশন পাশ করতে হবে। তবে SC/ST/OBC ক্ষেত্রে এই নম্বরের কোন প্রযোজ্য নেই। এই পদে সর্বোচ্চ 30 বছর বয়স অবধি প্রার্থীরা আবেদন করতে পারবেন, যা হিসাব করা হবে ০১/০১/২০২৪  তারিখ হিসেবে।

গ্রুপ ডি পদে শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা

এই বিজ্ঞপ্তি অনুযায়ী ভারতীয় রেলের (Railway Job 23-2024) দক্ষিণ-পূর্ব রেলে গ্রুপ ডি পদে আবেদন করতে হলে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা কোন সরকারি স্বীকৃতিপ্রাপ্ত স্কুল থেকে মাধ্যমিক পাস হতে হবে অথবা মাধ্যমিক পাসের সাথে সাথে National Apprenticeship certificate granted by NCVT থাকতে হবে অথবা সিভিল ইলেকট্রিক্যাল মেকানিক্যাল S&T এবং ক্যাটারিং ITI করা থাকলে আবেদন করতে পারবেন।
এই পদে সর্বোচ্চ 33 বছর বয়স অবধি প্রার্থীরা আবেদন করতে পারবেন, যা হিসাব করা হবে ০১/০১/২০২৪  তারিখ হিসেবে।

গ্রুপ সি ও গ্রুপ ডি পদে মাসিক বেতন

১) উপরিক্ত গ্রুপ সি পদে চাকরিপ্রার্থীদের মাসিক বেতন ৫২০০ থেকে ২০,২০০ টাকা দেওয়া হবে, সাথে গ্রেড পে হিসেবে মিলবে ১৯০০ টাকা।
২) উপরিক্ত গ্রুপ ডি পদে চাকরিপ্রার্থীদের মাসিক বেতন ৫২০০ থেকে ২০,২০০ টাকা দেওয়া হবে, সাথে গ্রেড পে হিসেবে মিলবে ১৮০০ টাকা। 

আবেদন প্রক্রিয়া ও নিয়োগ পদ্ধতির

উপরিক্ত পদে (Railway Job) আবেদন করতে হলে প্রথমেই বলেছি আবেদন করতে হবে আপনাকে অফলাইনে। ভাবছেন কিভাবে করবেন? নিচে আমরা আবেদন পত্রটির লিংক দিয়ে দিয়েছি, ওখান থেকে আবেদন পত্রটি ডাউনলোড করুন। আবেদন পত্রটিতে নিজের শিক্ষাগত যোগ্যতা ও সমস্ত নথি সম্পূর্ণভাবে পূরণ করুন। সাথে উপযুক্ত নথির প্রমাণপত্র হিসেবে জেরক্স কপি ও পাসপোর্ট সাইজের কালার ফটোকপি কপি যুক্ত করুন আবেদন পত্রটির সাথে। এরপরে নিজে দেওয়া ঠিকানায় পোস্ট করুন। 
লিখিত পরীক্ষা এবং স্কাউট এবং গাইডিংয়ের অভিজ্ঞতার হিসেবে এখানে  আবেদনকারী প্রার্থীদের বাছাই করা হবে।

আবেদন পাঠানোর ঠিকানা ও আবেদন মূল্য

The Chairman, Railway Recruitment Cell, Bungalow No.12A, Garden, Reach, Kolkata-700043
উপরিক্ত ভারতীয়  রেলওয়ে গ্রুপ সি ও গ্রুপ ডি পদে আবেদন করতে হলে আবেদনকারী জেনারেল ও ওবিসি প্রার্থীদের ৫০০ টাকার ড্রাফ্ট করতে হবে।  SC/ST প্রার্থীদের ২৫০ টাকার ড্রপ করতে হবে।

আরও পড়ুন – Jio careers – ১৫ হাজার শূন্যপদে রিলাইন্স জিও -তে কর্মী নিয়োগ।

প্রয়োজনীয় লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটwww.ser.indianrailways.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তিView
আবেদন পত্র – PDF File (Page No -8)Download
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin