Swami Vivekanand Yuva Sashaktikaran : রাজ্য সরকার বিনামূল্যে স্মার্টফোন দেবে !কিভাবে আবেদন করবেন জানুন।

By Anup
Advertisement

Swami Vivekanand Yuva Sashaktikaran : প্রায় প্রতিবছরই আমরা দেখতে পাই কেন্দ্র ও রাজ্য সরকারের তরফ থেকে বেকার যুবক যুবতী কিংবা ছাত্রছাত্রী জন্য বিভিন্ন নতুন প্রকল্পের ঘোষণা করেন। কেন্দ্র ও রাজ্য সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে টাকা যুবক যুবতী কিংবা ছাত্রছাত্রীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন‌। এই সরকারের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে লক্ষ লক্ষ ছেলে মেয়ে উপকৃত হয়। সেরকমই রাজ্য সরকারের তরফে বিনামূল্যে স্মার্টফোন দেওয়া এক নতুন প্রকল্প চালু হতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

এই প্রকল্প শুধুমাত্র যুবকদের জন্য চালু হতে চলেছে যা জানলে আপনি আনন্দিত হবেন। কোন জেলার যুবক-যুবতীরা এই Swami Vivekanand Yuva Sashaktikaran প্রকল্পের সুবিধা পাবেন? এই প্রকল্পের জন্য কি যোগ্যতার প্রয়োজন? এই প্রকল্প কারা পাবেন? কিভাবে এই প্রকল্পে আবেদন করবেন? এই প্রকল্পের সুবিধা? আজ বিস্তারিত আলোচনা করব এই প্রতিবেদনে।

Advertisement

আরও পড়ুন – Atal Pension Yojana – সকারের এই প্রকল্পে ৭ টাকা করে জমালে প্রতিমাসে ৫০০০ টাকা করে পেনশন পাবেন।

বিনামূল্যে স্মার্টফোন (Free Smart Phone) দেবে এই রাজ্য

ভারতবর্ষের বিভিন্ন জেলায় মেয়েদের উদ্দেশ্যে বিভিন্ন প্রকল্প দেওয়া হয়। যেমন পশ্চিমবঙ্গ রাজ্যে পশ্চিমবঙ্গ সরকারের এর উদ্যোগে রাজ্য সরকারের তরফে ‘কন্যাশ্রী প্রকল্প‘ (Kanyashree Prakalpa), রুপশ্রী প্রকল্প (rupashree prakalpa) এবং কেন্দ্রীয় সরকারের (Central Government) তরফে “লাডলী বেটি” (Ladli Beti) প্রকল্প। সেরকমই উত্তরপ্রদেশের সরকারের (Uttar Pradesh Government) তরফে ‘সুমঙ্গল যোজনা‘ (Sumangal scheme) ইত্যাদি প্রকল্প রয়েছে।

কিন্তু ভারতবর্ষের কোনো জেলায় বেকার যুবক বা ছাত্রদের জন্য চিরস্থায়ীভাবে কোন প্রকল্প নেই। তাই ভারতবর্ষের উত্তরপ্রদেশ রাজেরে যোগী সরকার তরুণদের জন্য স্বামী বিবেকানন্দ শক্তিকরণ বা Swami Vivekanand Yuva Sashaktikaran এক নতুন প্রকল্প চালু করতে চলেছে। যেখানে যুবক যুবতী কিংবা ছাত্রছাত্রীদের বিনামূল্যে স্মার্টফোন দেবে রাজ্য সরকার।

স্বামী বিবেকানন্দ শক্তিকরণ বা Swami Vivekanand Yuva Sashaktikaran প্রকল্পের সুবিধা

উত্তর প্রদেশ রাজ্যের যেকোনো তরুণ যুবক এই প্রকল্পের মাধ্যমে মার্চ মাসে বিনামূল্যে সরকারের তরফে ৯,৯৭২ টাকা মূল্যের একটি স্মার্ট ফোন পাবেন। উত্তরপ্রদেশের সরকার চারটি স্মার্টফোন তৈরি কোম্পানিতে ১২,৩৫,২৬৭টি স্মার্টফোন তৈরির অডার দিয়েছেন। এই চারটি স্মার্টফোন কোম্পানি ফেব্রুয়ারি মাসের মধ্যে উত্তরপ্রদেশের সরকারের হাতে ১২,৩৫,২৬৭টি স্মার্টফোন তৈরি করে দেবেন।

এই স্বামী বিবেকানন্দ শক্তিকরণ’ (Swami Vivekanand Yuva Sashaktikaran) প্রকল্প থেকে ২০২৪ সালের মার্চ (March) মাসে ১২,৩৫,২৬৭টি স্মার্টফোন উত্তর প্রদেশ সরকারের (Uttar Pradesh) তরুণদের হাতে তুলে দেবেন। তরুণদের হাতে তুলে দেওয়া প্রতিটি ফোনের ক্রয়মূল্য ৯,৯৭২ টাকা।
সরকারের যেকোনো যোজনা সম্পর্কে সবার আগে খবর পেতে আমাদের সাথে থাকুন।

আরও পড়ুন – Krishak Bandhu – এই মাসে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে ৫০০০ টাকা! দিচ্ছে রাজ্য সরকার।

Advertisement
JoinJoin