Railway free wifi দিয়ে পর্ন ডাউনলোড, শীর্ষে কোন স্টেশন? জানলে অবাক হবেন।

রেলের ফ্রি ওয়াইফাই অর্থাৎ Railway free wifi অপব্যবহার শীর্ষে কোন স্টেশন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের প্রকল্প ‘ডিজিটাল ইন্ডিয়া’। এই ‘ডিজিটাল ইন্ডিয়া’কে সার্থক রূপায়ণের উদ্দেশে প্রধানমন্ত্রী একাধিক পদক্ষেপ গ্রহন করেছেন। এই পদক্ষেপগুলির মধ্যে যাত্রীদের সুবিধার্থে দেশের বিভিন্ন রেল স্টেশনে Railway free wifi পরিষেবা দেওয়াই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডিজিটাল ইন্ডিয়ার অন্যতম লক্ষ্য ছিল।

মোদির ডিজিটাল ইন্ডিয়ার লক্ষ্যেই ২০১৬ সালে রেলটেলের সঙ্গে হাত মিলিয়েছিল গুগল। আর তারপরেই যাত্রীদের সুবিধার্থে বিভিন্ন স্টেশনে বিনামূল্যে ওয়াই ফাইয়ের বন্দোবস্ত করা হয়েছিল। এখন প্রায় ১৬০০ টিরও বেশি স্টেশনে এই ফ্রি ওয়াইফাই পরিষেবা উপলব্ধ রয়েছে।

Advertisement

বিভিন্ন সময়ে ট্রেন ধরার জন্য যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা স্টেশনে বসে থাকতে হয়। যাত্রীদের সময় কাটাতে যেন সমস্যা না হয় সেই কারণেই রেল বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা (WIFI Service) চালু করেছিল। এবার রেলের বিনামুল্যে ওয়াইফাই পরিসেবা নিয়ে এক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

নভেম্বর মাসে এই ৬ টি প্রকল্প এর টাকা পাবেন। আপনি পাবেন কী?

রেলটেল সূত্রে খবর এই বিনামুল্যে ওয়াইফাই ব্যবহার করেই নাকি দেদার পর্ন ডাউনলোড চলছে। রেল স্টেশনে রেল-ওয়ার নামক যে ওয়াইফাই চালু রয়েছে, তা চালায় এই রেলটেল নামক সংস্থাটি।প্রত্যেকদিন প্রায় ১২ লক্ষ মানুষ রেলওয়ের ওয়াইফাই ব্যবহার করেন।

এই সংস্থা থেকে পাওয়া খবর অনুযায়ী পর্ন দেখায় দক্ষিণ-মধ্য রেলের স্টেশনগুলির মধ্যে শীর্ষ স্থানে রয়েছে সেকেন্দরাবাদ স্টেশন। যৌনতা সম্পর্কিত বিষয় ডাউনলোডের নিরিখে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে হায়দরাবাদ, বিজয়ওয়াড়া ও তিরুপতি স্টেশন।

সেকেন্দ্রাবাদ রেলওয়ে স্টেশন শুধুমাত্র পর্নোগ্রাফিক কনটেন্ট ডাউনলোডেই প্রথম নয়, বরং ইন্টারনেট ডাটা ব্যবহারেও সবথেকে বেশি এগিয়ে এই রেলওয়ে স্টেশন। সেকেন্দরাবাদ ও বিজয়ওয়াড়া স্টেশনে মোট যত জিবি ইন্টারনেট ব্যবহার করেছেন, তার মধ্যে ৩৫ শতাংশই ব্যবহৃত হয়েছে পর্ন ডাউনলোড করতে।

তবে সরকারি ভাবে রেলের তরফে এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। এই বিষয়ে রেলটেলের এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন আমাদের কাছে থাকা পরিসংখ্যান ও সার্চিং ডেটা থেকে আমরা জানতে পেরেছি, রেলওয়ের ওয়াইফাই ব্যবহার করে যা সার্চ করা হয়েছে, তার বেশিরভাগই পর্নোগ্রাফিক কনটেন্ট।

যদিও বেশিরভাগ পর্ন ওয়েবসাইটও কালো তালিকাভুক্ত। তবে ভিপিএন ব্যবহার করে এবং বেশ কিছু অন্য ওয়েবসাইট থেকে পর্ন ডাউনলোড করা হয়েছে।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Sunita Mallick.

স্মার্টফোন কেনার টাকা,ফের পড়ুয়ারা মাথাপিছু ১০ হাজার টাকা।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *