শুধুমাত্র ইন্টারভিউের মাধ্যমে জেলার স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক 18000 টাকা বেতনের ভিত্তিতে

Advertisement

জেলার স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে মোটা অংকের বেতনের চাকরি খুঁজছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ। বিজ্ঞপ্তিতে উক্ত জেলার যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, শূন্যপদ, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া বিস্তারিত তথ্য রয়েছে এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সসীমা ও শূনপদ

Advertisement

বয়সসীমাঃ আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীর বয়স সর্বনিম্ন 18 থেকে সর্বোচ্চ 40 বছরের মধ্যে হতে হবে। এই পদে আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীর বয়স 01-01-2024 তারিখ অনুসারে হিসাব করা হবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন। যেমন OBC প্রার্থীরা 3 বছর,ST/SC প্রার্থীরা 5 বছর এবং PWD প্রার্থীরা ‌10 বছর বয়সের ছাড় পাবেন।
বেতনঃ এই পদের জন্য প্রার্থীকে মাসিক 18000 টাকা বেতন হিসাব দেওয়া হবে।
শূনপদঃ চক্ষু সহকারী পদে মোট 4 টি শূন্যপদ রয়েছে। কাস্ট হিসেবে শূন্যপদ হলো ST-01,SC-01,UR-01,OBC-A-01 গুলি শূন্যপদ রয়েছে।

Advertisement

আরও পড়ুন – Honorary Health Worker: মাধ্যমিক পাশে উলুবেরিয়া পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ মোট 33 টি শূন্যপদে

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিম্নোক্ত যোগ্যতাগুলি থাকা প্রয়োজন। যেমন
১) আবেদনকারীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।
২) স্বীকৃতি কোন বিদ্যালয় থেকে পদার্থবিদ্যা, রসায়ন এবং জীববিদ্যা বিষয় নিয়ে উচ্চমাধ্যমিক পাস করতে হবে ।
৩) স্থানীয় বাংলা ভাষায় কথা বলার জ্ঞান থাকতে হবে।
৪) চক্ষু সহকারী প্যারামেডিকেল ডিপ্লোমা অথবা অপটোমেট্রি এবং চক্ষু সংক্রান্ত বিষয়ে ডিপ্লোমা করতে হবে।

আবেদন পদ্ধতি এবং আবেদন মূল্য

আবেদন পদ্ধতিঃ এই পদে প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে নিচের অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন।
আবেদন মূল্যঃ এই পদে আবেদন মূল্য হিসেবে জেনারেল প্রার্থীদের 100 টাকা এবং ST/SC/OBC-A/OBC-B ক্যাটাগরির প্রার্থীদের 50 টাকা জমা করতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস

১) মার্ক শীট এবং সার্টিফিকেট – মার্ক শীটের কপি (সমস্ত বছরের জন্য) এবং মাধ্যমিক বা সমমানের পরীক্ষার সার্টিফিকেট, উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষা, ডিপ্লোমা (কম্পিউটার কোর্সের জন্যও বা অন্য কোন ডিপ্লোমা), স্নাতক ডিগ্রী, মাস্টার ডিগ্রী, পোস্ট-ডক্টরাল, ইত্যাদি (আবেদিত পোস্টের জন্য প্রযোজ্য)। সমস্ত ডিগ্রি/ডিপ্লোমার ক্ষেত্রে সমস্ত সেমিস্টার/বছরের মার্ক শীটের কপি।
২) জন্ম তারিখের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।
৩) প্রার্থীর আবাসিক শংসাপত্রের জন্য পাসপোর্ট/ভোটার আইডি কার্ড/আধার কার্ড ইত্যাদি যেকোনো একটি ডকুমেন্টস।
৪) সংরক্ষিত প্রার্থীদের জাত শংসাপত্র হিসেবে SC/ST/OBC-A/OBC-B কার্ড সার্টিফিকেট।
৫) প্রার্থীর পাসপোর্ট সাইজের ফটো।

আরও পড়ুন – HPCL Recruitment: হিন্দুস্তান পেট্রোলিয়ামে দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক 25 হাজার টাকা বেতনে‌

আবেদনের শেষ তারিখ ও নিয়োগ প্রক্রিয়া

আবেদনের শেষ তারিখঃ এই পদের ক্ষেত্রে প্রার্থীকে 03/01/2024 তারিখ থেকে 17/01/2024 তারিখের মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। প্রার্থীরা 20/01/2024 তারিখ পর্যন্ত আবেদনমূল্য জমা করতে পারবে।
নিয়োগ প্রক্রিয়াঃ এই পদের নিযুক্ত করার ক্ষেত্রে পরীক্ষা ও ইন্টারভিউর তারিখ অফিসিয়াল ওয়েবসাইটির দেওয়া হবে বলে জানিয়েছেন। তাই প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট ফলো রাখার জন্য বলেছেন।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

আবেদনের শেষ তারিখ১৭-০১-২০২৪
অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
অফিশিয়াল ওয়েবসাইটwww.wbhealth.gov.in
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin