WB DEO Recruitment: রাজ্যে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ মিড ডে মিল প্রকল্পে

Advertisement

WB DEO Recruitment 2024: পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থী যুবক -যুবতীদের খুশির খবর। কারণ বছরের শুরুতে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হল সম্প্রতি। রাজ্যে ডেটা এন্ট্রি অপারেটর (DEO) পদে নিয়োগ কর্মসূচি চলছে। একটি জেলার তরফে কর্মখালির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন জানাতে পারবেন রাজ্যের যে কোনো জেলার চাকরিপ্রার্থীরাই। তবে আবেদন জানানোর আগে দেখে নিন মোট শূন্যপদ, আবেদন যোগ্যতা, বয়সসীমা, বেতন ও আবেদন প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্যগুলি। প্রার্থীরা আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB DEO Recruitment Notification 2024

Advertisement No.303(21)-ES(CMDMP)/ESTT-08/2013PT
নিয়োগকারী সংস্থাBDO Office Habibpur Development Block Malda
পদের নামডেটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator)
মোট শূন্যপদনিচের official Notification দেখুন
আবেদন শেষ তারিখ16/02/2024
Advertisement

সম্প্রতি মালদা জেলার তরফে একটি নতুন নিয়োগ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। রাজ্যের মালদা জেলার হাবিবপুর ডেভেলপমেন্ট ব্লক অফিসে মিড ডে মিল প্রকল্পের (Mid day Meal) জন্য ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী (Data Entry Operator Jobs) নিয়োগ হবে। গোটা নিয়োগ প্রক্রিয়াটি হবে চুক্তি ভিত্তিক। মোট এক বছরের চুক্তিতে নিয়োগ দেওয়া হবে প্রার্থীকে। আবেদন প্রক্রিয়া চলবে অফলাইনে। তবে আগে জেনে নেওয়া যাক শূন্যপদ সম্পর্কিত তথ্য।

Advertisement

WB DEO Recruitment education requirements

শিক্ষাগত যোগ্যতা: ডেটা এন্ট্রি অপারেটর বা WB DEO Recruitment পদে যে সকল প্রার্থীরা আবেদন জানাবেন তাঁদের বেশ কিছু যোগ্যতার মাপকাঠি রাখা হয়েছে। যেমন, আবেদনকারী প্রার্থীদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক পাশ বা গ্র্যাজুয়েট হয়ে থাকতে হবে। দ্বিতীয়ত, আবেদনকারী প্রার্থীর কম্পিউটার দক্ষতার সার্টিফিকেট থাকতে হবে। তৃতীয়ত, উক্ত প্রার্থীর অবশ্যই মাইক্রোসফট অ্যাপ্লিকেশনগুলির বিষয়ে ধারণা থাকতে হবে। আর সর্বোপরি, আবেদনকারী প্রার্থীকে ভারতীয় নাগরিক হতে হবে।

মোট শূন্যপদের সংখ্যা ও বেতন কাঠামো

শূন্যপদের সংখ্যা: রাজ্যের মালদা জেলার হাবিবপুর ডেভেলপমেন্ট ব্লক অফিসে ডেটা এন্ট্রি অপারেটর (WB DEO Recruitment) পদে কর্মী নিয়োগ (WB DEO Recruitment) হবে। মোট শূন্যপদের সংখ্যা একটি। অর্থাৎ সংশ্লিষ্ট নিয়োগ প্রক্রিয়ায় একজন মাত্র প্রার্থী নিয়োগ পেতে চলেছেন।

বেতন কাঠামো: অফিসিয়াল ওয়েবসাইটে যে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে সেখান থেকে জানা যাচ্ছে যে, এই নিয়োগে যাঁরা যোগ্য বলে বিবেচিত হবেন ও DEO পদে নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসের বেতনক্রম হবে যথেষ্ট ভালো। নিয়মানুসারে, প্রার্থীদের প্রতিমাসে ১৩ হাজার টাকা বেতন দেওয়া হবে।

বয়সসীমা: ডেটা এন্ট্রি অপারেটর পদে যে সকল প্রার্থীরা আবেদন জানাবেন, তাঁদের বয়সসীমার দিকে খেয়াল রাখতে হবে। নোটিফিকেশনে বলা হয়েছে, ০১/০১/২০২৪ তারিখের হিসেব অনুসারে যে সকল প্রার্থীর বয়স ২১-৪০ বছর, তাঁরা এই নিয়োগে অংশ নিতে পারবেন।

আবেদন পদ্ধতি (apply Offline process)

WB DEO Recruitment এই নিয়োগের আবেদন চলবে অফলাইনে। কিভাবে আবেদন জানাবেন, ধাপে ধাপে জেনে নিন।

  • (A) আগ্রহী প্রার্থীদের প্রথমে অফিসিয়াল সাইটে ভিজিট করতে হবে। তারপর নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে হবে।
  • (B) এরপর বিজ্ঞপ্তির সঙ্গে থাকা অ্যাপ্লিকেশন ফর্মটি প্রিন্ট করিয়ে নেবেন ও সঠিকভাবে সম্পূর্ণ ফর্মটি ফিল আপ করবেন।
  • (C) এরপর ফিল আপ করা অ্যাপ্লিকেশন ফর্মটির সঙ্গে প্রয়োজনীয় নথিগুলি যুক্ত করে তার সঙ্গে দু কপি পাসপোর্ট সাইজ ছবি যুক্ত করে তা খামে ভরে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। অ্যাপ্লিকেশন জমা দেওয়ার ঠিকানাটি হল- (হাবিবপুর ডেভেলপমেন্ট ব্লক অফিসের ড্রপ বক্স)।

আবেদনের সময়সীমা: এই নিয়োগের (WB DEO Recruitment) আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৬ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত। তাই আগ্রহী প্রার্থীরা সময়সীমা শেষের আগেই আবেদন জমা করুন। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে জেলার অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক (Post office vacancy 2024)

Official WebsiteClick
Official notification (PDF File)Download
আরও চাকরির খবরClick
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin