DM Office Recruitment: শুধু ইন্টারভিউর দিয়ে রাজ্যের ডিএম অফিসে ক্লার্ক পদে কর্মী নিয়োগ

Advertisement

DM Office Recruitment: পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। সম্প্রতি নতুন একটি চাকরির (WB Govt Job) সুবর্ণ সুযোগ এল তাঁদের জন্য। জেলার ডিএম অফিসে কর্মী নিয়োগ (DM Office Recruitment) হবে, সেই মর্মে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রশাসনিক বিভাগের ক্লার্ক পদে চাকরি (WB Clerk Recruitment) পাবেন প্রার্থীরা। তবে আবেদন জানানোর আগে অবশ্যই জেনে নিন আবেদনের শর্ত, বেতন কাঠামো, মোট শূন্যপদ ও আবেদন পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্যগুলি। আজকের এই প্রতিবেদনে সম্পূর্ণ তথ্য তুলে ধরা হল। আগ্রহীরা পুরো প্রতিবেদনটি পড়ুন। তারপর নিয়ম মেনে আবেদন জমা করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB DM Office Recruitment for Clerk 2024

Advertisement No.06/2024-Estt.
নিয়োগকারী সংস্থাGovernment of West Bengal
Office of the District Magistrate & Collector, Murshidabad
পদের নামRetired Contractual Clerk
মোট শূন্যপদ72
আবেদন শেষ তারিখ21/02/2024

DM Office WB Clerk Recruitment Notification

Advertisement

পশ্চিমবঙ্গের একটি জেলার ডিএম অফিসের (DM Office) প্রশাসনিক বিভাগে ক্লার্ক পদে কর্মী নিয়োগ হবে। আবেদন জানাতে পারবেন পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই। এখানে নির্দিষ্ট চুক্তির ভিত্তিতে নিয়োগ পাবেন প্রার্থীরা। নয়া এই নিয়োগ প্রক্রিয়ায় কন্ট্রাকচুয়াল ক্লার্ক পদে কর্মী নিয়োগ হবে। জেলার ডিসট্রিক্ট ম্যাজিসেট্রট অ্যান্ড কালেক্টর অফিসের মোট ৭২ টি শূন্যপদে নিয়োগ হবে। আবেদন জানানোর আগে জেনে নিন বেতন কাঠামো ও আবেদন যোগ্যতা সম্পর্কিত তথ্যগুলি।

Advertisement

আরও চাকরির খবর – WB ICDS Recruitment: উচ্চমাধ্যমিক পাশে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মী নিয়োগ। আবেদন প্রক্রিয়া চলবে মার্চ মাস পর্যন্ত

Education Qualification for DM Office Recruitment

শিক্ষাগত যোগ্যতা: যে সকল প্রার্থীরা ডিএম অফিসের ক্লার্ক (WB Clerk Recruitment) পদের নিয়োগে অংশ নিতে চান, তাঁরা আবেদনের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। অফিসিয়াল নোটিফিকেশনে বলা হয়েছে, এই নিয়োগে অবসরপ্রাপ্ত কর্মীদেরই নিয়োগ করা হবে। নিযুক্ত প্রার্থীরা প্রথমে এক বছরের চুক্তিতে নিয়োগ পাবেন। পরে চুক্তির মেয়াদ বাড়তে পারে।

বেতন: অফিসিয়াল নোটিফিকেশন থেকে জানা যায়, জেলার ডিএম অফিসে কন্ট্রাকচুয়াল ক্লার্ক পদে নিয়োগ (DM Office Recruitment) পাওয়া প্রার্থীদের মাসিক পারিশ্রমিক হবে যথেষ্ট ভালো। নিযুক্তদের প্রতিমাসের বেতন হবে দশ হাজার টাকা।

বয়সসীমা (Age Limit) : যে সকল প্রার্থীরা ডিএম অফিসের ক্লার্ক পদের নিয়োগ (DM Office Clerk Recruitment 2024) প্রক্রিয়ায় আবেদন জানাতে চান তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, আবেদনরত প্রার্থী দের বয়স হতে হবে সর্বোচ্চ ৬৪ বছরের মধ্যে। আগ্রহী প্রার্থীরা জেনে রাখুন, আবেদন প্রক্রিয়ায় বয়সসীমাকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে।

আরও চাকরির খবর – IDBI Bank Recruitment: রাজ্যের ব্যাঙ্কে নতুন করে নিয়োগ শুরু! কম্পিউটার জানা থাকলে আবেদন করুন শীঘ্রই

আবেদন জানাবেন কিভাবে? (How To apply DM Office Recruitment)

এই নিয়োগে আবেদন প্রক্রিয়া চলবে অফলাইন মারফত। সেক্ষেত্রে প্রার্থীরা বিজ্ঞপ্তির সঙ্গে যুক্ত আবেদনপত্রটি সঠিকভাবে ফিল আপ করে তার সঙ্গে নিজেদের ডকুমেন্টগুলি যুক্ত করে নির্দিষ্ট তারিখ ও নির্দিষ্ট সময়সীমার মধ্যে উল্লিখিত ঠিকানায় অ্যাপ্লিকেশন জমা করবেন। আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা উল্লেখ করা হয়েছে প্রশাসনিক বিজ্ঞপ্তিতে।

আবেদনের সময়সীমা এবং নিয়োগ প্রক্রিয়া

আবেদনের সময়সীমা: এই নিয়োগের আবেদন জানানো যাবে আগামী ২১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখের বিকেল চারটের মধ্যে, এরপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। প্রার্থীরা অবশ্যই উল্লিখিত সময়সীমার মধ্যে অ্যাপ্লিকেশন জমা দেবেন। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি ফলো করুন।

নিয়োগ প্রক্রিয়া: এখানে লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগ হবে। কোথায়, কবে ইন্টারভিউ হবে তার বিস্তারিত বিবরণী নিম্নে আলোচনা করা হল।

কবে হবে ইন্টারভিউর?

ইন্টারভিউর বিবরণী: এই নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি সকাল এগারোটা থেকে। প্রার্থীদের সঠিক সময়সীমার মধ্যে সেখানে পৌছতে হবে। নির্দেশ মতো সঠিক স্থানে পৌছে ইন্টারভিউতে অংশগ্রহণ করবেন। ইন্টারভিউর দিন নিজেদের ডকুমেন্টগুলি নিয়ে যেতে ভুলবেন না। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে পড়ে নিন অফিসিয়াল বিজ্ঞপ্তিটি।

গুরুত্বপূর্ন লিঙ্ক (DM Office Recruitment 2024)

Official WebsiteClick
Official notification (PDF File)Download
আরও চাকরির খবরClick
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin