শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে বিদ্যুৎ দপ্তরে বিরাট নিয়োগ হতে চলেছে! এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত জেনে নিন

Advertisement

WBPOWER Recruitment- চাকরি প্রার্থীদের জন্য ফের নতুন সুসংবাদ রয়েছে। শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে অর্থাৎ কোন লিখিত পরিক্ষা ছাড়াই এই নিয়োগ করা হবে।রাজ্য বিদ্যুৎ দফতরের অধীনে শক্তি ও উন্নয়ন নিগমে এক গুচ্ছ আধিকারিক নিয়োগ করা হবে। রাজ্য বিদ্যুৎ দফতরের অধীনে শক্তি ও উন্নয়ন নিগমের তত্বাবধানে নিয়োগ হওয়া কর্মীকে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে কাজ করতে হবে। বিদ্যুৎ দফতরের তরফে কয়েকদিন আগে আধিকারিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন পদ্ধতি কি,শিক্ষাগত যোগ্যতা কি লাগবে বিস্তারিত তথ্য জেনে নিন-

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
এই ধরনের আরো প্রতিবেদন পড়তে হলে আমাদের সঙ্গে যুক্ত হন।
হোয়াটস্যাপ গ্রুপেযুক্ত হন
টেলিগ্রাম চ্যানেলেযুক্ত হন
Google News – এযুক্ত হন

শূন্যপদ:- রাজ্য বিদ্যুৎ দফতরের অধীনে শক্তি ও উন্নয়ন নিগমের তত্বাবধানে মোট ৬ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।যে সব পদে নিয়োগ করা হবে সেগুলি হল-

Advertisement

১) পদের নাম:- ” জেনারেল ম্যানেজার ” (GENERAL – MANAGER).

Advertisement

শিক্ষাগত যোগ্যতা:- জেনারেল ম্যানেজার পদে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ইন ইঞ্জিনিয়ারিং বা ব্যাচেলর ইন টেকনোলজি কোর্স পাশ হতে হবে।

বয়স সীমা:- ‘জেনারেল ম্যানেজার’ পদের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স ০১-০১-২০২০ -এর হিসাবে ৫৮ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেনির প্রার্থীরা বয়সে ছাড় পাবেন।

মাসিক বেতন: – উল্লেখিত পদে নিযুক্ত কর্মীকে প্রতিমাসে ১,৪৭,৩০০ থেকে ২,০৪,৫০০ টাকা বেতন দেওয়া হবে। এছাড়াও যাবতীয় সরকারি সুযোগ সুবিধা রয়েছে।

২) পদের নাম :- “ওয়েলফেয়ার অফিসার” (WELFARE OFFICER)।

শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারী প্রার্থীকে অবশ্যই সরকারী কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে MBA / PGDBM / PERSONNEL MANAGEMENT বিষয়ে অথবা সোশ্যাল সায়েন্স বিষয়ে ডিগ্রী অথবা ডিপ্লোমা পাশ হতে হবে।

বয়সসীমা:- ‘ওয়েল ফেয়ার অফিসার’ পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেনির প্রার্থীদের সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় দেওয়া হয়েছে।

মাসিক বেতন :-এক্ষেত্রে নিযুক্ত কর্মীকে প্রতিমাসে ৬৩,০০০ টাকা বেতন দেওয়া হবে। এর পাশাপাশি যাবতীয় সরকারি সুবিধা পাওয়া যাবে।

৩) পদের নাম:- “অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার” (ASSISTANT MANAGER)।

শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারী প্রার্থীকে অবশ্যই সরকারী কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাইনিং ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিগ্রী অথবা ডিপ্লোমা ধারী হতে হবে।

বয়সসীমা:- ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেনির প্রার্থীদের সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় দেওয়া হয়েছে।

মাসিক বেতন:- নিযুক্ত কর্মীকে প্রতিমাসে ৬৩,০০০ টাকা বেতন দেওয়া হবে। পাশাপাশি যাবতীয় সরকারি সুবিধা রয়েছে।

আবেদন পদ্ধতি :- আবেদনকারীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।
১) প্রথমে অনলাইনে রাজ্য সরকারের সংশ্লিষ্ট দফতরের নির্দিষ্ট ওয়েব সাইট এ ঢুকে প্রার্থীকে তার নিজের নাম এবং ইমেল আই ডি দিয়ে লগ ইন করে আবেদন পত্রটি ডাউন লোড করে নিতে হবে।
২) তারপর ওই আবেদনপত্রে প্রার্থীকে তার নিজের সম্পর্কে যাবতীয় তথ্য দিতে হবে।
৩) এরপর আবেদন পত্রের নির্দিষ্ট স্থানে প্রার্থীকে তার নিজের সাম্প্রতিক সময়ের পাসপোর্ট সাইজের ছবি এবং সই স্ক্যান করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: – আবেদন ফর্ম পূরণের সময় আবেদনকারী প্রার্থীকে যা দিতে হবে-
১)বয়সের প্রমানপত্র,
২)জাতীগত সংশাপত্র,
৩)শিক্ষাগত যোগ্যতা,
৪) ভোটার কার্ড বা আঁধার কার্ড,
৫) এছাড়াও অভিজ্ঞতার সংশাপত্র কাছে রাখতে হবে।

আবেদনের শেষ তারিখ:- আগামী মে মাসের ২ তারিখ অর্থাৎ 02/05/2023 পর্যন্ত আবেদন চলবে।

প্রার্থী নির্বাচন পদ্ধতি:- উল্লেখিত পদগুলিতে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে প্রথমে আবেদন পত্র বাছাইয়ের পর আবেদনকারীকে ইন্টারভিউ জন্য ডেকে নেওয়া হবে। সবশেষে শিক্ষাগত যোগ্যতা এবং প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতা ও দক্ষতা এবং প্রার্থীর জমা করা নথিপত্র পর্যবেক্ষণের ভিত্তিতে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রস্তুত করা হবে। চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট দফতর মারফৎ ইন্টারভিউয়ের দিন এবং সময় আবেদনকারী প্রার্থীর ইমেল আই ডি তে জানিয়ে দেওয়া হবে।

কাজের ধরণ:- উল্লেখিত পদগুলির ক্ষেত্রে নিয়োগ হওয়া সফল এবং যোগ্য প্রার্থীকে রাজ্য সরকারের শক্তি ও উন্নয়ন নিগমের অধীনে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র সম্পর্ক যুক্ত এবং কয়লা খনি কেন্দ্রে কাজ করতে হবে। তবে এই নিয়োগটি সম্পূর্ণ চুক্তি ভিত্তিক নিয়োগ করা হবে।

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড

আরও পড়ুন – মাধ্যমিক পাস যোগ্যতায় জেলায় জেলায় ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে

এই ধরনের আরো প্রতিবেদন পড়তে হলে আমাদের সঙ্গে যুক্ত হন।
হোয়াটস্যাপ গ্রুপেযুক্ত হন
টেলিগ্রাম চ্যানেলেযুক্ত হন
Google News – এযুক্ত হন
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.