Panchayat Recruitment 2024: পঞ্চায়েতে প্রচুর শূণ্যপদে নিয়োগ শুরু। উচ্চমাধ্যমিক পাশ করলেই আবেদন জানানো যাবে

Advertisement

Panchayat Recruitment 2024: পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। গ্রাম পঞ্চায়েতের একগুচ্ছ শূন্যপদে নিয়োগ (Gram Panchayat Recruitment) কর্মসূচি শুরু হল সম্প্রতি। প্রাপ্তবয়স্ক হলেই এই নিয়োগে অংশ নেওয়া যাবে। আবেদন জানাতে পারবেন রাজ্যের পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই। যে কোনো জেলা থেকেই নয়া নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করা যাবে। তবে আবেদন জানানোর আগে জেনে নিতে হবে আবেদন যোগ্যতা, আবেদন পদ্ধতি-সহ বিস্তারিত তথ্যগুলি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Gram Panchayat Recruitment Notification 2024

Advertisement

রাজ্যের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ শুরু হয়েছে। একসঙ্গে প্রায় বারোটি পঞ্চায়েতে নিয়োগ দেওয়া হবে নির্বাচিত প্রার্থীদের। তবে আগ্রহীদের আবেদন জানানোর জন্য বেশ কিছু শর্ত মানতে হবে। কোন কোন গ্রাম পঞ্চায়েতে নিয়োগ চলছে, প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন, কোন পদের বেতন কত? ইত্যাদি তথ্য পাবেন আজকের এই প্রতিবেদন থেকে।

Advertisement
Advertisement No.258(21)/PRD-14098/1/2020-SPHC SEC-Dep and
65-SPHC/2M-2/09
নিয়োগকারী সংস্থাCOOCH BEHAR ZILLA PARISHAD, COOCH BEHAR
District Public Health Cell
মোট শূন্যপদofficial Notification দেখুন
আবেদনের শেষ তারিখ07.03.2024

List of Gram Panchayat for Recruitment and no of Vacancy

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত দপ্তরে প্রচুর শূন্যপদ পূরণের কর্মসূচি চলছে। মোট ১২ টি জেলার গ্রাম পঞ্চায়েতে চলছে নিয়োগ। এর মধ্যে রয়েছে লালবাজার, গুড়িয়াহাটি-II, ফালিমারি রানিরহাট, ও অন্যান্য। অর্থাৎ বোঝাই যাচ্ছে রাজ্য জুড়ে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ হবে। এটি বাংলার চাকরিপ্রার্থীদের জন্য একটি সুবর্ণ সুযোগ হতে চলেছে।

Name of BlockName of Gram PanchayatNo. of Vacancy
Cooch Behar-IGuriahati-II01
Tufanganj-INakkatigachh01
Tufanganj-IIBorokodali-I01
Tufanganj-IIFalimari01
Dinhata-IBarosoulmari01
Dinhata-IPutimari-I01
SitalkuchiLalbazar01
SitalkuchiGolenowhati01
Tufanganj-IBalabhut01
MekhliganjRanirhat01
Tufanganj-IIBorokodali-II01
HaldibariPer Mekhliganj01

WB Gram Panchayat Recruitment Educational Qualification

শিক্ষাগত যোগ্যতা: যে সকল আগ্রহী প্রার্থীরা গ্রাম পঞ্চায়েতের (WB Gram Panchayat) এই নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে চান তাঁরা, আবেদনের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। নিয়মে বলা হয়েছে, অন্ততঃ উচ্চমাধ্যমিক পরীক্ষায় (HS Pass) পাশ করলেই এই নিয়োগে আবেদন জানানো যাবে। তবে প্রার্থীদের হোমিওপ্যাথি ও আয়ুর্বেদিক প্রফেশনাল ডিগ্রি (Homeopathy and Ayurvada Bachelor Degree) থাকতে হবে।

বয়সসীমা: যে সকল প্রার্থীরা গ্রাম পঞ্চায়েতের নিয়োগে (Gram Panchayat Recruitment) আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নিয়মে বলা হয়েছে, আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৫০ বছরের মধ্যে। বয়সসীমা মেনেই এখানে আবেদন জানাবেন। কারণ নিয়োগে বয়সের ক্ষেত্রে বিশেষ প্রাধান্য দেওয়া হবে।

বেতন: গ্রাম পঞ্চায়েত দফতরের নিয়োগ (Gram Panchayat Vacancy) প্রক্রিয়া চলবে নির্দিষ্ট নিয়ম মোতাবেক। তবে যে সমস্ত প্রার্থীরা সর্বশেষ নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের যথেষ্ট ভালো বেতন দেওয়া হবে। তবে বেতনের কথা সরাসরি উল্লেখ করা হয়নি। এটুকু জানা যাচ্ছে, প্রার্থীদের বেতন কাঠামো অবশ্যই সন্তোষজনক হবে।

আবেদন জানাবেন কিভাবে? (How To Apply)

  • (A) এই নিয়োগে আবেদন জানাতে হলে প্রার্থীকে প্রথমে পঞ্চায়েত দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
  • (B) এরপর এই ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি পেপারে প্রিন্ট করে নিতে হবে। বিজ্ঞপ্তিটি আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন নিচের দিকে। তারপর এটি নির্ভুলভাবে ফিল আপ করে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি যুক্ত করে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।
  • (C) নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিক ঠিকানায় পৌছে গেলে আপনার আবেদন খতিয়ে দেখা হবে ও আবেদন গৃহীত হলে আপনাকে জানিয়ে দেওয়া হবে।
  • ৬) আবেদনের সময়সীমা: এই নিয়োগের আবেদন জানানো যাবে আগামী ৭ মার্চের মধ্যে। উল্লিখিত সময়সীমার পর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। এটি অবশ্যই মনে রাখতে হবে প্রার্থীদের।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানায়: Block Office.

Gram Panchayat Recruitment -এর জন্য গুরুত্বপূর্ন লিঙ্ক

Official WebsiteClick
Official notification (PDF File)Download
আরও চাকরির খবরClick
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

About Author
Prabir Biswas

Prabir Biswas

আমি গত চার বছর ধরে সকালের বার্তা ডিজিটাল নিউজ মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত আছি। আমি মুলত যেকোনো ধরণের জেনারেল নিউজ যেমন সরকারি চাকরির আপডেট, স্কলারশিপ, সরকারি প্রকল্প, অর্থনৈতিক, টেকনোলজি ইত্যাদি বিষয়ে লেখায় পারদর্শী।