WB ICDS Anganwadi Recruitment – রাজ্যে আবারো ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হবে! এই জেলাতে।

Advertisement

WB ICDS Anganwadi – চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর চলে এসেছে। রাজ্যে ফের অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ (WB ICDS Anganwadi Recruitment) করা হবে। তবে শুধুমাত্র রাজ্যের একটি জেলায় এই নিয়োগ করা হবে। দার্জিলিং জেলায় অঙ্গনওয়াড়ি পদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই অঙ্গনওয়াড়ি কর্মী পদের জন্য আবেদন করা যাবে। চলুন তবে আর দেরি না করে এই নিয়োগ সমন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB ICDS Anganwadi Recruitment 2023.

পদের নামICDS Anganwadi Helper (AWH)
শিক্ষাগত যোগ্যতাউচ্চ মাধ্যমিক পাশ
বয়সসীমা১৮ থেকে সর্বোচ্চ ৩৫ বছর
মোট শূন্যপদ২৫ টি

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা।

Advertisement

ICDS Anganwadi Helper (AWH) পদে নিয়োগ করা হবে। কেবলমাত্র উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই এখানে আবেদন করা যাবে। Memo No- 105/ICDS/DJ-PUL/23 Dated 09.11.2023
WB ICDS Anganwadi Recruitment -এর এই আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স সীমা সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৩৫ বছর রাখা হয়েছে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সের ছাড় পেয়ে যাবেন।

Advertisement

আরও পড়ুন – WBBSE – মাধ্যমিক ২০২৪ পরীক্ষার্থীদের জন্য নতুন নিয়ম পর্ষদের তরফে।

আবেদন করবেন কিভাবে জেনেনিন পদ্ধতি।

এখানে আবেদন করতে হলে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। যেভাবে আবেদন করবেন তা বিস্তারিত নিচে আলোচনা করা হল। আবেদন প্রার্থীদের ১০/১১/২০২৩ থেকে ০৫/১২/২০২৩ বিকাল ০৫.০০ PM এর মধ্যে আবেদন পত্রটি জমা করতে হবে। এক্ষেত্রে প্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে সঠিক ও যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

১) আবেদন করার জন্য প্রার্থীদের সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনের ফর্মটি A4 পেপারে প্রিন্ট আউট করে নিতে হবে। আবেদনের ফর্মটির Download লিঙ্ক আমাদের এই পেজের নিচে পেয়ে যাবেন।
২) এরপর আবেদনের ফর্মটি নিজের তথ্য দিয়ে সম্পূর্ণ করতে হবে।
৩) আবেদনপত্রটির সঙ্গে আপনার গুরুত্বপূর্ণ নথিগুলি সংযুক্ত করে নির্দিষ্ট টাইমের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে। নির্দিষ্ট ঠিকানাটি এই প্রতিবেদনে পেয়ে যাবেন।

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস দেবেন।

আবেদন পত্রটি জমাদেবেন এই ঠিকানায় Darjeeling Pulbazar Block Development Office, Bijanbari, Darjeeling, P.O -Bijanbari, Pin – 734201, সাথে দেবেন এই ডকুমেন্টস গুলি।

১) ভোটার কার্ড/ রেশন কার্ড/ আধার কার্ড।
২) শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
৩) অভিজ্ঞতার সার্টিফিকেট যে কোন কাজের উপরে সেটি দেবেন, (যদি থাকে)।
8) কাস্ট সার্টিফিকেট/ প্রতিবন্ধী সার্টিফিকেট (যদি থাকে তাহলে দেবেন)।
৫) সাম্প্রতিক তলা নিজের পাসপোর্ট সাইজের রঙিন ফটো।
৬) এছাড়া আরো অন্যান্য (অফিশিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নেবেন)।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ ও লিঙ্ক।

আবেদন শুরু১০-১১-২০২৩
আবেদন শেষ০৫-১২-২০২৩
অফিশিয়াল ওয়েবসাইটwww.darjeeling.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি –Download PDF Notificationদেখুন এখানে।
আবেদন পত্র – Download PDF (Page- 7-8)Download PDF

আরও পড়ুন- WB Holiday – নভেম্বর মাসে অতিরিক্ত ছুটি পশ্চিমবঙ্গের মানুষের জন্য।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin