WBBSE Madhyamik Result 2023 – মাধ্যমিকের ফলাফল প্রকাশ , জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ, তবে মাধ্যমিকে কি সকলে পাশ!

Advertisement

মাধ্যমিক পরীক্ষার শেষ থেকে মাধ্যমিকের WBBSE Madhyamik Result 2023 নিয়ে উচ্ছ্বসিত পরীক্ষার্থীরা। অনেকের মনে প্রশ্ন তবে কি এবারে সকলকে পাশ করিয়ে দেওয়া হবে মধ্যশিক্ষা পর্ষদ পক্ষথেকে? তবে এবারে সেই খুশির খবর প্রকাশ হতে চলেছে। এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি আর ৪ মার্চ লিখিত পরীক্ষা শেষ হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬ লক্ষ ৯৮ হাজার ৬২৮ জন। প্রায় ২ লক্ষ পরীক্ষার্থী নাম নথিভুক্ত করেও পরীক্ষায় বসেনি। এবার মাধ্যমিকে প্রায় ৪ লক্ষ পরীক্ষার্থী কমেছে। মোট ২৮৬৭ পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছে। এবার মাধ্যমিক পরীক্ষার কেন্দ্রগুলিতে বিশেষ সতর্কতা মূলক ব্যবস্থা নিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ।

Advertisement

WBBSE Madhyamik Result 2023.

পরিক্ষা শেষ হওয়ার পর থেকেই পরীক্ষার্থীরা ও অভিভাবকরাও ফলাফলের (WBBSE Madhyamik Result 2023) জন্য অপেক্ষা করে রয়েছেন। সাধারণত পরীক্ষার ৯০ দিনের মধ্যে মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এবারেও তার কোনও অন্যথা হচ্ছে না মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর। চলতি বছরের মাধ্যমিকের ফলাফল (WBBSE Madhyamik Result 2023) কবে প্রকাশ হবে তা জানিয়ে দিল পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে আগামী সপ্তাহের শুরুতেই দিন ঘোষণার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন – ছাত্র-ছাত্রীদের জন্য সেরা পাঁচটি স্কলারশিপ! জেনে নিন

মধ্যশিক্ষা পর্ষদ ইতিমধ্যেই ফলাফল নিয়ে চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে। পর্ষদের কাছে ইতিমধ্যেই প্রায় ১০০ শতাংশ উত্তরপত্র মূল্যায়ন করা নম্বর জমা পড়েছে। ইতিমধ্যেই অনলাইনে উত্তরপত্র যাচাইয়ের কাজও শেষ হয়েছে। তাই মে মাসের তৃতীয় সপ্তাহেই চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার ফল (WBBSE Madhyamik Result 2023) প্রকাশ হতে চলেছে বলে পর্ষদ সূত্রে খবর।

মে মাসের ১৫, ১৬ বা ১৭ -র মধ্যে মাধ্যমিকের ফলাফল প্রকাশ হতে পারে। মধ্যশিক্ষা পর্ষদ এই তিনটি সম্ভাবনার তারিখ জানিয়ে স্কুল শিক্ষা দফতরকে প্রস্তাব পাঠিয়েছে।অর্থাৎ এই তারিখের মধ্যেই এবছরের মাধ্যমিকের ফলাফল (WBBSE Madhyamik Result 2023) প্রকাশ হতে পারে।

HS Result 2023.

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের (HS Result 2023) আগেই যাতে মাধ্যমিকের ফল প্রকাশ হয়ে যায় তা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদ এবার তড়িঘড়ি পদক্ষেপ শুরু করেছে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি সংশ্লিষ্ট আধিকারিক জানিয়েছেন মে মাসের চতুর্থ সপ্তাহেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এ নিয়ে প্রস্তুতিও নিতে শুরু করেছেন। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের কাছে ৮০ শতাংশের বেশি উত্তরপত্র মূল্যায়ন করে নম্বর জমা পড়েছে বলে জানা গিয়েছে।অর্থাৎ মাধ্যমিকের পর খুব শীঘ্রই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন – পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ, মাসিক বেতন ২৫,০০০ টাকা | WB Health Recruitment

Advertisement