Advertisement

WBCHSE HS Result – সোমবার বেলা ১২ টা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

WBCHSE HS Result – ছাত্র-ছাত্রীদের জীবনে একটি বড় এবং গুরুত্বপূর্ণ পরীক্ষা হল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। কয়েক মাস আগেই ২০২৩ এর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে তারা এ মাসের চতুর্থ সপ্তাহের মধ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (WBCHSE HS Result) ছাত্র-ছাত্রীদের সামনে আসবে। সেই কথা মতই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়ে দিলেন উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের দিনক্ষণ সময়।

করোনা মহামারীর পথ এই প্রথম আবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা হল সেই পুরানো নিয়মে। বহুদিন পর পুরানো পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় পশ্চাৎ পরীক্ষা নিয়ে চিন্তিত ছিল। ছাড়াও বহু স্টুডেন্টের মানসিক স্থিতি ও ঠিকঠাক ছিল না, কিন্তু তার শর্তেও সমস্ত কিছু কাটিয়ে ওঠে সফলভাবে পরীক্ষা নিয়েছে উচ্চশিক্ষা পর্ষদ। গত বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা অফলাইনে হলেও  তা হয়েছিল হোম সেন্টারে। অনেকদিন পর অন্য সেন্টারে সঠিক ভাবে পরীক্ষা আয়োজন করা নিয়ে অতিরিক্ত তৎপর ছিল পর্ষদ। এবার সামনে রেজাল্ট (WBCHSE HS Result) বেরোনোর সময়।

এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার খাতা দেখার সিস্টেমে কিছুটা বদল হওয়ায় মূল্যায়ন প্রক্রিয়া এগোচ্ছে অনেক তাড়াতাড়ি। যার ফলে তাড়াতাড়ি রেজাল্ট (WBCHSE HS Result) বের করা সম্ভব হচ্ছে, উচ্চশিক্ষা পর্ষদের পক্ষে। তারা তাদের দেওয়া কথা মত সময়ের মধ্যেই রেজাল্ট বের করে ফেলতে পারছে বলে আশা করা যায়।

আরও পড়ুন – সবার আগে মাধ্যমিক রেজাল্ট পেতে, আজই এই ৪ টি অ্যাপ মোবাইলে ইন্সটল করুন। Madhyamik Result 2023.

সাধারণত HS পরীক্ষার ৯০ দিনের মধ্যে  পরীক্ষার ফলাফল প্রকাশ (WBCHSE HS Result) করা হয়। এবারেও তার কোনও অন্যথা হচ্ছে না। শিক্ষা পর্ষদ সূত্রে খবর, আদালতের নির্দেশ মেনেই ফলাফল প্রকাশিত করা হবে। কাজ জোরকদমে চলছে। এবছর রেজাল্টের প্রক্রিয়া অনলাইনে হওয়ায় কাজ আগাচ্ছে আরো তাড়াতাড়ি। ভুল ত্রুটি এড়াতে তৎপরতা চলছে।

আগামী 29 শে মে বেলা বারোটার সময় ফল প্রকাশ হবে WBCHSE HS Result অফিসিয়াল ভাবে এই কথা টুইট করে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এবং একত্রিশে মে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট এর হার্ড কপি হাতে পাওয়া যাবে বলে জানা গিয়েছে। ১৪ই মার্চ থেকে ২৭ শে মার্চ অব্দি চলেছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা তার তারপরেই ঊনত্রিশে মে বের হতে চলেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট।

২৯এ মে পরবর্তী বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ জানানো হবে। এদিন সকাল ১০ঃ০০ টায় এক প্রেস কনফারেন্স এর মাধ্যমে সমস্ত টপার দের নাম ঘোষণা করবেন পর্ষদ সভাপতি। আশা করা যায় এবছর প্রত্যেক পরীক্ষার্থীর পরীক্ষা ভালো হয়েছে এবং তাদের রেজাল্টও (WBCHSE HS Result) ভালো হবে। আমরা প্রত্যেক পরীক্ষার্থীর ভালো ফল কামনা করি।

আরও পড়ুন – এক ক্লিকেই ডাউনলোড করুন মাধ্যমিকের রেজাল্ট। | Madhyamik Result Download 2023.

Related Articles

Back to top button