ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষায় বসবেন? মানতে হবে এই নিয়ম তা না হলে বাতিল হবে পরীক্ষা

Advertisement

Food SI Exam 2024 Guidelines: রাজ্যে আয়োজিত হতে চলেছে বহু প্রতীক্ষিত ফুড সাব ইন্সপেক্টর (Food SI Recruitment) নিয়োগ পরীক্ষা। এদিন ১৬ মার্চ ও ১৭ মার্চ রাজ্যে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের পরীক্ষাটি (Food SI Recruitment 2024) পরীক্ষাটি আয়োজিত হবে। রাজ্য জুড়ে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে নেওয়া হবে পরীক্ষা। পরীক্ষায় বসবেন প্রায় 14 লক্ষ চাকরিপ্রার্থী। ফুড সাব ইন্সপেক্টর (Food SI) পরীক্ষার আগেরদিনই গুরুত্বপূর্ণ আপডেট দিল রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WBPSC Food SI Exam 2024 Guidelines বিজ্ঞপ্তি

কমিশনের তরফে এদিন বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, যদি কোনো প্রার্থীর ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার অ্যাডমিট (Food SI Exam Admit) বিজ্ঞপ্তি কার্ডে একটি বিশেষ সই না থাকে তবে সেই পরীক্ষার্থী কিন্তু পরীক্ষা দিতে পারবেন না। স্বাভাবিকভাবে এটি অনেকটা বড় খবর সকল পরীক্ষার্থীদের জন্যই। সংশ্লিষ্ট Food SI Exam 2024 Guidelines বা নিয়ম নিয়ে বেশ কড়া ভূমিকা পালন করবে কমিশন। কোন বিশেষ সিগনেচার না থাকলে এই অ্যাডমিট কার্ড গ্রহণযোগ্য হবে না?

আরও পড়ুন – Civic Volunteer- লোকসভা ভোটের আগে বড় গিফট! বেতন বাড়লো সিভিক ভলান্টিয়ারদের, সঙ্গে পাচ্ছেন একগুচ্ছ সুবিধা

Advertisement

কমিশনের তরফে সমস্ত ফুড সাব ইন্সপেক্টর (Food SI) পরীক্ষার্থীদের জানানো হয়েছে যে, আপনার ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার অ্যাডমিট কার্ডে যদি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারির (Assistant Secretary)-র সিগনেচার না থাকে, তবে আপনি উক্ত পরীক্ষায় বসতে পারবেন না। বা বলা ভালো সে অ্যাডমিট কার্ডটি গ্রহণযোগ্য হবেনা। অ্যাডমিট কার্ডে অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারির সই না থাকলে সেই অ্যাডমিট কার্ড পরীক্ষাকেন্দ্রে ভ্যালিড হবে না। তাই পরীক্ষা দিতে যাওয়ার আগে অবশ্যই চেক করে নিন আপনার এডমিট কার্ডে অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারির সই রয়েছে নাকি। তা না হলে চূড়ান্ত দুর্ভোগ ভোগ করতে হবে পরীক্ষার্থীকে।

Advertisement

প্রসঙ্গত, কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পরীক্ষার্থীরা নিশ্চয়ই নিজেদের অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করে নিয়েছেন। সেই অ্যাডমিট কার্ডে পরীক্ষা সম্পর্কিত বা Food SI Exam 2024 Guidelines গুলি বিস্তারিত ভাবে ব্যাখ্যা করা হয়েছে। যেমন-

১) পরীক্ষা শুরুর ১ ঘন্টা আগে অবশ্যই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে।
২) পরীক্ষা কেন্দ্রে আইডেন্টিটি প্রুফের সঙ্গে ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার অ্যাডমিট কার্ডটি নিয়ে যেতে ভুলবেন না।৩) এছাড়া লেখার জন্য কালো কালারের বলপেন সঙ্গে নিয়ে যাবেন।
সর্বোপরি, রাজ্যের সকল ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার্থীদের জন্য রইল সকালের বার্তা থেকে শুভ কামনা সকলের পরীক্ষা ভালো হোক।
WBPSC Food SI Exam guidelines PDF – Download

আরও পড়ুন – মাধ্যমিক পাশে আকর্ষণীয় বেতনে রাজ্যের এই স্কুলে বিভিন্ন পদে নিয়োগ করছে, কীভাবে আবেদন করবেন জানুন।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.