মাধ্যমিক পাশ যোগ্যতায় বন্ধন ব্যাংকে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ! প্রতিমাসে বেতন ১২ হাজার টাকা

Advertisement

Bandhan Bank Recruitment 2024- পশ্চিমবঙ্গের অনেক চাকরিপ্রার্থীর স্বপ্ন থাকে যে তাঁরা ব্যাংকে চাকরি করবেন। কিন্তু সব সময় ভ্যাকেন্সি না থাকায় নিয়োগে অংশগ্রহণ করতে পারেন না। তবে প্রতিবছর বন্ধন ব্যাংকের তরফে প্রচুর কর্মী নিয়োগ হয়। গোটা রাজ্য জুড়ে জেলায় জেলায় কর্মী নিয়োগ প্রক্রিয়া চলে। এবছরও বিপুল ভ্যাকেন্সি নিয়ে হাজির হলো বন্ধন ব্যাংক। Bandhan Bank Recruitment 2024 নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন মাধ্যমিক পাশ থেকে উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকা প্রার্থীরা। কিভাবে আবেদন করবেন, আবেদন জানানোর জন্য কি কি ডকুমেন্ট লাগবে, সমস্ত তথ্য তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Bandhan Bank Recruitment 2024 ভ্যাকেন্সি ডিটেলস

Advertisement

সম্প্রতি বন্ধন ব্যাংকের তরফে বিভিন্ন পদ মিলিয়ে একগুচ্ছ শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি (Bandhan Bank Recruitment Notification) জারি হয়েছে। নিয়োগের আবেদন জানাতে পারবেন রাজ্যের যে কোন প্রান্তের চাকরিপ্রার্থীরা। পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই এখানে আবেদনযোগ্য। বন্ধন ব্যাংকের তরফে মোট 24টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ হবে। যে যে ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ হবে সেগুলি হল-

Advertisement

1) Banking Operation & Customer Service Branch Banking 2) Compliance 3) Corporate Salary 4) Digital Banking 5) Corporate Services Finance & Accounts 6) Housing Finance 7) Human Resources 8) IT 9) Legal/Vigilance 10) Micro Banking 11) Marketing 12) Agri Buisness 13) Analytics/BIUS/Corporate Strategy 14) Audit ও অন্যান্য। বন্ধন ব্যাংকের অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখলেই এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

আরও পড়ুন – ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষায় বসবেন? মানতে হবে এই নিয়ম তা না হলে বাতিল হবে পরীক্ষা

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা বন্ধন ব্যাংকের নিয়োগ (Bandhan Bank Recruitment 2024) প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা চাকরির আবেদন জানানোর আগে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, এখানে প্রতিটি পদ অনুসারে শিক্ষাগত যোগ্যতায় পার্থক্য থাকছে। ন্যুনতম মাধ্যমিক পাশ প্রার্থীরাও এখানে আবেদন জানাতে পারবেন। তবে উচ্চমাধ্যমিক ও স্নাতক পাশেদের জন্যও নির্দিষ্ট পদ রয়েছে। তাই আবেদন জানানোর পূর্বে অফিসিয়াল নোটিফিকেশনটি পড়ে নেওয়া জরুরি।

বয়সসীমা ও মাসিক বেতন

বয়সসীমাঃ যে সকল প্রার্থীরা বন্ধন ব্যাংকের নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। এই নিয়োগে আবেদন জানানোর জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে ২০ থেকে ৪০ বছরের মধ্যে। আপনার বয়স এর মধ্যে হলে নির্দ্বিধায় নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন।

মাসিক বেতনঃ বন্ধন ব্যাংকের Bandhan Bank Recruitment 2024 প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিযুক্তদের প্রতিমাসের বেতন শুরু হবে ১২ হাজার টাকা থেকে। তবে পদ অনুসারে বেতনের পরিবর্তন হবে।

আবেদন জানাবেন কিভাবে?

রাজ্যে বন্ধন ব্যাংকের Bandhan Bank Recruitment 2024-এ আবেদন জানানো যাবে অনলাইন পোর্টাল মারফত। গোটা আবেদন পদ্ধতি স্টেপ বাই স্টেপ তুলে ধরা হল।

  • (A) প্রথম ধাপ: আগ্রহী প্রার্থীদের প্রথমে ভিজিট করতে হবে বন্ধন ব্যাংকের পোর্টালে। ভিজিট করুন
    (https://bandhanbank.com/careers)-এ।
  • (B) দ্বিতীয় ধাপ: এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে আবেদন জানানোর লিঙ্কটি পাবেন। পছন্দের পদ ও জব লোকেশন বেছে নিন।
  • (C) তৃতীয় ধাপ: এরপর পোর্টাল মারফত ফর্মটি যাবতীয় তথ্য দিয়ে সঠিকভাবে ফিল আপ করে নিন। অ্যাপ্লিকেশন ফর্মে নিজেদের পার্সোনাল ডিটেলস যথাযথভাবে উল্লেখ করবেন। খেয়াল রাখবেন কোনো তথ্য যেন ভুল না দেওয়া হয়।
  • (D) চতুর্থ ধাপ: এরপর বায়োডেটা আপলোড করে আবেদন পত্রটি সাবমিট করুন।

জানুন নিয়োগ প্রক্রিয়া

বন্ধন ব্যাংক ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেবে। অনলাইনে আবেদন জানানোর পর আপনাদের সঙ্গে যোগাযোগ করে ইন্টারভিউর জন্য ডেকে নেওয়া হবে। ইন্টারভিউতে পাশ করলে তবে হবে ডকুমেন্ট ভেরিফিকেশন পর্ব। সবশেষে যোগ্য ও উপযুক্ত প্রার্থীরা নির্দিষ্ট স্থানে পোস্টিং পাবেন।

আরও পড়ুন – Civic Volunteer- লোকসভা ভোটের আগে বড় গিফট! বেতন বাড়লো সিভিক ভলান্টিয়ারদের, সঙ্গে পাচ্ছেন একগুচ্ছ সুবিধা

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.