WBSETCL Job: বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি! মাধ্যমিক পাস যোগ্যতা ভিত্তিক

Advertisement

WBSETCL Job: বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা মাধ্যমিক পাস যোগ্যতায় চাকরি খুঁজছেন তাদের জন্য খুশির খবর নিয়ে আজকের এই প্রতিবেদনে। এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীর কত বছর বয়সের প্রয়োজন? এই পদে আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া ? ইত্যাদি বিস্তারিত তথ্যের সমাধান রয়েছে আজকের এই প্রতিবেদনে। ইচ্ছুক আবেদন প্রার্থীদের আবেদনের আগে অবশ্য প্রতিবেদনটি ভালো করে অধ্যায়ন করতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সসীমা : আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীর বয়স 01/01/2024 তারিখ অনুসারে 18 বছরের উপরে হতে হবে। বয়সের হিসাবের জন্য আবেদনকারীদের জন্ম সার্টিফিকেট অথবা মাধ্যমিক কিংবা সমমানে পরীক্ষার সার্টিফিকেট প্রযোজ্য হবে।

Advertisement

শূন্যপদ : বিদ্যুৎ দপ্তরের টেকনিশিয়ান অ্যাপারেন্টিক (WBSETCL Job vacancy 2024) পদে 67টি শূন্যপদ রয়েছে। 67টি শূন্যপদের মধ্যে UR প্রার্থীদের 39টি, SC প্রার্থীদের 13টি, ST প্রার্থীদের 3 টি,OBC-A প্রার্থীদের 7টি ও OBC-B প্রার্থীদের 5টি শূন্যপদ রয়েছে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : আবেদনের জন্য আবেদনকারীকে স্বীকৃতি কোন প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস করতে হবে এবং যেকোন স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে ITI ডিগ্রী অর্জন করতে হবে। 2021, 2022 এবং 2023 সালে ITI স্ট্রীম পাস যোগ্যতার প্রার্থীরাই আবেদনযোগ্য।

বেতন : টেকনিশিয়ান অ্যাপারেন্টিক পদে কাজের জন্য প্রার্থীকে প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে 7700 টাকা দেওয়া হবে। এবং খাবার/বাসস্থানের সুবিধা এবং চিকিৎসা সুবিধা সহ অন্য কোনো ভাতা, নির্বাচিত প্রার্থীদের অর্থ প্রদান করা হবে শিক্ষানবিশদের আধার লিঙ্কযুক্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

আবেদন পদ্ধতি : এই পদে আবেদনের জন্য নিচের পদ্ধতিগুলি সঠিকভাবে পালন করুন।
১) প্রথমে আবেদনের জন্য প্রার্থীকে অনলাইন মাধ্যমে ব্যবহার করতে হবে। অনলাইন মাধ্যম NAPS এর https://www.apprenticeshipindia.gov.in/candidate-login এই ওয়েবসাইটে গিয়ে আবেদনকারীর ব্যবহৃত ইমেল আইডি ও মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

২) রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর দেওয়া ইমেইল আইডি দিয়ে পুনরায় লগইন করতে হবে। লগইনের পর যে আবেদনপত্র আসবে সেটি নিজের নাম, মোবাইল নম্বর, ই-মেইল আইডি, মার্কের শতাংশ, পিতার নাম, সম্প্রদায়/জাতি শংসাপত্র, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি তথ্য দিয়ে পূরণ করতে হবে। এবং আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি আপলোড করতে হবে। এভাবেই অনলাইনে মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অনলাইন ছাড়া অন্য কোন মাধ্যমে প্রার্থীর আবেদন করতে পারবে না।

নিয়োগ প্রক্রিয়া : এই টেকনিশিয়ান অপারেন্টিক পদে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়া শুধুমাত্র ডকুমেন্ট ভেরিফাইয়ের মাধ্যমে এক বছরের চুক্তিতে প্রার্থীদের নিযুক্ত করা হবে।
আবেদনের শেষ তারিখ : এই পদে আবেদনকারীরা সর্বশেষ 07/02/2024 তারিখ পর্যন্ত আবেদন জানাতে পারবে।

Official Website : Click Here

Online Apply Link Click Here

Official Notification – Click Here

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin