মাধ্যমিক পাশ যোগ্যতায় বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, জানুন আবেদন পদ্ধতি।

Advertisement

বীরভূমের বিশ্বভারতীর রথীন্দ্র কৃষি বিজ্ঞান কেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। শিক্ষিত হয়ে ভালো চাকরির আশায় বসে আছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ। যদি আপনার বিশ্ববিদ্যালয় কাজ করার স্বপ্ন থাকে তাহলে আপনার জন্য খুবই খুশির খবর। শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

কি কি শিক্ষাগত যোগ্যতায় এই পদগুলিতে আবেদন প্রার্থী আবেদন করতে পারবে? প্রতিটি পদ হিসাবে শূন্যপদ কত ? এই পদগুলিতে আবেদন পদ্ধতি ও আবেদনের জন্য কি কি ডকুমেন্টসের প্রয়োজন? প্রতিটি পদের জন্য আবেদন প্রার্থীর কত বয়সের প্রয়োজন? এই পদগুলোতে প্রার্থীর বেতন কত ? ইত্যাদি যাবতীয় তথ্য আজকের এই প্রতিবেদনে, আসুন জেজানিন বিস্তারিত তথ্য।

Advertisement

কোন পদে কত শূন্যপদ রয়েছে

১) Skilled Supporting Staff১ টি
২) Stenographer১ টি
৩) Assistant১ টি
৪) Programme Assistant১ টি
৫) Subject Matter Specialist৩ টি

শিক্ষাগত যোগ্যতা

এই পদগুলিতে প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা আলাদা। যেমন এই পদগুলির মধ্যে কোনো পদে আবেদন প্রার্থীকে স্বীকৃত কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করতে হবে আবার কোন পদের ক্ষেত্রে আবেদন প্রার্থীকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে গ্রেজুয়েশন পাস করতে হবে এবং কিছু উচ্চ পদের ক্ষেত্রে আবেদন প্রার্থীকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে ITI পাস করতে হবে। এই বিষয় জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

বয়সসীমা

বিশ্ববিদ্যালয়ের এই পদগুলিতে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। প্রতিটি পদের জন্য আবেদন প্রার্থীর বয়স আলাদা যেমন
১) Subject Matter Specialist – সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট/T6: (হোম সায়েন্স), সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট/ T6: (হর্টিকালচার),সাবজেক্ট ম্যাটার স্পেশালিস্ট/ T6: (মাৎস্য) পদগুলিতে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স ৪০ বছর হতে হবে।
২) সহকারী (Assistant) : 7 তম CPC,প্রোগ্রাম সহকারী (ল্যাব টেকনিশিয়ান): 7 তম সিপিসি পদের জন্য আবেদন প্রার্থীর বয়স 35 বছর হতে হবে।
৩) স্টেনোগ্রাফার গ্রেড (Stenographer) III: 7 CPC অনুযায়ী, এবং দক্ষ সাপোর্টিং স্টাফ (Skilled Supporting Staff): 7 CPC পদের জন্য আবেদন প্রার্থীর বয়স 32 বছর হতে হবে।

বেতন : এই পদগুলিতে নিযুক্ত প্রার্থীর মাসিক বেতন প্রতিটি পদের জন্য আলাদা। প্রতিটি পদের বেতন Level -1 থেকে Level -10 -7th CPC অনুযায়ী। এই পদগুলিতে বেতন সংক্রান্ত আরো বিস্তারিত জানতে নিচের অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করুন।

আবেদন করার পদ্ধতি

এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে অফলাইন মাধ্যম ব্যবহার করতে হবে।
১) আবেদন করার জন্য প্রথমে প্রার্থীকে নিচে দেওয়া অফিসিয়াল আবেদনপত্রটি ডাউনলোড করে তার প্রিন্ট আউট বার করতে হবে ‌।
২) প্রিন্ট আউট বার করানো আবেদন পত্রটি সঠিক তথ্য যেমন‌ নিজের নাম, জন্ম তারিখ, নিজের ঠিকানা,শিক্ষাগত যোগ্যতার যাবতীয় তথ্য, ইত্যাদি তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে।

৩) আবেদনপত্রটি সঠিকভাবে পূরণ করার পর যেসব ডকুমেন্টস চাইবে যেমন নিজের ঠিকানা যাবতীয় নথিপত্র, কাস্ট সার্টিফিকেট, দুই কপি ফটো, জন্ম সার্টিফিকেট, মাধ্যমিক বোর্ড সার্টিফিকেট ও মার্কশীট, কম্পিউটার সার্টিফিকেট, ইত্যাদি যাবতীয় নথিপত্র আবেদন পত্রের সঙ্গে যুক্ত করতে হবে।
৪) সবশেষে আবেদনপত্রসহ ডকুমেন্টসগুলি নির্দিষ্ট সময় (01/01/2023 তারিখ) এর আগে The Principal, Palli Siksha Bhavana, Visva-Bharati, P.O. Sriniketan, Dist: Birbhum, Pin-731236 (W.B) এই ঠিকানায় পাঠিয়ে দিতে হবে ‌। আবেদনপত্র পাঠানোর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া এবং আবেদনের শেষ তারিখ

নিয়োগ প্রক্রিয়া : এই পদগুলিতে নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত নোটিফিকেশনে কোনরকম উল্লেখ করা নেই।
আবেদনের শেষ তারিখ : এই পদগুলিতে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে 30 দিন অর্থাৎ 20/11/2023 তারিখের আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটwww.visvabharati.ac.in
অফিশিয়াল বিজ্ঞপ্তিPDF Notification
অ্যাপ্লিকেশন ফর্মDownload now
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin