West Bengal Teacher – শিক্ষকদের জন্য নতুন নির্দেশ জারি করেছে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর।

Advertisement

West Bengal Teacher – পশ্চিমবঙ্গের শিক্ষকরা কান খুলে শুনুন। আপনাদের জন্য এক নতুন নির্দেশ জারি করেছে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর। যেহেতু ছাত্রদের গড়ার কাজে শিক্ষকের অবদান সব থেকে বেশি তাই শিক্ষকদের নিয়ে বরাবরই একটু বেশি ভেবে থাকে রাজ্যের সরকার। এবার শিক্ষকদের জন্য এক বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করেছে স্কুল শিক্ষা দপ্তর। কিভাবে এই প্রশিক্ষণ নিতে হবে এই প্রশিক্ষণ নেওয়া বাধ্যতামূলক কিনা সমস্ত কিছু জানতেই প্রতিবেদনটি আপনাকে অবশ্যই পড়তে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

স্কুলশিক্ষা দপ্তর এবং মাইক্রোসফট কোম্পানি একসঙ্গে জোট বেঁধে নিয়ে এসেছে এই নতুন কোর্স টি। সমস্ত জেলা অধিকারীদের কাছেই এই নতুন কোর্সের নোটিশ পৌঁছে যাবে। মাইক্রোসফট ইন্ডিয়া ও স্কুল সার্ভিস কমিশনের উদ্যোগে বিভিন্ন স্কুলে কর্মরত প্রায় ১ লক্ষ পশ্চিমবঙ্গের শিক্ষকদের অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হবে। যা একেবারে বাধ্যতামূলক। কিছুদিনের মধ্যে স্কুল গুলির কাছেও নির্দেশিকা পৌঁছে যাবে।

আরও পড়ুন – Holiday List – মোট 45 দিন ছুটি ! প্রকাশিত হলো ২০২৪ সালের ছুটির তালিকা।

West Bengal Teacher new guidelines.

Advertisement

সমগ্র রাজ্যে ‘প্রফেশনাল ডেভেলপমেন্ট অফ স্কুল টিচার্স এমআই এক্সপার্ট এডুকেটর প্রোগ্রাম এন্ড হাইব্রিড লার্নিং 3.0 ‘ নামে একটি দু দিনের অনলাইন প্রশিক্ষণ রাজ্যের মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের (West Bengal Teacher) দেওয়া হবে যা ৩০ থেকে ৩১ অক্টোবর অব্দি চলবে। নদিয়া বাঁকুড়া পুরুলিয়া বীরভূম ঝাড়গ্রাম ছাড়াও আলিপুরদুয়ার জলপাইগুড়ি দার্জিলিং শিলিগুড়ি উত্তর দক্ষিণ মুর্শিদাবাদের।

Advertisement

এছাড়াও 12 নভেম্বর প্রফেশনাল ডিপার্টমেন্ট অফ স্কুল টিচার্স এমআই এক্সপার্ট এডুকেশন হাইব্রিড লার্নিং কর্মসূচি বা পশ্চিমবঙ্গের ট্রেনিং হবে হাওড়া, হুগলী ,উত্তর ২৪ পরগনা, পূর্ব পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর ,হাওড়া, হুগলি ,দক্ষিণ 24 পরগনা এবং কলকাতা। তবে প্রধান শিক্ষকদের (West Bengal Teacher) আলাদা করে এই প্রশিক্ষণ দেয়া হবে কিন্তু সেটি কবে হবে তার কোন তারিখ জানানো হয়নি।

Primary TET

জানানো হয়েছে যেহেতু শিক্ষকরা ছাত্রদেরকে তৈরি করে ছাত্রদের গড়ে ওঠার পরে শিক্ষকদের (West Bengal Teacher) অবদান সব থেকে বেশি তাই শিক্ষকদের এ ধরনের ট্রেনিং দিয়ে আরো উন্নত থেকে উন্নততর করে তোলা হচ্ছে। যাতে তারা ছাত্রদের আরো ভালোভাবে শিক্ষা প্রদান করতে পারে এবং ছাত্ররাও আরো ভালোভাবে সামনের দিকে এগিয়ে যেতে পারে। তবে একটি কথা মাথায় রাখবেন এই কোর্স করা বাধ্যতামূলক, শীঘ্রই আপনার স্কুলে এই কোর্স করার জন্য নোটিশ যাবে।

এরকম খবর সবার আগে পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখুন। এবং এই খবর আপনার কাছে গুরুত্বপূর্ণ মনে হলে আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন কে শেয়ার করে দিন। মনে রাখবেন আপনার একটি শেয়ার অনেকের অনেক উপকার করতে পারে।

আরও পড়ুন – PM Scholarship Scheme – বিরাট সুখবর! পড়ুয়ারা পাবে প্রতি মাসে ৩০০০ টাকা করে, দেবে কেন্দ্রীয় সরকার।

Advertisement
JoinJoin