B.Ed Result 2024: আপনিও কি ছিলেন বিএড পরীক্ষার্থী? জেনে নিন কেমন হয়েছে রেজাল্ট?

Advertisement

B.Ed Result 2024: গতকাল প্রকাশিত হয়েছে বিএড সেকেন্ড সেমিস্টারের রেজাল্ট। বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটি তরফ থেকে গতকাল ২:৩০ মিনিট নাগাদ এই ফলাফল প্রকাশিত করা হয়েছে। আপনিও যদি এই পরীক্ষার পরীক্ষার্থী হন এবং আপনি যদি আপনার ফলাফল জানতে চান তাহলে কয়েকটি ধাপ ফলো করলেই মোবাইলে জেনে যেতে পারবেন আপনার রেজাল্ট। তাহলে আর দেরি না করে এখনি দেখে নিন এই প্রতিবেদন এবং জেনে নিন কিভাবে B.Ed Result 2024 জানতে পারবেন আপনি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দেখুন B.Ed Result 2024-এ পাশের লিস্ট

Advertisement

B.Ed Result 2024-এ মোট ৩১২ পেজের পিডিএফ প্রকাশ করা হয়েছে ইউনিভার্সিটির তরফ থেকে। এখানে কলেজের নাম, পড়ুয়ার নাম, রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নাম্বার সহ আপনি পাস নাকি ফেল তা বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনি জানতে পারবেন আপনার B.Ed Result 2024 রেজাল্ট। পাস নাকি ফেল জানবেন কিভাবে? জানান বিস্তারিত।

Advertisement

আরও পড়ুন – Mid Day Meal Job vacancy: পরীক্ষা ছাড়াই মিড ডে মিলে কর্মী নিয়োগ, নজর কারা বেতন! জানুন আবেদন পদ্ধতি

জানুন কি করে বুজবেন আপনি পাশ করেছেন?

১) যদি নামের পাশে SEMESTER PASSED লেখা থাকে,তাহলে আপনি B.Ed 2nd Semester পাশ করেছেন। এক্ষেত্রে কলেজে গিয়ে রেজাল্ট নিয়ে আসতে হবে আপনাকে।
২) আপনার নামের পাশে যদি সাপ্লিমেন্টারী লেখা থাকে,তাহলে বুঝতে হবে আপনি কোনো বিষয়ে ফেল করেছেন। যে বিষয়ে আপনি সাপ্লি পেয়েছেন সেই পরীক্ষা আবারও দিতে হবে। কোন কোর্সে আপনি ফেল করেছেন,তা পাশে দেখতে পারবেন।
৩) যদি RW থাকে,তাহলে আপনি এখনো MIGRATION জমা করেননি, এর মানে আপনার রেজাল্ট এখনো জানা যায়নি। এরজন্য আপনার কলেজের সঙ্গে যোগাযোগ করতে হবে। কলেজে গিয়ে রেজাল্ট জানতে হবে আপনাকে।
৪) আপনার নামের পাশে যদি ফেল লেখা থাকে,তাহলে আপনি সমস্ত বিষয়ে ফেল করেছেন। আপনাকে আগামী বছর আবার সম্পূর্ণ 2nd Sem এর পরীক্ষা দিতে হবে। এক্ষেত্রে আপনাকে অবশ্যই দ্রুত যোগাযোগ করতে হবে কলেজের সঙ্গে।

আরও পড়ুন – Food SI Exam Cancel 2024- ফুড SI পরীক্ষা বাতিল? পুনরায় পরীক্ষা? কি সিদ্ধান্ত PSC এর? জানুন বিস্তারিত

কিভাবে দেখবেন B.Ed Result 2024 জানুন

  • ১) প্রথমে Babasaheb Ambedkar education University অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে আপনাকে।
  • ২) ওয়েবসাইটে ভিজিট করার পর Results of BEd 2nd Semester Regular Examinations এই লিংকে ক্লিক করুন।
  • ৩) এরপর রেজাল্ট দেখার জন্য B.Ed 2nd Semester Result Download করতে হবে আপনাকে।
  • ৪) রেজাল্টের Pdf Download করে দেখে নিন,আপনার নাম ও কলেজের নাম। ভালো করে মিলিয়ে নিয়ে দিয়ে দিন আপনার রোল নাম্বার ও রেজিষ্ট্রেশন নাম্বার। রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিলেই আপনি দেখতে পাবেন আপনি পাশ নাকি ফেল।

B.Ed 2nd Sem Result 2024 – Download
Official Website – bsaeu.in

Advertisement