Food SI Exam Cancel 2024- ফুড SI পরীক্ষা বাতিল? পুনরায় পরীক্ষা? কি সিদ্ধান্ত PSC এর? জানুন বিস্তারিত

Advertisement

Food SI Exam Cancel 2024- বেশ কয়েকদিন আগে পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে Food SI পরীক্ষা সম্পন্ন হয় রাজ্যজুড়ে। কিন্তু বিষয় হল এই পরীক্ষাকে ঘিরে যে দুর্নীতি সৃষ্টি হয়েছিলো সেই নিয়ে পরীক্ষা পরবর্তীতে আরো একবার নেবার দাবি জানাই পরীক্ষার্থীরা। আজকে এই নিবন্ধের মাধ্যমে আমরা আলোচনা করব তবে কি আবারও দ্বিতীয়বার পরীক্ষা হবে? নাকি Food SI ২০২৪ এর এক্সাম বাতিল ? 20 মার্চ ২০২৪ তারিখে PSC অফিস ঘেরাও যে অভিযান ছিল সেই অভিযানের কি আপডেট? আলোচনা করব এই বিষয়গুলি নিয়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Food SI Exam Cancel 2024 নতুন আপডেট!

Advertisement

কিছুদিন আগে পাবলিক সার্ভিস কমিশনের (WBPSC) পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল ফুড এস আই পরীক্ষার। এবং এই পরীক্ষাকে ঘিরে রাজ্যের বিভিন্ন প্রান্তে দেখা গিয়েছিল বিভিন্ন ধরনের দুর্নীতি। যে দুর্নীতির কারণে পরীক্ষার্থীরা দাবি জানিয়েছে দ্বিতীয় বার পরীক্ষা নেবার। এবং তার সাথে সাথে আগের পরীক্ষা বাতিল (Food SI Exam Cancel 2024) করার অনুরোধ তারা জানিয়েছে। কিন্তু এই বিষয়ে কি বক্তব্য পাবলিক সার্ভিস কমিশনের? এবং এই বিষয় নিয়ে কি সিদ্ধান্ত নিয়েছে তারা?

Advertisement

আরও পড়ুন – WBSETCL Recruitment- পশ্চিমবঙ্গের বিদ্যুৎ দপ্তরে অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ! শুরু হল আবেদন গ্রহণ, জানুন বিস্তারিত

গত ১৬ এবং ১৭ ই মার্চ দুদিন ফুড এসআই পরীক্ষা হয় মোট ছয়টি শিফটে। এই পরীক্ষায় শূন্যপদ ছিল ৪৮০টি, এবং এই শূন্য পদের জন্য পরীক্ষা দিয়েছেন প্রায় ১৩ লক্ষ্য পরীক্ষার্থী। কিন্তু পরবর্তীতে শোনা যায়, পরীক্ষা চালু হওয়ার আগেই নাকি প্রশ্নপত্র ফাঁস হয়ে গেছিল, যা জেরে চরম সমস্যা সম্মুখীন হয়েছিল মেধাবী পরীক্ষার্থীরা। তারা WBPSC কাছে দাবি জানিয়েছে আগের পরীক্ষাটি বাতিল (Food SI Exam Cancel 2024) করে পুনরায় আবার সঠিকভাবে পরীক্ষা নেবার।

এই পরীক্ষা ঘিরে উঠেছে চরম কিছু দুর্নীতির অভিযোগ। এমনকি এরকম অভিযোগ পাওয়া গেছে ,যেখানে নাকি জানা যাচ্ছে পরীক্ষার প্রশ্নপত্র এবং উত্তরপত্র বিক্রি করা হয়েছে বিপুল দামে। এমনকি এই দুর্নীতির ঘটনার প্রতিবাদে ইতিমধ্যেই পাবলিক সার্ভিস কমিশনের গেটের সামনে ১৯ ও ২০ মার্চ প্রতিবাদী অভিযানের ডাক দেওয়া হয়েছে।

Food SI Exam Cancel 2024 অভিযান প্রসঙ্গে কিছু তথ্য

অভিযান প্রসঙ্গে জেনে নিই আজ অর্থাৎ ২০ মার্চ এই অভিযানের দ্বিতীয় দিন। এই অভিযানের ফল অনুযায়ী জানানো যাচ্ছে , এই দুর্নীতির অভিযোগের দায়ী স্বীকার করেছে পাবলিক সার্ভিস কমিশন। এমনকি তারা জানিয়েছেন বিভিন্ন জেলা থেকে তাঁরা পুলিশ মারফত রিপোর্ট পেয়েছেন। যদিও এর মধ্যে বেশ কিছু জেলা আছে যেখান থেকে এখনো অবদি কোন রিপোর্ট পেশ করা হয়নি। সব জেলা থেকে রিপোর্ট এসে পৌঁছানোর পরই পাবলিক সার্ভিস কমিশনার পক্ষ থেকে একটি মিটিং এর ব্যবস্থা করবেন বলে তারা জানিয়েছেন। এবং সেই মিটিংয়ের পর জানানো আগামী দিনে কি পুনরায় পরীক্ষা ব্যবস্থা আবার নেওয়া হবে তার চূড়ান্ত সিদ্ধান্ত।

পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে ও জানানো হয়েছে পরবর্তীতে যদি আবার পরীক্ষা নেওয়া হয় তবে তারা চেষ্টা করবেন পরীক্ষা কেন্দ্রগুলো কলকাতার মধ্যেই রাখার। যার ফলে পরীক্ষা কেন্দ্রগুলি নজরদারি করতে সুবিধা হবে পাবলিক সার্ভিস কমিশনের পক্ষে। বিভিন্ন জেলা জুড়ে পরীক্ষা কেন্দ্র গুলি ছড়িয়ে থাকার কারণে পাবলিক সার্ভিস কমিশনের পক্ষে সকল পরীক্ষার ক্ষেত্রে নজরদারিতে অসংগতি দেখা গেছে। ভবিষ্যতে পুনরায় পরীক্ষা নেবার কথা ভেবে দেখবে পাবলিক সার্ভিস কমিশন, পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

আরও পড়ুন – BECIL Recruitment 2024- BECIL দপ্তরে ভিন্নপদে নিয়োগ। আবেদন বিস্তারিত জানুন।

এই অভিযানে পড়ুয়াদের কি দাবি ছিল দেখে নেওয়া যাক পাবলিক সার্ভিস কমিশনের অভিযানে প্রায় একগুচ্ছ দাবি নিয়ে সেখানে হাজির হয় পড়ুয়ারা। তাদের প্রথম দাবিটি ছিল, আগামী ৬ মাসের মধ্যে যেন আবার পুনরায় নতুন করে পড়ুয়াদের পরীক্ষা নেয়া হয় এবং পুরনো Food SI Exam Cancel করা হয়। এছাড়াও তাদের আরো দাবি জানিয়েছে প্রশ্নপত্র এবং ও এম আর সিটের কার্বন কপি পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়ার। ও একদিনের মধ্যেই সমস্ত পরীক্ষা সফলভাবে সম্পন্ন করার।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.