Advertisement
টেক গাইড

Central Govt New Prakalpa: কেন্দ্র সরকারের নতুন প্রকল্প!এই প্রকল্পে আবেদন করলে সকলেই 6000 টাকা পাবেন,

সুখবর!কোন রকম যোগ্যতা ছাড়াই আপনি পেতে পারেন ৬০০০ টাকা।হ্যা অবাক হওয়ায় কিছু নেই,ঠিক শুনছেন।কেন্দ্র সরকারের নতুন প্রকল্প যেখানে সকল বাসিন্দাকেই প্রচুর পরিমাণ টাকা দেওয়া হবে। আপনি শিক্ষিত হন বা অশিক্ষিত হন সেটা কোন ব্যাপার নয়

Central Govt New Prakalpa: সুখবর!কোন রকম যোগ্যতা ছাড়াই আপনি পেতে পারেন ৬০০০ টাকা।হ্যা অবাক হওয়ায় কিছু নেই,ঠিক শুনছেন।কেন্দ্র সরকারের নতুন প্রকল্প যেখানে সকল বাসিন্দাকেই প্রচুর পরিমাণ টাকা দেওয়া হবে। আপনি শিক্ষিত হন বা অশিক্ষিত হন সেটা কোন ব্যাপার নয় এখানে আবেদন করলেই আপনি টাকা পাবেন।বিশেষ করে সমাজের নিম্নবর্গের মানুষ ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষরা এই সুবিধা উপভোগ করতে পারবেন।

Advertisement

যারা যারা প্রধানমন্ত্রীর এই নতুন প্রকল্পের সুবিধা (Central Govt New Prakalpa) উপভোগ করতে চান তারা আর দেরি না করে এক্ষুনি আবেদন করে নিন। সরাসরি আপনার ব্যাংক একাউন্টে টাকা পেয়ে যাবেন। কীভাবে আপনি এখানে আবেদন করবেন, কাদের কাদের টাকা দেওয়া হবে, আবেদন করতে কি কি প্রয়োজন এ ব্যাপারে সমস্ত কিছু বিস্তারিতভাবে আলোচনা করা হলো দেখে নিন।

Advertisement
  • প্রকল্পের নামঃ- কেন্দ্র সরকারের এই প্রকল্পটির নাম হল প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্প।
  • এই টাকা কারা পাবেনঃ- এখানে পুরুষ ও মহিলা যারা আবেদন করবেন তারা সকলেই টাকা পাবেন।
আরও পড়ুন :  Aadhar mobile number link:ঘরে বসেই আধার কার্ড এর সাথে ফোন নম্বর যোগ এবং পুরনো নম্বর পরিবর্তন করতে পারবেন, খুব সহজ পদ্ধতিতে

মোট টাকার পরিমানঃ-
এখানে যারা আবেদন করবেন তাদের প্রতি বছর 6000 করে টাকা দেওয়া হবে। প্রতি বছর 3 কিস্তির মাধ্যমে 2000 টাকা করে মোট 6000 টাকা পেয়ে যাবেন।এই কিস্তিগুলি প্রতি 4 মাস অন্তর পাঠায় সরকার।এটি বছর বছর দেওয়া হবে।

Advertisement

আবেদন পদ্ধতিঃ-
সরাসরি অনলাইনের মাধ্যমে এই প্রকল্পে আবেদন করতে হবে।প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। বাড়িতে বসে নিজে নিজেই মোবাইল দিয়ে আবেদন করা যাবে। এখানে আবেদন করলে টাকা দেওয়া হবে সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এখানে টাকা পাওয়ার জন্য অবশ্যই আবেদনকারীর ব্যাংক অ্যাকাউন্ট আধার কার্ডের সঙ্গে লিংক থাকতে হবে। প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি নতুন একটি ওয়েবসাইট চালু করা হয়েছে যেখান থেকে আবেদনকারীরা খুব সহজেই আবেদন করতে পারবেন।

Advertisement

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজনঃ-

এই প্রকল্পে আবেদন করতে নিন্মোক্ত ডকুমেন্টগুলো লাগবে।

  • 1. আধার কার্ড
  • 2. ভোটার কার্ড
  • 3. রেশন কার্ড
  • 4.জমির কাগজ
  • 5. পাসপোর্ট সাইজের ফটোকপি
  • 6. নিজস্ব ব্যাংক একাউন্ট

যারা এই প্রকল্পে আবেদন করবেন তারা পরবর্তীকালে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেরাই আবেদনের স্ট্যাটাস দেখে নিতে পারবেন। আবেদনটি সম্পূর্ণ হয়েছে কিনা, কবে টাকা ঢুকবে এজাতীয় যাবতীয় তথ্য অফিশিয়াল ওয়েবসাইট থেকেই জেনে যেতে পারবেন। যারা যারা এখনো এই প্রকল্পের জন্য আবেদন করেননি তারা অবশ্যই তাড়াতাড়ি আবেদন করুন।এটি কেন্দ্র সরকারের একটি নতুন প্রকল্প সকলেই এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারবেন।এই প্রকল্প সংক্রান্ত বিস্তারিত তথ্য অফিশিয়াল ওয়েবসাইটে পেয়ে যাবেন।

Related Articles

Back to top button