Duare Sarkar – রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প, এবারে সাথে থাকছে এই প্রকল্প!

Advertisement

Duare Sarkar – রাজ্যে ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প। সামনেই ভোট আর তার আগেই ঠিক এই নতুন সিদ্ধান্ত নিয়েছে মমতার সরকার। ঠিক কী কী সুবিধা পেতে চলেছেন দুয়ারে সরকার ক্যাম্পে। এই প্রতিবেদনে জেনে নিন বিস্তারিত। এতদিন পর্যন্ত দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে রাজ্য সরকারি সমস্ত প্রকল্প যেমন বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ,কৃষক বন্ধু প্রকল্প, লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্য সাথী , রেশন কার্ড, রেশন কার্ড ট্রান্সফার ,রেশন কার্ড সংশোধন, জমির পাট্টার জন্য ফরম ফিলাপ, স্কলারশিপ, পরিযায়ী শ্রমিকদের জন্য বিভিন্ন প্রকল্প সব কিছুর জন্যই আবেদন করা যেত।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন – Ration – এবারে রেশনে দোকানে বসছে এই বিশেষ যন্ত্র! খুশি হবে রেশন গ্রাহকরা।

সরকার সূত্রে খবর রাজ্যে আবারো চলতি বছরে অনুষ্ঠিত হবে দুয়ারে সরকার (Duare Sarkar camp) ক্যাম্প যা 15 ডিসেম্বর থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত চলবে। এই 15 দিন সমস্ত প্রকল্পের জন্য আপনি আবেদন করতে পারবেন। এরপর পহেলা জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত আবেদন খতিয়ে দেখা এবং ঠিকঠাক থাকলে আপনাকে সুবিধা দেওয়া হবে। বলা হচ্ছে আগের বারে যা যা সুবিধা পাওয়া গিয়েছে, এবারও দুয়ারে সরকার ক্যাম্প থেকে সেই একই সুবিধা পাওয়া যাবে।

কিভাবে চেক করবেন দুয়ারে সরকার (Duare Sarkar) ক্যাম্প কোথায় হচ্ছে?

Advertisement

১) প্রথমে দুয়ারে সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে যান।
২) এরপর ফাইন্ড মাই ক্যাম্প অপশনে ক্লিক করুন।
৩) এরপর জেলার নাম, ব্লকের নাম, পঞ্চায়েতের নাম প্রভৃতি দিয়ে একটি লিস্ট চলে আসবে।
৪) আপনার নিকটবর্তী ক্যাম্প এবং তার তারিখ (Duare Sarkar date list) খুঁজে নিন।

Advertisement

সরকার প্রত্যেক বছরই বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা মানুষের কাছে নিয়ে আসার জন্য এই দুয়ারে সরকারকে করে থাকে। যা থেকে উপকৃত হয় রাজ্যের হাজার হাজার মানুষ। তবে বেশিরভাগ সময়েই বিরোধীদলেরা মনে করে এটি বর্তমান সরকারের ভোটে জেতার একটা চাল। তবে সাধারণ মানুষের মতে এই সুবিধা তারা পেয়ে খুবই উপকৃত। সে যাই হোক আপনি আপনার এলাকায় সরকার ক্যাম্পে যান এবং সুবিধা উপভোগ করুন।

আরও পড়ুন – Gas Price Hike – মাসের শুরুতে গ্যাসের দামে পরিবর্তন হল, দেখে নিন রান্নার গ্যাসের দাম।

Advertisement
JoinJoin