PM Jan Dhan Yojana – ব্যাংক একাউন্ট থাকলেও পাবেন এই ১০ হাজার টাকা! কি করে জানুন।

Advertisement

PM Jan Dhan Yojana – আপনার ব্যাংক একাউন্টে টাকা নেই অথচ আপনার টাকা দরকার এই পরিস্থিতিতে আর আপনাকে চিন্তা করতে হবে না কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুরু করেছেন জন ধন প্রকল্প (Pradhan Mantri Jan Dhan Yojana)। এই প্রকল্পের অধীনে আপনি খুব সহজেই জিরো ব্যালেন্সের অ্যাকাউন্টে টাকা পেতে পারেন। এই সুবিধা বর্তমানে গ্রহণ করছেন অনেকেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

ভারত সরকারের এই স্কিমটি ডাইরেক্ট বেনিফিক্স ট্রান্সফার (Direct Benefit Transfer scheme) এর উদ্দেশ্য পূরণে নেওয়া হয়েছে। কিন্তু এই অ্যাকাউন্টের (PM Jan Dhan Account) সুবিধা কি কিভাবে পাবেন? চলুন জেনে নেওয়া যাক। জন ধন (PM Jan Dhan Yojana) একাউন্টে একাউন্ট থাকলে সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট এর সুবিধা পাবেন।

Advertisement

আরও পড়ুন – Duare Sarkar – রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প, এবারে সাথে থাকছে এই প্রকল্প!

PM Jan Dhan Yojana – এর এই বিশেষ সুবিধা

অর্থাৎ আপনার জিরো ব্যালেন্স একাউন্টে (PM Jan Dhan Yojana) যেকোনো সময় ওভারড্রাফ্ট এর মাধ্যমে দশ হাজার টাকা পর্যন্ত ক্রেডিট নিতে পারবেন। যা সাধারণ মানুষের জন্য খুবই সুবিধা। তবে এই সুবিধা নিতে গেলে আপনাকে ব্যাংকে কিছু সুদ দিতে হলেও তা হবে খুব অল্প এবং এর জন্য কোন রকম নথিপত্রের ঝামেলা লাগবেনা। এই ওভার ড্রাফট আসলে কি? চলুন জেনে নেওয়া যাক।

এই ওভার ড্রাফট (Overdraft) আসলে কি?

অভার ড্রাফ হলো এক ধরনের সহজ ঋণ যার অধীনে ব্যাংক তার গ্রাহকদের একটি নির্দিষ্ট পরিমাণ থাকা ঋণ মাবুদ নেওয়ার অনুমতি দেয়। তবে অবশ্যই ব্যাংক তার দরুন সুদ নেয়। এখন একটা প্রশ্ন আসতেই পারে এই সুবিধা কারা পাবেন?
এই সুবিধা পাওয়ার জন্য কোন ব্যক্তিকে ন্যূনতম ছয় মাস বেশি সেভিংস অ্যাকাউন্ট ভালোভাবে পরিচালনা করতে হবে। পরিবারের উপার্জন কারী সদস্য বা সদস্য রা খুব সহজেই ওভার ড্রাফ্টের (Overdraft Loan) মাধ্যমে এই লোন পেতে পারেন।

এটি নেওয়ার জন্য তাদের ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড লিঙ্ক (Aadhar Link) থাকা আবশ্যিক এবং আবেদনকারীর বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যেও আবশ্যিক।
তাই উপরে নিয়ম বলি যদি আপনার সঙ্গে মিলে যায় তাহলে এক্ষুনি যান এবং আবেদন করুন এই ঋণের জন্য। এই ধরনের খবর সবার আগে পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

আরও পড়ুন – Ration – এবারে রেশনে দোকানে বসছে এই বিশেষ যন্ত্র! খুশি হবে রেশন গ্রাহকরা।

Advertisement
JoinJoin