Puja Holidays 2023 – দুর্গাপুজো উপলক্ষ্যে রাজ্য সরকারি কর্মীদের বড় ‘গিফট’ দিতে চলেছে মুখ্যমন্ত্রী, মিলবে টানা ছুটি।

Advertisement

Puja Holidays 2023 – বাংলার আকাশে বাতাসে খুশির হাওয়া বইতে শুরু করেছে। কারন আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরই দুর্গাপুজোর আনন্দে মেতে উঠবে বাংলার মানুষ। মহালয়া মানেই পিতৃপক্ষের অবসান ঘটে, আর দেবী পক্ষের শুভ সূচনা হয়। মহালয়া থেকেই দুর্গাপুজোর শুরু হয়ে যায়। ইতিমধ্যেই পাড়ায় পাড়ায় জোর কদমে প্যান্ডেল বাঁধা চলছে। আবার কোথাও কোথাও কাজ প্রায় শেষের পথে। আর শেষ হওয়ার কথাই হাতে আর মাত্র কয়েকটা দিন বাকি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উৎসব প্রিয় বাঙালি ইতিমধ্যেই পুজোর প্রস্তুতি শুরু করে দিয়েছে। পুজোয় কোন দিন কী পোশাক পরবেন, তার জন্য অনেকেরই শপিং শুরু হয়ে গিয়েছে। আবার কেউ কেউ পুজোর ছুটির কটা দিনের জন্য ভ্রমণ তালিকাও রেডি করে ফেলেছেন। কারন দুর্গাপুজো মানেই লম্বা ছুটি (Puja Holidays 2023) রয়েছে। তাই এই ছুটিতে বাইরে কোথাও ঘুরতে যাওয়া যেতেই পারে।

Advertisement

চাকরিজীবীরা যারা দুর্গাপুজোর ছুটিতে (Puja Holidays 2023) ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তাদের জন্য একটি বিরাট খুশির খবর রয়েছে রাজ্য সরকারের তরফে। এবার পুজোয় রাজ্য সরকারি কর্মীদের মুখে হাসি ফুটবে, কারন
এবারের পুজোর মরশুমে লম্বা ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা। পুজোয় টানা দেড় সপ্তাহ ছুটি (Holidays 2023) পাবেন রাজ্য সরকারি কর্মীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোয় রাজ্য সরকারি কর্মীদের লম্বা ছুটি দিয়ে বড় ‘গিফট’ দিতে চলেছে।

Advertisement

আরও পড়ুন – Birth Certificate – আর আধার কার্ড নয় লাগবে বার্থ সার্টিফিকেট ! বার্থ সার্টিফিকেট না থাকলে বন্ধ হবে এই সুবিধা গুলি।

বছরের শুরুতেই রাজ্যের অর্থমন্ত্রক একটি ছুটির তালিকা প্রকাশ করে। সেই অনুযায়ী রাজ্যের অর্থমন্ত্রক এবছরেও একটি ছুটির তালিকা প্রকাশ (Puja Holidays List 2023) করেছে। অর্থমন্ত্রকের তালিকা অনুসারে দুর্গাপুজো উপলক্ষ্যে এ বছর সরকারি কর্মীদের ১৮ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ছুটি থাকবে।

দুর্গাপুজোর ছুটি (Puja Holidays 2023) কবে থেকে শুরু হচ্ছে?

১৪ অক্টোবর, ২০২৩মহালয়া উপলক্ষ্যে ছুটি
১৮ অক্টোবর, ২০২৩ বুধবারচতুর্থী
১৯ অক্টোবর, ২০২৩ বৃহস্পতিবারপঞ্চমী
২০ অক্টোবর, ২০২৩ শুক্রবারষষ্ঠী
২১ অক্টোবর থেকে ২৪ অক্টোবর, ২০২৩দশমী পর্যন্ত পাবলিক হলিডে।
২৫ অক্টোবর থেকে ২৭ অক্টোবর শুক্রবার পর্যন্ত ছুটিঅতিরিক্ত ছুটি দিচ্ছে নবান্ন।
২৮ অক্টোবর, ২০২৩, শনিবারকোজাগরী লক্ষ্মীপুজোয়

এই ছুটি শেষ হবে কোজাগরী লক্ষ্মীপুজোয় অর্থাৎ ২৮ অক্টোবর শনিবারের পরে। অর্থাৎ সোমবার ৩০ অক্টোবর, ২০২৩ থেকে সমস্ত সরকারি অফিস খুলছে। অর্থাৎ ২০২৩ সালের দুর্গাপুজোয় লম্বা ছুটি (Puja Holidays 2023) রয়েছে। পুজোর সময় এই টানা ছুটি উপভোগ করার জন্য ভ্রমণপিপাসু বাঙ্গালিরা বিভিন্ন জায়গায় ঘুরতে বেরিয়ে পড়তে পারেন।

আরও পড়ুন – Extra holidays – বড় সুখবর! রাজ্যের সরকারি কর্মীদের জন্য নতুন করে ৩ দিন ছুটি বাড়ানো হল।

Advertisement
JoinJoin