Electricity Bill – ১০০০ টাকার ইলেকট্রিসিটি বিল হবে ৬০০ টাকা, বাড়িতে মিটারের পাশেই এটি বসান।

সাশ্রয় করবে ৪০শতাংশ পর্যন্ত Electricity Bill, জেনে নিন বিস্তারিত এই Device সম্পর্কে।

গত মাসের ইলেকট্রিসিটি বিল (Electricity Bill) -এর বিরাট অঙ্ক দেখে ভয় পেয়েছেন। বিল কমছে না বরং দিন-দিন বেড়েই চলেছে? নাজেহাল হয়ে ভাবছেন কি করা যায়? মুশকিল আসান হবে এইবার। শুধু দরকার একটা ছোট মেশিনের। কোথায় কিভাবে পাওয়া যাবে এই মেশিন কিংবা মেশিনের দাম নিয়ে ভাবছেন এবার?

না না, বেশি দাম নয়, ৫০০ টাকারও কমে অনলাইনে পেয়ে যাবেন ইলেকট্রিসিটি সেভ (Electricity Save) করার এই ডিভাইসটি। তবে আর কি,দেরি না করে আজই নিয়ে আসুন।
এখনকার দিনে কম-বেশি সকলের বাড়িতেই গরমের জন্য A.C (Air Conditioner), অথবা ফ্যান কিংবা শীতের দিনে ব্যবহারের জন্য হিটার বা গিজার রয়েছেই।

Advertisement

Lottery Tips Bangla – লটারি জেতার গোপন সূত্র, লটারির নম্বর বাছুন এই নিয়মে।

মাস গেলে এগুলি ইলেকট্রিসিটি বিলের (Electricity Bill) অঙ্কের ওপর যে কিরূপ প্রভাব ফেলে তা কিন্তু আমাদের কারোরই অজানা নয়। টিভি,ফ্রিজের পাশাপাশি ওয়াশিং মেশিন, অ্যকোয়াগার্ড(Aquaguard) এসবের জন্য ইলেকট্রিসিটি বিল (Electricity Bill) তরতর করে বাড়তে থাকে। তাই মধ্যবিত্ত থেকে উচ্চবিত্ত, সবারই প্রধান লক্ষ্য কিভাবে Electricity Bill কম করা যায়?

কিছু না, শুধু বাড়িতে ইলেকট্রিক মিটারের পাশে বসিয়ে নিতে হবে  Wellberg Power Saver নামক এই ডিভাইসটি। এটি শুধু ইলেকট্রিসিটি সেভ না, পাশাপাশি ইলেকট্রিসিটি ফ্লো (Electricity Flow )- কেউ যথাযথভাবে নিয়ন্ত্রণ করে থাকে।

Amazon কিংবা Flipkart থেকে অর্ডার করে নিতে পারেন এই ইলেকট্রিসিটি সেভার (Electricity Saver ) ডিভাইসটি।‌ দাম মাত্র ৫০০ টাকা কিংবা তারও কম। কোম্পানির দাবি প্রায় ৪০ শতাংশ অবধি ইলেকট্রিসিটি সেভ (Electricity Bill) করতে পারে এই ডিভাইসটি।

ভাবছেন কেনার পর যদি পছন্দ না হয়, তখন কি করবেন? চিন্তার কোনো কারণ নেই, রয়েছে ১০ দিনের Moneyback Policy. অর্থাৎ, ১০ দিনের মধ্যে ডিভাইসটি ফেরৎ দিলে, কোম্পানির তরফ থেকে সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে।

How to Install Wellberg Power Saver
ডিভাইসটি ইনস্টল (Install) করার জন্য লাগবে না কোনো ইলেকট্রিশিয়ান, এটি আপনি নিজেই করে নিতে পারবেন। দরকার নেই বাড়ির ইলেকট্রিক ওয়্যারিং(Waring) -এ কোনো পরিবর্তন করার। ইলেকট্রিক মিটারের পাশে সকেট (Socket)-এ  প্লাগ-ইন (Plug-in) করলেই ইনস্টল হয়ে যাবে ডিভাইসটি।

Ration card – রাজ্য রেশন দপ্তরের জারি হল নতুন নির্দেশিকা। নিজের রেশন কার্ড চালু রাখতে পড়ুন।

কি ভাবে কাজ করবে এই ডিভাইসটি?
High Voltage কিংবা Low Voltage -এ বাড়ির ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স (Electric Appliance) -এ বিরাট ক্ষতির সম্ভাবনা থাকে। অতএব, ইলেকট্রিক ফ্লো নিয়ন্ত্রণ করে ক্ষতির হাত থেকে রক্ষা করবে এই ডিভাইসটি।

ডিভাইসটি মূলত বৈদ্যুতিক প্যানেলের ক্যাপাসিট্যান্স এবং পাওয়ার সার্জ(Power Surge) -কে শীতল রাখতে সাহায্য করে থাকে। বাড়ির পাশাপাশি অফিসেও ব্যবহার করা যাবে এই ডিভাইসটি।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Arpita Sen.

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ ও WhatsApp Group.

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *