WB Holiday – নভেম্বর মাসে অতিরিক্ত ছুটি পশ্চিমবঙ্গের মানুষের জন্য।

Advertisement

WB Holiday – নভেম্বর মাসে অতিরিক্ত ছুটি পেতে চলেছে পশ্চিমবঙ্গের মানুষের জন্য। যদিও অনেকেই মনে করছেন ইতিমধ্যেই দুর্গাপুজো এবং কালীপুজোর কারণে স্বাধীন পর্যন্ত ছুটি চলছে তাহলে আবার নতুন করে কিসের ছুটি? আসলে ১৭ তারিখ অব্দি যে ছুটি চলছে সেগুলি শুধুমাত্র স্কুল গুলতে চলছে। সেই ছুটিগুলি সবাই পাচ্ছেন না। এগুলি আলাদা ছুটি, যেগুলি আপনারা নভেম্বর মাসে অতিরিক্ত ছুটি হিসেবে পেতে চলেছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দুর্গাপুজো লক্ষ্মী পূজার সমস্ত কিছু শেষ হয়ে গেলেও এবারে নভেম্বর মাসে আবারো ৪ দিন ছুটি (WB Holiday) পাবেন সরকারি কর্মীরা। এজন্য বেশ খুশি সরকারি কর্মচারীরা। যদিও ইতিমধ্যেই যারা স্কুল বা কলেজের সঙ্গে যুক্ত অথবা স্কুল বা কলেজে চাকরি করেন। সেইসব সরকারি কর্মচারীরা ইতিমধ্যেই একটানা দুর্গা পুজো থেকে কালীপূজা অব্দি ছুটি উপভোগ করছেন। কিন্তু যারা এই ছুটি পাননি তাদের জন্য এই ঘোষণা এক বিরাট সুখবর। এই ঘোষণা অফিসিয়ালি ভাবে করেছে পশ্চিমবঙ্গের সরকার। তাই চাইলে এই সময় আপনি কোথাও ঘুরে আসার প্ল্যান ও করে নিতে পারেন। এবার চলুন জেনে নেওয়া যাক এই চার দিন ছুটির (4 days WB Holiday) সম্পর্কে বিস্তারিত।

আরও পড়ুন – WBBSE – মাধ্যমিক ২০২৪ পরীক্ষার্থীদের জন্য নতুন নিয়ম পর্ষদের তরফে।

এই ৪ দিন থাকছে ছুটি (WB Holiday) জেনেনিন।

Advertisement

এই বছর কালীপুজো বা দীপাবলি শুরু হচ্ছে ১২ই নভেম্বর। ১২ তারিখ এমনিতেই পরেছে রবিবার তাই কালীপুজোর অতিরিক্ত ছুটি (Extra WB Holiday) হিসেবে সোমবার এবং মঙ্গলবার অর্থাৎ ১৩ ও ১৪ই নভেম্বর করা হয়েছে। এরপরে ১৫ই নভেম্বর ভাইফোটা এবং বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে ছুটি থাকবে। এই ২টি ছুটি একি দিন পরেছে তাই ভাইফোঁটা পরের দিন অর্থাৎ ১৬ ই নভেম্বর অতিরিক্ত ছুটি থাকবে।

Advertisement

তাহলে নিশ্চয়ই বুঝতে পারলেন কবে কি কারনে কোন চার দিন সরকারি ভাবে থাকছে ছুটি। তাই আর দেরি না করে এই চার দিন ছুটিতে কি করবেন তার প্ল্যান বানিয়ে নিন। চাইলে বন্ধুদের সঙ্গে ঘুরতে যান অথবা পরিবারের সঙ্গে সময় কাটান। আর এই ছুটি যেহেতু একেবারে সরকারিভাবে ঘোষণা করা হয়েছে তাই এই ছুটি ক্যানসেল হওয়ার কোন ভয় নেই। আরও এরকম খবর সবার আগে পেতে হলে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

আরও পরুন – WB Scheme – লক্ষ্মীর ভাণ্ডার থেকে একাধিক প্রকল্প নিয়ে বড় সুখবর দিতে চলেছে মুখ্যমন্ত্রী! কি ঘোষণা করলেন জানুন।

Advertisement
JoinJoin