Facebook update – ১ ডিসেম্বর থেকে বদলে যাচ্ছে ফেসবুক! হারাতে পারেন নিজের প্রোফাইল।

Facebook update – ফেসবুক সংস্থা এই পরিবর্তনের অসুবিধা নাকি সুবিধা!

Facebook update – আর এবার নতুন বছর শুরু হওয়ার আগেই বদলে যাচ্ছে ফেসবুক। আর মাত্র কিছুদিনের অপেক্ষা। আগামী ১ ডিসেম্বর থেকে ফেসবুকে বড় বদল হতে চলেছে। ফেসবুকের আগামী দিনের এই পরিবর্তন সম্পর্কে ইতিমধ্যেই ফেসবুক তাদের ব্যবহারকারীদের বার্তা দিতে শুরু করে দিয়েছে। কি পরিবর্তন হতে চলেছে তা নিয়ে অনেক জাল্পনা রয়েছে গ্রাহকদের মধ্যে।

বিশ্বজুড়ে যোগাযোগের মাধ্যম হিসেবে ফেসবুকের নাম সবার আগে আসে। বর্তমান সময়ে ফেসবুক ব্যবহার করেন না এমন মানুষ হয়ত নেই। যত দিন যাচ্ছে ফেসবুকের জনপ্রিয়তা ততই বাড়ছে। ফেসবুক সংস্থা গ্রাহকদের সুবিধার জন্য মাঝে মধ্যেই নানা ফিচার নিয়ে আসে।

Advertisement

Facebook update New Update – ফেসবুকের কি পরিবর্তন হচ্ছে?
ফেসবুক প্রোফাইল বিভাগ থেকে ‘ইন্টারেস্টেড ইন’ ও রিলিজিয়াস ভিউজ’ কনট্যাক্টস অ্যান্ড বেসিক ইনফো থেকে সরিয়ে দেবে আগামী ১ ডিসেম্বর থেকে।
ফেসবুকের এই পরিবর্তনের কারণ?

Youtube-এ আর ফ্রিতে ভিডিও দেখা যাবে না! বিশেষ এই ভিডিওগুলো দেখতে এবার থেকে টাকা লাগবে

সুত্রের খবর ফেসবুক প্ল্যাটফর্মটিকে আরও সহজ করতে ফেসবুক প্রোফাইল বিভাগ থেকে এই বিবরণগুলি সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন এই প্ল্যাটফর্মের বায়োটি বেশ সহজ। ব্যবহারকারীরা তাদের তথ্যের সামান্য অংশ শেয়ার করতে পারবেন।

আপনি জাখন খুশি ফেসবুক থেকে আপনার তথ্য ডাউনলোড করতে পারেন। এর জন্য আপনাকে আপনার প্রোফাইলের About বিভাগে যেতে হবে। এর পরে আপনাকে মৌলিক তথ্যে যেতে হবে। তারপর আপনি আপনার তথ্য ডাউনলোড করে রাখতে পারেন।

ফেসবুকে সাধারণত ধর্ম, রাজনৈতিক মতামত, ঠিকানা ও আগ্রহের বিষয়ের তথ্য ব্যবহারকারীদের ফেসবুক অ্যাকাউন্টের বায়ো ব্যবহারকারী এবার থেকে ফেসবুকে নিজের দেওয়া তথ্য লুকিয়ে রাখতে পারবেন। সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট ম্যাট নাভারার পোস্টে ফেসবুকের এই পরিবর্তনটির কথা প্রথম দেখা যায়।

ম্যাট নাভারা তার টুইটার হ্যান্ডেলে এর স্ক্রিনশট শেয়ার করেছেন। তবে কোম্পানির পক্ষ থেকে এই পরিবর্তনের বিষয়ে এখনও কোন আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।
এই সম্পর্কিত খবরের আপডেট পেতে আমাদের সাথে থাকুন।
Written by Sunita Mallick.

Recharge Plan – মাত্র 10 টাকায় আনলিমিটেড কলের সুবিধা, কোন টেলিকম সংস্থা দিচ্ছে এই সুবিধা দিচ্ছে।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *