Food SI Admit card Download: ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন কি ভাবে? জানুন ডাউনলোড লিঙ্ক

Advertisement

গত বছর থেকেই ফুড সাব ইন্সপেক্টর (Food Sub Inspector) নিয়োগ নিয়ে বার্তা দিয়েছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)। তৎপরতা থাকলেও ফুড এস আই (Food SI) পরীক্ষার দিনক্ষণ জানাতে দেরী করেছে রাজ্য সরকার। প্রাথমিক বিজ্ঞপ্তি প্রকাশের বেশ কয়েকমাস পর জানা গিয়েছে কবে আয়োজিত হবে এই পরীক্ষা। এখন ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড (Food SI Exam Admit card) প্রকাশের অপেক্ষায় রয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

তাই এবার পরীক্ষার্থীদের সুবিধার্থে ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোডের (Food SI Admit card Download) খবর জানালো রাজ্য পাবলিক সার্ভিস কমিশন। গত বছর বিজ্ঞপ্তি দিয়ে পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) জানায় রাজ্যের খাদ্য ও সরবারহ দপ্তরে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ করা হবে। ৪৮০ টি শূন্যপদে নিয়োগ দেওয়া হবে প্রার্থীদের। চাকরির জন্য আবেদন জানিয়েছেন লাখ লাখ পরীক্ষার্থী।

Advertisement

Food SI Admit card Download Link Live

রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)-এর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, মার্চ মাসেই আয়োজিত হতে চলেছে ফুড এসআই নিয়োগ পরীক্ষা। আগামী ১৬ ও ১৭ মার্চ ২০২৪ তথা শনি ও রবিবার ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার আয়োজন করা হবে। উক্ত দুই দিনে তিন পর্বে আয়োজিত হবে পরীক্ষাটি। প্রথম পর্বের পরীক্ষা চলবে সকাল ৯:৩০ থেকে ১১:০০ টা পর্যন্ত। দ্বিতীয় পর্বের পরীক্ষা হবে ১২:৩০ থেকে ২:০০টো পর্যন্ত এবং তৃতীয় পর্বের পরীক্ষা হবে ৩:৩০ থেকে ৫:০০ টা পর্যন্ত।

Food SI Admit Card

Food SI Admit card Download করবেন কি ভাবে?

সাধারণত পরীক্ষা শুরুর কিছুদিন আগে অ্যাডমিট কার্ড (Food SI Admit card Download) দেয় পাবলিক সার্ভিস কমিশন। সেইমতো এবারেও অ্যাডমিট সংক্রান্ত ঘোষণা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কমিশন। সম্প্রতি পাবলিক সার্ভিস কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, পরীক্ষার তারিখের আগেই কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফুড এস আই পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড (Food SI Admit card Download) করতে পারবেন পরীক্ষার্থীরা।

নোটিশে উল্লেখ করা হয়েছে আগামী ২ রা মার্চ থেকে পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে (wbpsc.gov.in) নিজেদের রেজিস্ট্রেশন আইডি লিখে লগ ইন করে সরাসরি পরীক্ষার অ্যাডমিট ডাউনলোড (Live Download Food SI Admit card 2024) করে নিতে পারবেন প্রার্থীরা। অর্থাৎ মার্চের শুরুতেই হাতে পাচ্ছেন ফুড সাব ইন্সপেক্টর অ্যাডমিট কার্ড। বিস্তারিত জানতে নজর রাখুন পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল সাইটে।

Official Notification – Download

আরও পড়ুন – Panchayat Recruitment: উচ্চমাধ্যমিক পাশে গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ। প্রতিমাসে বেতন ১৬০০০ টাকা

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

About Author
Prabir Biswas

Prabir Biswas

আমি গত চার বছর ধরে সকালের বার্তা ডিজিটাল নিউজ মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত আছি। আমি মুলত যেকোনো ধরণের জেনারেল নিউজ যেমন সরকারি চাকরির আপডেট, স্কলারশিপ, সরকারি প্রকল্প, অর্থনৈতিক, টেকনোলজি ইত্যাদি বিষয়ে লেখায় পারদর্শী।