Bank Recruitment 2024: ইন্ডিয়ান ব্যাঙ্কে নতুন করে কর্মী নিয়োগ। ভালো বেতনের নিশ্চিত চাকরি।আবেদন জানান ফেব্রুয়ারির মধ্যে

Advertisement

Bank Recruitment 2024: পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ। ইন্ডিয়ান ব্যাঙ্কে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি (Indian Bank Recruitment Notification) প্রকাশিত। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এতদিন ব্যাঙ্কে চাকরির অপেক্ষায় ছিলেন তাঁরা নতুন নিয়োগ প্রক্রিয়ায় অবশ্যই আবেদন জানান। ইন্ডিয়ান ব্যাঙ্কের কোন পদে নিয়োগ, আবেদন জানাবেন কিভাবে? কবে অবধি চলবে আবেদন প্রক্রিয়া? আসুন সে বিষয়ে জেনে নেওয়া যাক একনজরে। আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হল নিয়োগ সম্পর্কিত সমস্ত তথ্যগুলি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Indian Bank Recruitment 2024

Advertisement No.—–
নিয়োগকারী সংস্থাIndian Bank
মোট শূন্যপদofficial Notification দেখুন
আবেদনের শেষ তারিখ29.02.2024

Indian Bank Job Detatils

Advertisement

ভ্যাকেন্সি ডিটেলস: সম্প্রতি ইন্ডিয়ান ব্যাঙ্কের তরফে একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অফিসিয়াল নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে যে, ইন্ডিয়ান ব্যাঙ্কের এই নিয়োগ হবে চুক্তি ভিত্তিক। এই ব্যাঙ্কে ইকোনমিস্ট (Economist) পদে নিয়োগ দেওয়া হবে প্রার্থীদের। তবে নিয়োগ প্রক্রিয়ায় রাখা হয়েছে বেশ কিছু অবেদন যোগ্যতা।
কী কী শর্ত থাকছে, তা নিম্নে আলোচনা করা হল।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা ইন্ডিয়ান ব্যাঙ্কের নতুন নিয়োগ (Indian Bank Job 2024) প্রক্রিয়ায় চাকরির জন্য আবেদন জানাতে চান, তাঁরা আবেদনের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নতুন নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন এমন প্রার্থীরা যাঁরা স্নাতকোত্তর উত্তীর্ণ তথা মাস্টার্স ডিগ্রি পাশ। এর পাশাপাশি প্রার্থীদের এই কাজের অভিজ্ঞতা থাকা
বাঞ্ছনীয়।

আরও চাকরির খবর- Food SI Admit card Download: ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন কি ভাবে?

বয়সসীমা ও বেতন

বয়সসীমাঃ যে সকল প্রার্থীরা ইন্ডিয়ান ব্যাঙ্কের নতুন নিয়োগে (Indian Bank Recruitment) আবেদন জানাতে চান, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ৩৫ বছর থেকে সর্বোচ্চ ৫৫ বছরের মধ্যে। আবেদন প্রক্রিয়ায় বয়সসীমাকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে।

বেতনঃ যে সকল প্রার্থীরা Indian Bank Recruitment-এ যোগ্য বলে বিবেচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসের বেতন হবে যথেষ্ট ভালো। বেতন সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি অবশ্যই ভালো করে পড়ে নেবেন।

আবেদন জানাবেন কিভাবে জানুন

  • A) ইন্ডিয়ান ব্যাঙ্কের চলোই নিয়োগে আবেদন জানাতে হলে প্রার্থীকে প্রথমে ব্যাঙ্কের তরফে প্রকাশিত অফিসিয়াল নোটিফিকেশনটি ওপেন করতে হবে।
  • (B) এরপর নোটিফিকেশনের সঙ্গে যুক্ত থাকা অ্যাপ্লিকেশন ফর্মটি ডাউনলোড করে তাকে A4 কাগজে প্রিন্ট করে নিতে হবে।
  • (C) তারপর অ্যাপ্লিকেশন ফর্মটি নির্ভুলভাবে ফিল আপ করে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সেলফ অ্যাটেস্টেড করে, যুক্ত করে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

আরও চাকরির খবর- Panchayat Recruitment: উচ্চমাধ্যমিক পাশে গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ

আবেদনের সময়সীমা ও লিঙ্ক

আবেদনের সময়সীমা: এই নিয়োগের আবেদন জানানো যাবে আগামী ২৯ ফেব্রুয়ারি ২০২৪-এর মধ্যে। নির্দিষ্ট সময়ের পর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। প্রার্থীরা অবশ্যই উল্লিখিত সময়ের মধ্যে অ্যাপ্লিকেশন জমা দেবেন। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখুন।

Official Notification: Download Now
Official Website: Click Here

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.