WBSETCL Recruitment- পশ্চিমবঙ্গের বিদ্যুৎ দপ্তরে অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ! শুরু হল আবেদন গ্রহণ, জানুন বিস্তারিত

Advertisement

WBSETCL Recruitment- পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ। পড়াশোনা কমপ্লিট করে যাঁরা চাকরি খুঁজছেন, তাঁদের সবার জন্য খুশির খবর। কারণ পশ্চিমবঙ্গে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি জারি হল। আবেদন জানাতে পারবেন রাজ্যের যেকোনো চাকরিপ্রার্থী। ওয়েস্ট বেঙ্গলের স্থায়ী বাসিন্দা হলেই এই নিয়োগে আপনি অংশ নিতে পারবেন। কোথায়, কোন পদে নিয়োগ হচ্ছে, তার সম্পূর্ণ বিবরণ তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WBSETCL Recruitment 2024 Notification

Advertisement No.WBSETCL/Apprentice/2024/02
নিয়োগকারী সংস্থাWest Bengal State Electricity Transmission Company Limited (WBSETCL)
মোট শূন্যপদ67 টি

WBSETCL Recruitment-এর ভ্যাকেন্সি ডিটেলস

Advertisement

পশ্চিমবঙ্গের বিদ্যুৎ বিভাগ (West Bengal State Electricity Transmission Company Limited) যা সংক্ষেপে ‘WBSETCL’ সেই সংস্থার তরফে সম্প্রতি একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি (WBSETCL Recruitment Notification) প্রকাশ হল। এখানে প্রার্থীদের মূলত ‘অ্যাপ্রেন্টিস’ পদে নিয়োগ দেওয়া হবে বলে জানা যাচ্ছে। মূলত দুটি পদের জন্য নিয়োগ প্রক্রিয়া চলবে। সেগুলি হল- 1) গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেকট্রিক্যাল) এবং 2) টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেকট্রিক্যাল)। কোন পদের কোন যোগ্যতা প্রয়োজন, তা চোখ বুলিয়ে নিন।

Advertisement

আরও পড়ুন – BECIL Recruitment 2024- BECIL দপ্তরে ভিন্নপদে নিয়োগ। আবেদন বিস্তারিত জানুন।

1. গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেকট্রিক্যাল) বা Graduate Apprentice (Electrical)

শিক্ষাগত যোগ্যতাঃ যে সকল প্রার্থীরা এই পদের জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে গ্র্যাজুয়েশন পাশ বা স্নাতক উত্তীর্ণ হতে হবে। তবেই তাঁরা এই নিয়োগে অংশ নিতে পারবেন।
বয়সসীমাঃ যাঁরা গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদের জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের বয়স হতে হবে ন্যুনতম ২২ বছরের মধ্যে। তবেই তাঁরা এই নিয়োগে অংশ নিতে পারবেন।

মোট শূন্যপদের সংখ্যাঃ রাজ্যের বিদ্যুৎ দপ্তরের গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদের জন্য রয়েছে মোট ১৩ টি শূন্যপদ।স্টাইপেন্ডঃ এই পদে যে প্রার্থী নিয়োগ পাবেন, তাঁদের প্রতিমাসে স্টাইপেন্ড দেওয়া হবে। নিযুক্ত প্রার্থীর প্রতিমাসের স্টাইপেন্ড বা বেতন হবে ৯ হাজার টাকা

2. টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেকট্রিক্যাল) বা TechnicianApprentice(Electrical)

শিক্ষাগত যোগ্যতাঃ যে সকল প্রার্থীরা এই পদের জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের যেকোনো স্বীকৃত ক্ষেত্র থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাশ করে থাকতে হবে। তবেই সেই প্রার্থী এই নিয়োগে অংশ নিতে পারবেন।
বয়সসীমাঃ যাঁরা টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদের জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের বয়স হতে হবে ন্যুনতম ১৮ বছরের মধ্যে। তবেই তাঁরা এই নিয়োগে অংশ নিতে পারবেন।

মোট শূন্যপদের সংখ্যাঃ রাজ্যের বিদ্যুৎ দপ্তরের টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদের জন্য রয়েছে মোট ৫৪ টি শূন্যপদস্টাইপেন্ডঃ এই পদে যে প্রার্থী নিয়োগ পাবেন, তাঁদের প্রতিমাসে স্টাইপেন্ড দেওয়া হবে। নিযুক্ত প্রার্থীর প্রতিমাসের স্টাইপেন্ড বা বেতন হবে আট হাজার টাকা।

আরও পড়ুন – Durgapur Job Vacancy- রাজ্যের নতুন সরকার চাকরিতে সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ!আবেদনের খুঁটিনাটি তথ্যগুলি জেনে নিন

জানুন অনলাইনে আবেদন প্রক্রিয়া

WBSETCL Recruitment ২০২৪ এর এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে অনলাইনে। তাই অ্যাপ্লিকেশন জমা করার জন্য-

  • প্রথমে ভিজিট করুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে।
  • তারপর সাইটে গিয়ে রেজিস্ট্রেশন সেরে ফেলুন।
  • এরপর এখান থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি ফিল আপ করে প্রয়োজনীয় ডকুমেন্ট-সহ ফর্মটি জমা করে দিন। তবে অ্যাপ্লিকেশন জমা দেওয়ার পর তার একটি কপি অবশ্যই নিজেদের কাছে রেখে দেবেন।

আবেদনের সময়সীমা

এই নিয়োগের আবেদন গ্রহণ চলবে আগামী ২৭ মার্চ ২০২৪ পর্যন্ত। তাই আবেদন প্রক্রিয়া অবশ্যই সময়সীমার মধ্যে শেষ করুন। বিস্তারিত জানতে নজর রাখুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি – Download
Official Website – www.wbsetcl.in
আবেদনের লিঙ্ক – Click

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.