Food SI recruitment – কবে হতে চলেছে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষা! জানুন বিস্তারিত।

Advertisement

Food SI recruitment – রাজ্য সরকার কিছুদিন আগেই পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ দফতরে ফুড সাব ইন্সপেক্টর (Food SI) পদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল মোট ৪৮০ টি শূন্যপদে নিয়োগ করা হবে। এই পদে নিয়োগের ক্ষেত্রে মাধ্যমিক পাশ যোগ্যতা রাখা হয়েছিল। অর্থাৎ মাধ্যমিক পাশ যোগ্যতা সম্পন্ন সকল প্রার্থীরা এই পদে আবেদন করার যোগ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

রাজ্য সরকারের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ফুড সাব ইন্সপেক্টর (Food si recruitment) নিয়োগের আবেদন শুরু হয়েছিল চলতি বছরের ২৩ অগাস্ট আর আবেদন গ্রহণ প্রক্রিয়া গত ২০ সেপ্টেম্বর শেষ হয়েছে। এই ফুড এস আই নিয়োগে প্রায় ১৩ লক্ষ ৩৫ হাজার প্রার্থীর আবেদনপত্র জমা পড়েছে। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর থেকেই সকল পরিক্ষার্থীর মনে একটাই প্রশ্ন রয়েছে, যে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের পরীক্ষা (Food si recruitment exam date) কবে নেওয়া হবে। এই নিয়েই সকলের আলোচনা চলছে।

Advertisement

আরও পড়ুন – WB Non Teaching Staff Recruitment – বিরাট সুখবর! পশ্চিমবঙ্গের বিশ্ববিদ্যালয় নন টিচিং স্টাফ নিয়োগ করা হবে, কোন বিশ্ববিদ্যালয় এই নিয়োগ করা হবে জানুন

আর তাছাড়া আলোচনা হওয়ার কথাই। কারন বেকারত্বের জ্বালা যে কি সেটা চাকরিপ্রার্থীরা খুব ভাল করেই বুঝতে পারছে। তাই চলতি বছরের ফুড এস আই নিয়োগ প্রক্রিয়া নিয়ে চাকরিপ্রার্থীরা বিশেষ আশাবাদী। আবেদন জমা দিয়ে চাকরিপ্রার্থীরা আপাতত পরীক্ষার দিনক্ষণ জানার জন্য অপেক্ষায় রয়েছেন। তবে এবার হয়ত কিছুটা হলেও স্বস্তি মিলবে চাকরিপ্রার্থীদের। কারন রাজ্য সরকার সূত্রে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ (Food si recruitment) পরীক্ষা কবে হতে পারে সে বিষয়ে আভাস মিলেছে।

ফুড সাব ইন্সপেক্টর (Food si recruitment) পদের পরিক্ষার সম্ভাব্য তারিখ ?

সূত্র মারফত খবর চলতি বছরে ফুড এস আই নিয়োগ পরীক্ষাটি হচ্ছে না। পরের বছর অর্থাৎ ২০২৪ সালের শুরুতে খুব সম্ভবত জানুয়ারি মাসে এই পরীক্ষা আয়োজিত হতে পারে। পরের বছর এই পরিক্ষা হওয়ার কারণ অক্টোবর থেকে উৎসবের মরশুম শুরু হচ্ছে। উৎসবের মরশুম শেষ হবার পর নভেম্বর- ডিসেম্বরে বেশ কিছু বড় পরীক্ষার আয়োজন করবে রাজ্য সরকার।

আরও পড়ুন – Ticket Rules for Child – ভারতীয় রেলে টিকিটের ওপর নতুন নিয়ম জারি করল! ৯৯% ট্রেন যাত্রী এই নিয়ম জানে না।

চলতি বছরে ফুড সাব ইন্সপেক্টর পদের পরিক্ষা না হওয়ার কারণ ?

চলতি বছরের ১৯ অক্টোবর থেকে বাঙালীর বড় উৎসব দূর্গাপূজো শুরু হচ্ছে। এরপর আগামী ৫ নভেম্বর পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষা (WBCS)-এর প্রিলিমিনারি পরীক্ষা হবে। এরপর নভেম্বরের ১২ তারিখ কালীপুজো ও দীপাবলি রয়েছে। আবার ১৯ তারিখ ছট পুজো, আর ২৬ তারিখ রাসযাত্রা। আবার ১০ ডিসেম্বর প্রাইমারি টেট পরীক্ষা আয়োজিত হতে চলেছে। এছাড়াও একাধিক উৎসব ও সে কারণে ছুটি রয়েছে।

এই সকল কারনের ফলে চলতি বছরে পরীক্ষা নেওয়া কার্যত সম্ভব নয়। সম্ভবত জানুয়ারি মাসেই ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষা (Food si recruitment) হতে পারে বলে ধারণা করা যাচ্ছে। তবে এক্ষনও পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত হয়নি। পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত হলে কমিশন প্রার্থীদের তা জানিয়ে দেবে।

আরও পড়ুন – Puja Holidays 2023 – দুর্গাপুজো উপলক্ষ্যে রাজ্য সরকারি কর্মীদের বড় ‘গিফট’ দিতে চলেছে মুখ্যমন্ত্রী, মিলবে টানা ছুটি।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin