Holiday – রাজ্যের ফের ছুটির ঘোষণা হতে চলেছে! শিক্ষা প্রতিষ্ঠান, অফিস সমস্ত কিছুই বন্ধ থাকবে।

Advertisement

Holiday – চলতি বছরে গ্রীষ্মের দাবদহে বাংলা পুড়েছে। রাজ্য জুড়ে মাত্রাতিরিক্ত তাপপ্রবাহ থেকে পড়ুয়াদের স্বস্তি দিতে স্কুল, কলেজে গরমের ছুটি এগিয়ে আনা হয়েছিল। দীর্ঘ এক মাসেরও বেশি সময় রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ ছিল। এতে পড়ুয়াদের পড়াশোনার ক্ষতিও হয়েছে। গরমের ছুটির (Summer Holiday) রেশ কাটতে না কাটতেই ফের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের কারনে রাজ্য সরকার ছুটি ঘোষণা করেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের ২২টি জেলার পঞ্চায়েত ভোটের কারনে সেই সকল এলাকায় রাজ্য সরকারের সব অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য সরকারি প্রতিষ্ঠান বন্ধ ছিল। পঞ্চায়েত ভোট শেষ হয়ে ইতিমধ্যেই তার ফলাফলও বেরিয়ে গিয়েছে। তবে এই পঞ্চায়েত নির্বাচনের কারনে বহু জায়গাতেই বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল। যে সব জায়গায় বিশৃঙ্খলা হয়েছিল সেই সমস্ত জায়গায় রাজ্য সরকার পুনরায় ভোট করাতে চাইছেন।

Advertisement

এছাড়াও সম্প্রতি ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায় প্রয়াত হয়েছেন। তাই সেখানে পনেরো তম বিধানসভা উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। আগামী ৫ই সেপ্টেম্বর, ২০২৩ ধূপগুড়িতে বিধানসভা উপনির্বাচন অনুষ্ঠিত হবে।সেই কারনে ধূপগুড়ির স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান ও সমস্ত সরকারী অফিস বন্ধ থাকবে। অর্থাৎ আবারও নতুন করে আরেক ছুটির (Holiday) ঘোষণা হতে চলেছে রাজ্যে।

Advertisement

আরও পড়ুন – PM Svanidhi Yojana – সরকার দিচ্ছে ৫০ হাজার টাকা, কারা পাবেন এই সুবিধা, জেনে নিন।

তবে শুধু স্কুল, কলেজ ও অফিসই বন্ধ থাকবে না, এই ভোটগ্রহণ পর্ব যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তার জন্য ধূপগুড়ি সংলগ্ন দোকানপাট, বাজার, মার্কেট সমস্ত কিছুই বন্ধ রাখা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকার বিবৃতি নোটিশ জারি করে এই ছুটির (Holiday) কথা জানিয়েছেন।

Holiday নিয়ে রাজ্য সরকার নোটিশ জারি করে যা জানিয়েছেন ?

উপনির্বাচনের আগের দিন অর্থাৎ ৪ই সেপ্টেম্বর ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে নির্বাচনী প্রস্তুতি সারার জন্য ধূপগুড়ির স্কুল কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান ও সমস্ত সরকারি অফিসগুলি ছুটি থাকতে পারে। আর ৫ সেপ্টেম্বর ভোট গ্রহনের কারনে সমস্ত কিছু বন্ধ থাকবে। এছাড়াও ভোটের পরের দিন অর্থাৎ ৬ ই সেপ্টেম্বরও জরুরি ভিত্তিতে কেবল ধূপগুড়ির শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি অফিসগুল বন্ধ থাকতে পারে বলে জানা যাচ্ছে।

তবে রাজ্যের অন্য কোথাও এই ছুটির (Holiday) প্রভাব পড়বে না। অর্থাৎ ধূপগুড়ি ব্যতিত অন্য সমস্ত জায়গায়তে সব কিছু স্বাভাবিকই চলবে। আর যে সকল ব্যক্তি কর্মসূত্রে বাইরে থাকেন, তারা সরকারের নির্দশমতো কর্মস্থলে ছুটি নিয়ে বাড়িতে ভোট দিতে আসতে পারবেন। অর্থাৎ শুধু ধূপগুড়ি ও ধূপগুড়ি সংলগ্ন স্থানের স্কুল, কলেজ ও সরকারি অফিস বন্ধ থাকবে।

আরও পড়ুন – Snehaloy Housing Scheme – আবাস যোজনার কথা ভুলে যান, এই প্রকল্পে আবেদন করলেই ১ লাখ ২০ হাজার টাকা পেয়ে যাবেন বাড়ি করার জন্য।

Advertisement
JoinJoin