SBI YONO App – Paytm, Phonepe, GPay এবার অতীত, বিরাট সুবিধা দিচ্ছে SBI YONO, একবার দেখে নিন

Advertisement

SBI YONO App – গ্রাহক স্বার্থে একের পর এক নিত্যনতুন পরিষেবা দিয়ে চলেছে দেশের বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। Online Banking, Net Banking থেকে শুরু করে জেটগতিতে ছুটে চলা প্রযুক্তির যুগে গ্রাহকদের ঘরে বসেই স্মার্টফোনের এক ক্লিক থেকে সমস্ত ব্যাংকিং কাজকর্ম সেরে ফেলার সুযোগ করে দিয়েছে (SBI App) এসবিআই। এবার ব্যাংকের তরফে নতুন যে পরিষেবা নিয়ে আসা হয়েছে, তাতে রীতিমত কড়া টক্করের মুখে পড়তে চলেছে ডিজিটাল পেমেন্ট সংস্থাগুলি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

SBI YONO App-এর এই নতুন পরিষেবা দেওয়ার ফলে PhonePay, GooglePay, Paytm- এর মতো ডিজিটাল পেমেন্ট অ্যাপ্লিকেশনগুলো ব্যাকফুটে চলে যেতে বসেছে। SBI- এর নতুন পরিষেবা কড়া টেক্কা দিতে চলেছে এই সংস্থাগুলিকে। এবার জানা যাক, কি পরিষেবা নিয়ে এসেছে এস বি আই? চলুন জেনে নেওয়া যাক এই প্রতিবেদনে।

Advertisement

SBI YONO App কি পরিষেবা নিয়ে এসেছে এস বি আই?

SBI YONO App- মাধ্যমে যে কেউ UPI Payment করতে পারবেন। তার জন্য এসবিআই এর কাস্টমার হতে হবে না। এস বি আই তে অ্যাকাউন্ট থাকার কোনো প্রয়োজন নেই। যেকোনো সরকারি বা বেসরকারি ব্যাংকে একাউন্ট থাকলেও SBI YONO App থেকে খুব সহজেই UPI পেমেন্ট করতে পারবেন। তার জন্য এসবিআই Yono অ্যাপে রেজিস্টার করতে হবে। আর এখানেই কড়া প্রতিযোগিতায় পড়ছে PhonePay, GooglePay-র মতো Digital Platform এস বি আই ইউনো অ্যাপ নতুন ফিচার যুক্ত করেছে। যার মাধ্যমে যে কেউ ইউপিআই পেমেন্ট করতে পারবেন। নতুন ফিচারগুলির বৈশিষ্ট্য হলো।

আরও পড়ুন – Microlino EV – বাইক কেন কিনবেন ঘরে নিয়ে আসুন এই গাড়ি, একবার চার্জ দিলে চলবে প্রায় এক সপ্তাহ

SBI YONO App নতুন ফিচারগুলির বৈশিষ্ট্য গুলি

  • ১) QR Code Scan করে UPI Payment করা যাবে।
  • ২) ফোনের কন্টাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের পেমেন্ট করতে পারবেন।
  • ৩) টাকা অর্ডার করার সুবিধা পাওয়া যাবে।
  • ইউপিআই পেমেন্টের সুবিধা মিলবে SBI YONO App.

দেশের বৃহত্তম ব্যাংক এসবিআই YONO অ্যাপের মাধ্যমে এই UPI পেমেন্টের সুবিধা এই মাসের শুরুতেই চালু করেছে। Google Play Store এবং Iphone App থেকে এই SBI YONO App ডাউনলোড করা যাবে।
কিভাবে ইউপিআই পেমেন্টের জন্য এসবিআই ইউনো অ্যাপ ব্যবহার করবেন দেখে নিন।

কি ভাবে এসবিআই ইউনো অ্যাপ ব্যবহার করবেন?

প্রথমেই New to SBI বিকল্পের নিচে Register Now তে ক্লিক করে UPI পেমেন্টের জন্য রেজিস্টার করতে হবে।
ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক মোবাইল নম্বরটি সিলেক্ট করতে হবে। মোবাইল নম্বরটি যাচাইয়ের জন্য এসএমএস পাঠানো হবে। তারপরে ইউপিআই রেজিস্ট্রেশনের জন্য ব্যাংকের নাম বেছে নিতে হবে। তিনটি UPI ID থেকে একটি আইডি বেছে নিতে হবে। রেজিস্টার হয়ে গেলেই ইউপিআই পেমেন্ট করতে পারবেন। তবে MPIN (Mobile Pin) ৪ থেকে ৬ ডিজিটের তৈরি করে ফেলতে হবে।

আরও পড়ুন – Travel Guide – কোন স্টেশনে নামলে কোথায় ঘুরতে পারবেন এবার বলে দেবে রেল

Advertisement
JoinJoin