Gram Panchayat Sahayak : মাধ্যমিক পাশে গ্রাম পঞ্চায়েতে সহায়ক পদে কর্মী নিয়োগ, ০৫/০১/২৪ আবেদনের শেষ তারিখ।

Advertisement

Gram Panchayat Sahayak : জেলা পরিষদের তরফে গ্রাম পঞ্চায়েত কর্মী ও পঞ্চায়েত সমিতির পিয়ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় গ্রাম পঞ্চায়েতে সহায়ক পদে নিয়োগ। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে চাকরি খুঁজছেন তাদের জন্য খুবই খুশির খবর। এই পদের জন্য আবেদন প্রার্থীর কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? কত বছর বয়সের প্রয়োজন? আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস কি লাগবে? কত শূন্যপদ রয়েছে? কিভাবে আবেদন করবেন ও নিয়োগ প্রক্রিয়া বিস্তারিত তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Gram Panchayat Sahayak Recruitment

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃতি কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করতে হবে। মাধ্যমিক পাস ছাড়াও WBBSE থেকে পরীক্ষা বা যেকোনো স্বীকৃত বোর্ড বা কাউন্সিল বা বিশ্ববিদ্যালয় থেকে এর সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরাও এই পদে আবেদন করতে পারবে ‌।
বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর নির্দিষ্ট কোন বয়সসীমা উল্লেখ নেই। 18 বছরের উপরে যেকোনো প্রার্থী এই পদে আবেদনযোগ্য। বয়েস সংক্রান্ত আরো বিস্তারিত জানতে নিচের নোটিফিকেশনটি ডাউনলোড করুন।

Advertisement

শূন্যপদ ও বেতন

শূন্যপদ : এই পদে মোট 47 টি শূন্যপদ রয়েছে। 47 টি শূন্যপদের মধ্যে কাস্ট হিসাবে শূন্যপদ হলো UR-34,SC-10 ST-03। 47 টি শূন্য পদের মধ্যে জেলা পরিষদের তরফে 19 সংখ্যক শূন্যপদ গ্রাম পঞ্চায়েত কর্মীদের বা Gram Panchayat Sahayak জন্য এবং 28টি শূন্যপদ পঞ্চায়েত সমিতির পিয়ন হিসাবে নিযুক্ত করা হবে।
বেতন : এই পদে নিযুক্ত প্রার্থীর মাসিক বেতন নোটিফিকেশনে উল্লেখিত অনুসারে PB- 2 (Rs.5400/- -25200/-) Grade Pay Rs. 2300/-, Level 5 (21000/- – 54000/-) টাকা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

এই পদে অফলাইনের মাধ্যমে আবেদন প্রার্থীকে আবেদন করতে হবে। আবেদন করার জন্য পার্থীকে আবেদনপত্র সহিত নিজের যাবতীয় ডকুমেন্টস‌ নিয়ে অফিসের দিনগুলিতে নতুন কালেক্টরেট বিল্ডিংয়ের 2য় তলায় হাওড়ার DP&RDO-এর অফিসে রাখা ড্রপ-বক্সে আবেদনপত্র জমা করে আসতে হবে। 05/01/2024 তারিখের আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন সংক্রান্ত বিস্তারিত জানতে নিচের নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে অধ্যয়ন করুন।

নিয়োগ প্রক্রিয়া এবং আবেদনের শেষ তারিখ

নিয়োগ প্রক্রিয়া : এই পদে যুক্ত করার আগে প্রার্থীকে যাচাই করনের জন্য মোট 50 নাম্বারের পরীক্ষা নেওয়া হবে। প্রার্থীরা 50 নাম্বারের পরীক্ষা 15 নাম্বার পেলেই এই পদের উপযুক্ত হবে।
আবেদনের শেষ তারিখ : আবেদন পার্থীরা এই পদে 05/01/2024 তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইটwww.howrah.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Downlod PDF)Notification
আবেদনের শেষ তারিখ০৫/০১/২০২৪
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin