ICAR Recruitment: ভারতীয় কৃষি গবেষণা দপ্তরে কর্মী নিয়োগ, শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে

Advertisement

ICAR Recruitment: কেন্দ্রীয় কৃষি দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা অনেকদিন ধরে চাকরির খুঁজছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ। 30000 টাকা বেতন ভিত্তিক নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীর কি যোগ্যতার প্রয়োজন ? এই পদে কিভাবে আবেদন করবে? এসব তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ICAR Recruitment 2024

Advertisement

বয়সসীমা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর বয়স 21থেকে 45 বছরের মধ্যে হতে হবে। আবেদনের ক্ষেত্রে ভারত সরকারের নিয়ম অনুযায়ী SC/ST/OBC/PWD প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
বেতন : এই পদে কাজের জন্য প্রার্থীদের মাসিক 30000 টাকা বেতন দেওয়া হবে।

Advertisement

আরও চাকরির খবর – মাধ্যমিক পাশে এয়ারপোর্টে কর্মী নিয়োগ

আবেদন করার পদ্ধতি

এই পদে আবেদনকারীদের Email এর মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য নিচের ধাপ গুলি সম্পন্ন করতে হবে।
১) আবেদনের জন্য প্রথমে অফিসিয়াল নোটিফিকেশনে থাকে আবেদনপত্রটি প্রিন্ট আউট করে সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে।
২) সার্টিফিকেট সহ প্রয়োজন সব ডকুমেন্ট দিয়ে পিডিএফ ফাইল বানাতে হবে। এবং প্রার্থীদের আবেদনের শেষ তারিখের আগে crijaf.interview@gmail.com এই ইমেইলের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। এভাবেই এই পদে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে ।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃতি কোন প্রতিষ্ঠান থেকে কৃষি বা প্রাসঙ্গিক উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে। এবং উদ্ভিদ এবং বীজ উপাদান পরিচালনা, বীজ পরীক্ষা, ডেটা বিশ্লেষণে ও ফসলের উন্নতি সম্পর্কে অভিজ্ঞতা থাকতে হবে।

আরও চাকরির খবর – রাজ্যে অষ্টম শ্রেণী পাশে কর্মী নিয়োগ

নিয়োগ প্রক্রিয়া

এই পদে আবেদনকারীদের কোনরকম পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদনকারীদের ইন্টারভিউর জন্য প্রার্থীদের ২৩/০১/২০২৪ তারিখ ICARএ CRIJAF, ব্যারাকপুর 700121 ঠিকানায় উপস্থিত থাকতে হবে।
আবেদনের শেষ তারিখ : ১৫/০১/২০২৪ তারিখে ০৫.০০ PM এর মধ্যে প্রার্থীদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
অফিশিয়াল ওয়েবসাইটwww.crijaf.icar.gov.in
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin