RRC Recruitment: ITI পাশে 1646 টি শূনপদে রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ, আরও বিস্তারিত জানুন

Advertisement

RRC Recruitment: রেলওয়ে দপ্তরি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। আবেদন প্রার্থীদের উত্তর-পশ্চিম রেলওয়ে দপ্তরে নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীদের 1646 টি শূনপদে ন্যূনতম যোগ্যতায় চাকরির সুযোগ। যেসব প্রার্থীরা চাকরির খোঁজ করছেন তাদের জন্য খুশির খবর নিয়ে আজকের এই প্রতিবেদনে। আসুন প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত খবর জেনেনিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

RRC Recruitment -এর মোট শূন্যপদ

Advertisement

প্রতিটি পদের জন্য শূন্যপদ আলাদা যেমন
১) রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় 402টি শূন্যপদ (আজমীর ডিভিশন)
২) রেলওয়ে ম্যানেজারের অফিস 424) টি শূন্যপদ (বিকানের ডিভিশন)
৩) ক্যারেজ ওয়ার্কস শপ 29 টি শূন্যপদ (বিকানের ডিভিশন)
৪) রেলওয়ে ম্যানেজারের কার্যালয় 67 টি শূন্যপদ (যোধপুরে ডিভিশন)

Advertisement

৫) B.T.C. গাড়ি 113 টি শূন্যপদ (আজমীর ডিভিশন)
৬) ক্যারেজ ওয়ার্কস শপ 67 টি শূন্যপদ (যোধপুরে ডিভিশন)
৭) রেলওয়ে ম্যানেজারের অফিস 448 টি শূন্যপদ (জয়পুর ডিভিশন)
৮) B.T.C. LOCO, আজমির 56 টি শূন্যপদ (আজমীর ডিভিশন)

আরও চাকরির খবর – মাধ্যমিক পাশে এয়ারপোর্টে কর্মী নিয়োগ

বয়সসীমা

এই পদে আবেদনের জন্য আপনার প্রার্থীর সর্বনিম্ন বয়স 15 বছর থেকে সর্বোচ্চ 24 বছর বয়স হতে হবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা OBC ক্যাটাগরির প্রার্থীরা 3 বছর ST ও SC প্রার্থীরা 5 বছর PWD ও Ex-servicemen প্রার্থীরা 10 বছর বয়সের ছাড় পাবেন। আবেদনকারীর বয়স 10.02.2024 তারিখ অনুসারে হিসাব করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক পরীক্ষায় ন্যূনতম 50% নম্বর সহ ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং এর ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

আবেদন করার পদ্ধতি

১) আবেদনের জন্য প্রার্থীদের https://rrcactapp.in/NewRegistration.aspx এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীকে নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, জেন্ডার, জন্ম তারিখ, বয়স, ক্যাটাগরি, শিক্ষাগত যোগ্যতা, মোবাইল নাম্বার, ইমেল আইডি, পাসওয়ার্ড ও সিকিউরিটি কোড ইত্যাদি তথ্য দিয়ে সঠিকভাবে রেজিস্ট্রেশন করতে হবে। যেসব প্রার্থীরা আগে আবেদন করেছেন তাদের রেজিস্ট্রেশন করতে হবে না। তাদের শুধুমাত্র ইমেল আইডি ও পাসওয়ার্ড অথবা ইমেল আইডি ও জন্ম তারিখ দিয়ে লগইন করতে হবে।

২) রেজিস্ট্রেশন হওয়ার পর পুনরায় https://rrcactapp.in/StudentLogin.aspx ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশনের সঙ্গে যুক্ত ইমেল আইডি ও পাসওয়ার্ড অথবা ইমেল আইডি ও জন্মতারিখ দিয়ে লগইন করতে হবে।
৩) লগইনের পর যে আবেদনপত্র আসবে সেটি নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করতে হবে।
৪) আবেদনপত্র সাবমিট করার পর প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি আপলোড করতে হবে। এবং সর্বশেষে নিচের আবেদনমূল্যের নিয়ম অনুযায়ী আবেদনমূল্য জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন মূল্য : আবেদনের জন্য SC/ST/Women/PWD বাদে সকল আবেদনকারীকে আবেদনমূল্য হিসাবে 100 টাকা জমা করতে হবে। আবেদনকারীরা ডেবিট কার্ড,ক্রেডিট কার্ড,ইন্টারনেট ব্যাঙ্কিং ইত্যাদি যেকোন পদ্ধতিতে আবেদনমূল্য জমা করতে পারবেন।

আরও চাকরির খবর – পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ

নিয়োগ প্রক্রিয়া

আবেদনকারীদের ট্রেডে ম্যাট্রিকুলেশনে ন্যূনতম 50% মোট নম্বর সহ + আইটিআই নম্বরের উপর মেধা তালিকার ভিত্তিতে নিয়োগ করা হবে। নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত জানতে নিচের নোটিফিকেশনটি ফলো করুন।
আবেদনের শেষ তারিখ : প্রার্থীরা ১০/০২/২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করতে ও আবেদন ফি জমা করতে পারবেন।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

আবেদনের শেষ তারিখ১০-০২-২০২৪
অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
আবেদনের লিঙ্কClick Here
অফিশিয়াল ওয়েবসাইটwww.rrcjaipur.in
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin