Jio Bharat Smartphone – জলের দরে দুর্দান্ত ফোন ! মাত্র ৯৯৯ টাকা 4G-র স্মার্টফোন

Advertisement

Jio Bharat Smartphone – স্মার্টফোন এমন একটা জিনিস যা ছাড়া একটা দিন থাকার কথা কেউ ভাবতেই পারেন না।স্মার্টফোন আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। হাতে স্মার্টফোন আছে আর তাতে ইন্টারনেট পরিষেবা থাকবে না তা কি হয়। আর তাছাড়া বর্তমান আর্থ-সামাজিক অগ্রগতি ইন্টারনেট ছাড়া অসম্ভব। ইন্টারনেট ব্যবহার করেই আমরা এক মুহূর্তে সারা বিশ্বের খবরা খবর পাই। বর্তমানে ৪জি-র পাশাপাশি এদেশে ৫জি সংযোগ ব্যবহার করা শুরু করে দিয়েছেন বেশ কিছু নাগরিক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

তবে ভারতের একটা বড় অংশের মানুষের পক্ষে এখনও স্মার্টফোন কেনা সম্ভব নয়। কারন স্মার্টফোন কেনার ইচ্ছে থাকলেও সামর্থ্যের কারনে তা আর কেনা সম্ভব হয় না। তাই অনেকেই এখনও ফিচার ফোন ব্যবহার করেন। ভারতে এই ২জি ফিচার ফোন ব্যবহারকারীর সংখ্যা নেহাত কম নয়, প্রায় ২৫০ মিলিয়ন মানুষ এখনও পুরনো যুগের ফিচার ফোন ব্যবহার করেন। যে ফোনে ইন্টারনেট ব্যবহার করা যায় না। গোটা বিশ্ব যেখানে ৫-জির দিকে এগিয়ে যাচ্ছে, সেখানে অনেকেই এখনও ২জির যুগেই আটকে রয়েছেন।

Advertisement

আরও পড়ুন – Alto K10 – বিরাট বড় সুখবর! এই গাড়িতে 60,000 টাকা ছাড় দিচ্ছে মারুতি সুজুকি !

তাই এবার সকল সাধারণ মানুষের মধ্যে প্রযুক্তির সুফল বন্টন করে দিতে রিলেয়েন্স এক বিশেষ পদক্ষেপ নিয়েছে।যে সমস্ত সংখ্যা গরিষ্ঠ সাধারণ মানুষ এখনও ইন্টারনেট সংযোগের বাইরে আছেন তাদের জন্য রিলায়েন্স জলের দরে ৪ জি ফোন (Jio Bharat Smartphone) বাজারে আনল।সকলের কাছে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিতে রিলায়েন্স সংস্থার পক্ষ থেকে “জিও ভারত’ ফোন লঞ্চ করা হয়েছে। যাঁদের পক্ষে স্মার্টফোন কেনা সম্ভব নয়, বিশেষত সেই সমস্ত ভারতীয় নাগরিকের কাছে ডিজিটাল পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যেই রিলায়েন্স এই অভিনব উদ্যোগ নিয়েছেন।

এই Jio Bharat-এর মাধ্যমে সকল ভারতীয় নাগরিক ডিজিটাল ইন্ডিয়ার সঙ্গে সংযুক্ত হবেন। এই ফোনটি (JIO Smartphone) দেশের সব শ্রেণীর মানুষের কাছে ডিজিটাল পরিষেবা পৌঁছে দেবে। শুধু তাই নয়, সাধারণ মানুষ খুব কম খরচে উচ্চ মানের ডেটা পরিষেবাও পাবেন। জিও ভারত ফোন গ্রাহকরা একেবারে ন্যূনতম মূল্যে রিচার্জ করতে পারবেন। হ্যা ঠিক শুনছেন যেখানে সমস্ত টেলিকম সংস্থাগুলির রিচার্জ খরচ ক্রমশই বাড়ছে, সেখানে Jio Bharat ফোন ব্যবহারকারীরা খুব কম খরচে উচ্চ মানের ডেটা পরিষেবা পাবেন। এই জিও ভারত ফোনের দাম কত, ন্যূনতম কত মূল্যের রিচার্জ করতে পারবেন আর দেরি না করে চলুন তবে সমস্ত তথ্য জেনে নেওয়া যাক।

‘জিও ভারত’ (Jio Bharat Smartphone) ফোনের দাম?

ভারতকে ২জি মুক্ত করার লক্ষ্যেই রিলায়েন্স সংস্থার পক্ষ থেকে লঞ্চ করা ‘জিও ভারত’ (Jio Bharat) ফোন।রিলায়েন্স গ্রাহকদের জন্যে প্রচণ্ড সস্তায় এই ৪জি ফোন বাজারে এনেছে। জিও-র এই নতুন ৪জি ফোনের মূল্য মাত্র ৯৯৯ টাকা। রিলায়েন্স দাবি করেছে জিও ভারত ফোন ইন্টারনেট পরিষেবা-যুক্ত সব থেকে সস্তার ফোন।

ন্যূনতম রিচার্জ মূল্য?

এই নতুন ফোনে ৪জি ইন্টারনেটের সুবিধা রয়েছে। শুধু তাই নয় গ্রাহকরা এই ফোনে একেবারে ন্যূনতম মূল্যে রিচার্জও করতে পারবেন। ফোনটি কেনার সঙ্গে সঙ্গে ক্রেতারা ১২৩ টাকার বিনামূল্যের রিচার্জ পাবেন। যাতে ২৮ দিনের জন্যে ফ্রি ভয়েস কল এবং ১৪ জিবি ডেটা রয়েছে। আর জিও-র ১৭৯ টাকার রিচার্জে ২৮ দিনের ফ্রি ভয়েস কল আর ২ জিবি ডেটা পাওয়া যাবে। অর্থাৎ গ্রাহকরা অনেক সস্তায় রিচার্জ করতে পারবেন।

আরও পড়ুন- Ration Card – পুরো ৮০ হাজার টাকা মিলবে রেশন কার্ড থাকলে ! আবেদন করুন এই প্রকল্পে।

Advertisement
JoinJoin