Laxmi Bhandar Payment – এই মাসে লক্ষীর ভান্ডারের টাকা পেয়েছেন? এখন চেক করুন বাড়িতে বসে।

Advertisement

Laxmi Bhandar Payment – পশ্চিমবঙ্গ সরকার দ্বারা প্রদত্ত সমস্ত গুরুত্বপূর্ণ প্রকল্প হলো লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের অধীনে রাজ্যের মহিলারা প্রতিমাসে তাদের ব্যাংক অ্যাকাউন্টে পাঁচশো থেকে হাজার টাকা করে ভাতা পেয়ে থাকেন। এবার এই প্রকল্পের টাকা কবে পাবেন তা জানার জন্য চলে এসেছে নতুন পদ্ধতি। কি নতুন পদ্ধতি চলুন সেটি জেনে নেওয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই প্রকল্পের সুবিধা পেতে গেলে আপনার বয়স কমপক্ষে ২৫ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে এবং আপনাকে পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে। আপনি যদি SC,ST, OBC হয়ে থাকেন তাহলে হাজার টাকা করে প্রতি মাসে পেয়ে যাবেন। এই প্রকল্পটিতে আবেদন করার জন্য আপনাকে নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে যেতে হবে অথবা BDO অফিসে। এই প্রকল্পের আবেদন সম্পূর্ণ বিনামূল্যে।

আরও পড়ুন – ফের কমল গ্যাসের দাম! আরও ১০০ টাকা কমল এলপিজি গ্যাসের দাম, কারা পাবে এই সুবিধা জানুন।

Laxmi Bhandar payment status check.

Advertisement

তবে যারা ফর্ম ফিলাপ করেছেন তাদের মাথায় একটা প্রশ্ন করে আপনি কি করে বুঝবেন আপনার একাউন্টে (Laxmi Bhandar payment Status) কবে ঢাকা ঢুকবে অথবা আপনার অ্যাপ্লিকেশনটি সাকসেসফুল হয়েছে কিনা। চলুন তার জন্য জেনে নেওয়া যাক পদ্ধতি।লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা চেক করতে socialsecurity.wb.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন। এরপর Track Applicant Status এ ক্লিক করুন।

Advertisement

পরবর্তী পেজে Application Id বসিয়ে দিন। ফর্ম ফিলাপ করার সময় যে মোবাইল নাম্বার উল্লেখ করেছেন,সেই নাম্বারে Application Id পাঠানো হয়,ফর্ম অনলাইন এন্ট্রি হলে। কিংবা রেজিস্টার মোবাইল নাম্বার অথবা আধার কার্ড নাম্বার এছাড়াও স্বাস্থ্য সাথী কার্ড নাম্বার দিয়েও চেক (Laxmi Bhandar payment Status) করতে পারবেন। যেকোনো একটি বসিয়ে দিন ও নিচে ক্যাপচার কোড উল্লেখ করে সার্চ এ ক্লিক করুন।

আরও পড়ুন – Free Ration – ফ্রিতে রেশনের দিন শেষ! রেশন নিয়ে নতুন নিয়ম আনল সরকার!

এরপর আপনার সামনে আবেদনের সমস্ত তথ্য চলে আসবে সেখানে অ্যাপ্লিকেশন আইডি এবং ব্যাংক একাউন্টে পেমেন্ট আসলো কিনা সেটিও দেখতে পাবেন। পাশাপাশি আপনি কোন বছরে কত টাকা পাচ্ছেন তাও দেখতে পারবেন এই প্রসেসে। তাছাড়াও দেখা যাবে এই মাসের টাকা আপনার একাউন্টে ঢুকেছে কিনা এবং কোন একাউন্টে আপনার লক্ষ্মীর ভান্ডারে টাকা ঢুকেছে সেটিও আপনি দেখতে পাবেন। এই প্রতিবেদন থেকে উপকৃত হলে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।

Advertisement
JoinJoin