List of Holidays 2023 – প্রকাশিত হল নতুন বর্ষের সরকারি ছুটির তালিকা, রয়েছে বাড়তি ছুটি।

দেখে নিন List of Holidays 2023 এর সরকারি ছুটির দিনগুলো

গত ১২ই ডিসেম্বর,২০২২ অর্থাৎ সোমবার মূলত রাজ্য সরকারের তরফ থেকে প্রকাশিত হল আগামী বছরের (List of Holidays 2023) নতুন ক্যালেন্ডার (Calender)। বলা বাহুল্য,আমরা দাঁড়িয়ে আছি ২০২২ সালের একেবারে অন্তিমলগ্নে। আর কয়েকটা দিনের অপেক্ষা মাত্র। তারপরই আমরা পা রাখতে চলেছি নতুন বর্ষে।

আর এই নতুন বর্ষকে ঘিরেই মানুষের আনন্দের শেষ নেই। কিন্তু সঠিকরূপে আনন্দ উপভোগের জন্য মানুষ চায়ছে অতিরিক্ত কিছু ছুটিছাটা। সেই কারণেই অগ্ৰিম ক্যালেন্ডার হাতে পেয়ে তারা বেশ খুশি।ক্যালেন্ডার (List of Holidays 2023) পাওয়া মাত্র আমরা প্রায় সকলেই আগে ছুটির বিশেষ দিনগুলো খুঁজে বেড়াই।

Advertisement

Free Ration – নতুন বছরে বিনামূল্যে রেশন? কি বলছে রাজ্য সরকার?

আজকের প্রতিবেদনটি মূলত এই ছুটি (Holiday) সম্পর্কেই। রবিবার তো এমনিতেই ছুটি, তাই সেগুলি বাদ দিয়ে আরো ৪দিন বেশি ছুটি (List of Holidays 2023) পাওয়া যাবে আগামী জানুয়ারি মাসেই। এছাড়া ফেব্রুয়ারি,মার্চ ও এপ্রিল মাসে পাওয়া যাবে যথাক্রমে ২দিন,২দিন ও ৬ দিন ছুটি।

west bengal calander 2

পাশাপাশি মে,জুন ও জুলাই মাসে ছুটি থাকবে যথাক্রমে ৩ দিন,২দিন ও ১দিন। অগাষ্ট ও সেপ্টেম্বর মাসে মোট ৪দিন ( ২দিন-২দিন) এবং অক্টোবর মাসে দুর্গাপূজার জন্য মোট ১১ দিন ছুটি থাকছে। এরপর নভেম্বর ও ডিসেম্বর মাসে ছুটি থাকবে যথাক্রমে ৬দিন ও ১দিন।

Fixed Deposit – এবার থেকে ফিক্সড ডিপোজিটে মিলবে ৯.২৬% হারে সুদ।

এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Arpita Sen.

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ ও WhatsApp Group.

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *