৫০০ টাকায় মিলবে মিলবে LPG গ্যাস! বড় ঘোষণা সরকারের। কারা পাবেন এই সুবিধা ? কি ভাবে আবেদন করবেন?

গ্যাস সিলিন্ডারের (LPG) দাম হবে এবার অর্ধেক, ঘোষণা সরকারের

ইদানিং জিনিসের দামের সাথে সাথে LPG ক্রমাগত বেড়েই চলেছে। আর বেশিরভাগ ক্ষেত্রে এতে বরাবরই ভোগান্তির মুখে পড়েছেন মধ্যবিত্তরা। কেননা নিম্নবিত্তদের জন্য রাজ্য তথা দেশে আগের থেকেই নানাবিধ সুযোগ-সুবিধা ও Subsidy-র ব্যবস্থা রয়েছে।

আর উচ্চবিত্তদের ওপর মুদ্রাস্ফীতি কোনোকালেই কোনো প্রভাব ফেলতে পারেনি। শুধু সমস্যায় পড়েছেন মধ্যবিত্ত শ্রেণী। নিত্যপ্রয়োজনীয় জিনিসের এই দাম বাড়ার পেছনে মূলত রাশিয়া-ইউক্রেন যুদ্ধকেই দায়ী করা হচ্ছে।

Advertisement

Modi Scholarship – চালু হল মোদী স্কলারশিপ, প্রতি বছর ৩৬ হাজার টাকা পাবেন।

আনাজপাতি থেকে শুরু করে রান্নার গ্যাস সিলিন্ডারের (LPG) পর্যন্ত দাম বৃদ্ধি পেয়েছে। বর্তমানে একটি LPG গ্যাস সিলিন্ডারের দাম ১,০৫০ টাকা।
এই পরিস্থিতিতে মধ্যবিত্তের একেবারে বেহাল দশা। তবে সমস্যার সমাধানও ইতোমধ্যেই সামনে এসে গেছে,যা মধ্যবিত্তকে রক্ষা করবে অযথা হয়রানির থেকে।

এই উদ্দেশ্যে খুব শীঘ্রই শুরু হতে চলেছে “উজালা প্রকল্প”। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রথম এই প্রকল্পের কথা কেন্দ্র সরকারের কাছে উত্থাপন করেন। শোনা যাচ্ছে,কেন্দ্র সরকারের তরফ থেকে নতুন বর্ষ থেকে মাত্র ৫০০ টাকার বিনিময়ে LPG গ্যাস সিলিন্ডারের ব্যবস্থা করা হবে।

আগামী বছরের এপ্রিল মাস থেকে এবার অর্ধেক দামে গ্যাস সিলিন্ডার পাওয়া যাবে ঠিক কথা তবে এক্ষেত্রে সিলিন্ডারের সংখ্যা হবে নির্দিষ্ট। অর্থাৎ,প্রতি মাসে গ্ৰাহক পিছু কেবল ১টি করে মূলত বছরে মোট ১২টি করে গ্যাস সিলিন্ডার বরাদ্দ করা হবে।

Free Ration – নতুন বছরে বিনামূল্যে রেশন ? কি বলছে রাজ্য সরকার?

তবে উক্ত সুবিধাটি কেবল নিম্নবিত্তদের জন্য। মধ্যবিত্তরা এর আওতায় নেই । তাহলে অপেক্ষা শুধু আগামী বছরের এপ্রিল মাস অবধি। তারপরই জানা যাবে এই প্রকল্পে নিম্নবিত্ত মানুষ কিরূপ উপকৃত হল।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Arpita Sen.

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ ও WhatsApp Group.

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *